কুয়াকাটার জেলেদের নিয়ে মতবিনিময় করলেন পটুয়াখালীর পুলিশ সুপার | আপন নিউজ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল দীর্ঘদিন বিরতি ও তিব্র গরমের পরে কলাপাড়ায় তিন মিনিটের বৃষ্টি তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল
কুয়াকাটার জেলেদের নিয়ে মতবিনিময় করলেন পটুয়াখালীর পুলিশ সুপার

কুয়াকাটার জেলেদের নিয়ে মতবিনিময় করলেন পটুয়াখালীর পুলিশ সুপার

আপন নিউজ ডেস্কঃ

কুয়াকাটার দুই শতাধিক জেলেকে নিয়ে মতবিনিময় করেছেন পটুয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম।

২৫ আগস্ট কুয়াকাটার কয়েকজন জেলে সাগরে খুটা জাল দেওয়ার স্থান না পেয়ে কুয়াকাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন এবং প্রেসক্লাবের সামনে শান্তিপূর্ণভাবে দাবি তুলে ধরেন। ওই তথ্য জানার সাথে সাথে পটুয়াখালী জেলার পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম তৎক্ষণাৎ মহিপুর থানার অফিসার ইনচার্জকে একটি মতবিনিময় সভার আয়োজন করে সংশ্লিষ্ট সকলকে ডাকতে বলেন এবং অতিরিক্ত পুলিশ সুপার (কলাপাড়া সার্কেল) আহম্মদ আলী ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) শেখ বিল্লাল হোসেনকে সমস্যা সমাধান করার দায়িত্ব প্রদান করেন।

পুলিশ সুপারের নির্দেশনায় ২৬ আগস্ট বিকেলে কুয়াকাটার একটি হোটেলের সম্মেলন কক্ষে দুই শতাধিক জেলেকে নিয়ে এক মতবিনিময় সভা করা হয়। সভায় দুই ঘন্টাব্যাপী জেলেরা তাদের সমস্যা সমূহ তুলে ধরেন। তাদের দাবী মনোযোগ সহকারে শ্রবণ করে সমঝোতার ভিত্তিতে যে সকল জেলেরা জাল দেওয়ার স্থান পায়নি তাদের জন্য জায়গার ব্যবস্থা করা হয়।
জেলেরা সাগরের উত্তাল ঢেউ উপেক্ষা করে সারা দিনরাত মাছ ধরার কাজে ব্যাপৃত থাকেন। তারা মৎস্য আহরণের মাধ্যমে একদিকে যেমন তাদের পরিবারের অন্ন সংস্থান করেন অন্য দিকে দেশের অর্থনীতিতে বলিষ্ঠ ভূমিকা পালন করেন। এমতাবস্থায়, তাদের যেকোনো বৈধ কাজে কেউ বাঁধা প্রদান করলে আইনি সেবা প্রদান করার জন্য পটুয়াখালী জেলা পুলিশ বদ্ধ পরিকর। এহেন সিদ্ধান্তে উপনীত হলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ উপস্থিত সকল জেলে পুলিশের ভূয়সী প্রশংসা করেন।

পুলিশের পক্ষ থেকে এ ধরনের স্বতঃস্ফূর্ত সহযোগিতা এবং দৃঢ় আশাবাদ পেয়ে উপস্থিত জেলেরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

আলোচনা সভায় কুয়াকাটার মেয়র আব্দুল বারেক মোল্লা সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সকলেই পুলিশের এ রকম দ্রুত বলিষ্ঠ পদক্ষেপকে ইতিবাচক হিসেবে গ্রহন করেন এবং স্বাগত জানান

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!