কলাপাড়ায় স্কুলে টুপি পড়ে আসতে নিষেধ করায় বিক্ষোভ মিছিল | আপন নিউজ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিতি হবে আগামী ৫জুন গলাচিপায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুরগী ব্যবসায়ীকে মা’রধ’র গলাচিপায় অপার সম্ভাবনাময় সু-স্বাদু মুগডাল যাচ্ছে জাপানে গলাচিপায় ঝিলিক সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালকের সংবাদ সম্মেলন রাঙ্গাবালীতে ভয়ংকর ‘টর্পেডো’ খালে ভেসে আসায় জনমনে আতঙ্ক এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধী আখিনুর আমতলীতে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে একজনের এক মাসের দন্ড কলাপাড়ায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ
কলাপাড়ায় স্কুলে টুপি পড়ে আসতে নিষেধ করায় বিক্ষোভ মিছিল

কলাপাড়ায় স্কুলে টুপি পড়ে আসতে নিষেধ করায় বিক্ষোভ মিছিল

চঞ্চল সাহা: কলাপাড়ায় মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষক এবং ছাত্রকে বিদ্যালয়ে পাঞ্জাবী এবং টুপি পড়ে আসতে নিষেধ করায় শতশত শিক্ষার্থীরা সোমবার দুপুর ১২ টার দিকে সভাপতির পদত্যাগ দাবী করে স্কুল ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শন করেছে। পরে সভাপতি পদত্যাগের ঘোষনা দিতে বাধ্য হয়েছে। এ ঘটনা নিয়ে এলাকায় শিক্ষার্থী অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তবে সভপতির পদত্যাগের ঘোষনায় পরিস্থিতি শান্ত হয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার মহিপুর কো-অপ্ট মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানজিং কমিটির সভাপতি মো.জাহাঙ্গীর আলম ওরফে জাহাঙ্গীর ম্যানেজার একই স্কুলের শিক্ষক মো.মজিবর রহমান এবং দশম শেনীর ছাত্র মো.পাভেল কে স্কুলে পাঞ্জাবী এবং টুপির পরিবর্তে স্কুৃল ড্রেস পড়ে আসতে বলেন। বিষয়টি শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত বলে দ্রুত অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়ে। বৃহস্পতিবারের পর সোমবার স্কুল খুললে শতশত শিক্ষার্থীরা টুপি পরিধান করে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো.জাহাঙ্গীর আলমকে নাস্তিক আখ্যা দিয়ে তার পদত্যাগ দাবী করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। বিষয়টি অভিভাবকদের মধ্যে অসন্তোষের সৃষ্টি করেছে। ধীরে ধীরে পরিস্থিতি খারাপের দিকে গেলে সভাপতিকে পদত্যাগে বাধ্য করা হয় । পরে সভাপতি পদত্যাগের ঘোষনা দিলে পরিস্থিতি শান্ত হয়।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক আবদুস সালাম মিয়াকে তার মুঠো ফোনে বার বার কল করলেও তিনি তা রিসিফ করেননি। তবে স্কুলের শিক্ষক মো.নাসির উদ্দিন জানান, সভাপতির উক্তিটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে বলে শিক্ষার্থীরা প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। পরে সভাপতি পদত্যাগ করলে শান্ত হয় শিক্ষার্থীরা।

শিক্ষক মজিবর রহমান জানান, পাঞ্জাবী ,টুপি আমার সব সময়ের পোশাক। কিছু শিক্ষার্থীরাও তা পড়ে আসে। এ নিয়ে সভাপতির মন্তব্য মেনে নেয়নি শিক্ষার্থীরা। পরে যদিও পরিস্থিতি স্বাভাবিক হয়।
স্কুল ম্যানজিং কমিটির সভাপতি মো.জাহাঙ্গীর আলম জানান, তাদের স্কুল ইউনিফর্ম পড়ে আসার কথা বলা হয়েছে, এখানে কারো টুপি নিয়ে কথা বলা হয়নি। বিষয়টিকে একটি মহল ভিন্নখাতে নেয়ার জন্য কোমলমতি শিক্ষার্থীদের এমন ঘটনার উস্কানী দেয়া হয়েছে ষ। পরে স্বোচ্ছায় তিনি পদত্যাগের ঘোষনা দিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!