পায়রা তাপ বিদ্যুত উন্নয়ন প্রকল্পে চাঁদার দাবীতে সড়ক কেটে দিয়েছে প্রভাবশালীরা | আপন নিউজ

শনিবার, ২৭ Jul ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ কলাপাড়া উপজেলা শাখার কমিটি অনুমোদন; রাহাত সভাপতি কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ০২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আমতলীতে সুবন্ধির বাঁধ লক্ষাধিক মানুষের মরণ ফাঁদ; কাটার দাবীতে বিক্ষোভ মিছিল কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী; ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট; এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের আমতলীতে যৌ’তু’ক দিতে অস্বীকার করায় স্ত্রীকে পি’টি’য়ে জ’খ’ম আমতলীতে এক বছরের শিশু পানিতে ডু’বে মৃ-ত্যু
পায়রা তাপ বিদ্যুত উন্নয়ন প্রকল্পে চাঁদার দাবীতে সড়ক কেটে দিয়েছে প্রভাবশালীরা

পায়রা তাপ বিদ্যুত উন্নয়ন প্রকল্পে চাঁদার দাবীতে সড়ক কেটে দিয়েছে প্রভাবশালীরা

বিশেষ প্রতিবেদকঃ

পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রের (আরপিসিএল) চলমান উন্নয়ন প্রকল্পে স্থানীয় প্রভাবশালীকে চাঁদা না দেয়ায় সড়ক কাম বেড়িবাঁধ কেটে দেয়ার অভিযোগ উঠেছে। সড়ক কেটে দেয়ার পর গুরুপূর্ন মালামাল পরিবহন বন্ধ রয়েছে বলে দাবি করেন ঠিকাদারী প্রতিষ্ঠান। স্থানীয় ওই প্রভাবশালীদের বেপোরোয়া তান্ডবে পায়রা তাপ বিদ্যুত প্রকল্পের উন্নয়ন কাজ প্রায়শ:ই বাঁধার মূখে পড়ছে বলে অভিযোগ সংশ্লিষ্টদের। এঘটনায় পাউবোর কর্তৃপক্ষ এবং ক্ষতিগ্রস্ত ঠিকাদারী প্রতিষ্ঠান সংশ্লিষ্ট থানায় অভিযোগ করেছেন। এ প্রসঙ্গে কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন-ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।
মেসার্স লাকি এন্টার প্রাইজ‘র মালিক শামীমুজ্জামান কাসেম বলেন, পায়রা তাপ বিদ্যুত কর্তৃপক্ষের সাথে চুক্তি করে উন্নয়ন প্রকল্পের মালামাল ট্রাকযোগে পরিবহন করা হচ্ছে। ওই মালামাল পরিবহনের জন্য লরি/ট্রাক বিদ্যুত কেন্দ্রে পৌঁছাতে প ায়েত বাড়ী সংলগ্ন সড়ক কাম বেড়িবাঁধ ব্যবহার করছেন তিনি। কিন্তু আকস্মিক ওই এলাকার মৃত আরশেদ মৃধার ছেলে শাহিন মৃধা ও রুবেল মৃধা কর্মস্থলে পৌঁছে পাঁচ লাখ টাকা দাবী করে পরিবহন চলাচল আটকে দেয়। টাকা দিতে আমরা অস্বীকৃতি জানালে তারা রাতের আঁধারে সড়কটি কেটে দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। ফলে মালামাল পরিবহন বন্ধ হয়ে যায়। এছাড়াও প্রকল্প এলাকার শ্রমিকদের নানা ভাবে হুমকী-ধামকী দেয়া তারা।
মেসার্স লাকি এন্টার প্রাইজের ম্যানেজার রহিম উদ্দিন সফিক, শ্রমিক সুমন হাওলাদারসহ একাধিক ব্যক্তির অভিযোগ, শনিবার বিকালে কোন কিছু বুঝে ওঠার আগে অভিযুক্তরা রাস্তার ট্রাক আড়াআড়ি করে রেখে যোগাযোগ বন্ধ করে দেয়। কারন জানতে চাইলে তারা পাঁচ লাখ টাকা দাবী করেন।
অভিযোগ অস্বীকার করে রুবেল মৃধা বলেন, এসব ভুল তথ্য। ওই সড়কের পাশে একটি ডাইভারশন সড়ক রয়েছে, সেখানে মাটি নেমে গেছে, কাটা হয়নি। তাছাড়া ডাইভারশন সড়কটি মেরামত করতে পাঁচ লাখ টাকা খরচ করছি, কিন্তু কোন টাকা চাইনি। কাসেম সাহেবের সাথে আমাদের একটু ভুল বোঝাবুঝি হয়েছে, তাই তিনি বাড়িয়ে এসব বলছেন।
কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী খান মোহম্মদ ওয়ালিউজ্জামান বলেন, এঘটনায় আমরা আইনগত ব্যবস্থা নেবো।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!