আমতলীতে ডায়েরিয়ার প্রকোপ; হাসপাতালে ঔষধ সংঙ্কট | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলীতে ডায়েরিয়ার প্রকোপ; হাসপাতালে ঔষধ সংঙ্কট

আমতলীতে ডায়েরিয়ার প্রকোপ; হাসপাতালে ঔষধ সংঙ্কট

আমতলী প্রতিনিধিঃ

তীব্র শীতের কারনে বরগুনার আমতলীতে ডায়েরিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত এক সপ্তাহে ৩০ জন ডায়েরিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ সঙ্কট রয়েছে। এতে ভোগান্তিতে পরেছে রোগীর স্বজনরা। ঔষধ সংঙ্কট থাকায় রোগীর স্বজনদের বাহির থেকে অধিকাংশ ঔষধ কিনতে হচ্ছে এমন অভিযোগ রোগীর স্বজনদের।
জানাগেছে, শীত বৃদ্ধির সাথে সাথে উপজেলার প্রত্যান্ত অ লে পানি বাহিত রোগের প্রার্দূভাব দেখা দিয়েছে। গ্রাম-গঞ্জে শিশু ও বৃদ্ধরা ডায়েরিয়ায় আক্রান্ত হচ্ছে। গত এক সপ্তাহে ৩০ জন রোগী আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এদের মধ্যে অধিকাংশই শিশু ও বৃদ্ধ। আমতলী ও তালতলী উপজেলার ৪৫ টি কমিউনিটি ক্লিনিক ও তিনটি উপ-স্বাস্থ্য কেন্দ্রে প্রতিদিন অন্তত দুই’ শতাধিক মানুষ পানি বাহির রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছে। এর মধ্যে গুরুতর আক্রান্তরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ সংঙ্কটের কারনে রোগীদের বাহির থেকে অধিকাংশ ঔষধ কিনতে হচ্ছে এমন অভিযোগ রোগীর স্বজনদের। বাহির থেকে ঔষধ কিনতে হওয়ায় ভোগান্তিতে পরেছে রোগীর স্বজনরা। দ্রæত তারা হাসপাতালে ঔষধ সরবরাহের দাবী জানিয়েছেন।
মঙ্গলবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখা গিয়েছে, ছয়জন ডায়েরিয়ায় আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে চারজন শিশু। তাদের হাসপাতালে থেকে শুধু মাত্র ডায়েরিয়া সেলাইন ছাড়া আর কিছুই দেয়া হচ্ছে না। অধিকাংশ ঔষধ রোগীর স্বজনদের বাহির থেকে কিনতে হচ্ছে।
ডায়েরিয়ায় আক্রান্ত শিশু মাহিরার বাবা মোঃ মামুন মীর বলেন, হাসপাতাল থেকে সেলাইন ছাড়া আর কিছুই দেয়া হচ্ছে না। সকল ঔষধ বাহির থেকে কিনতে হচ্ছে।
ডায়েরিয়ায় আক্রান্ত শিশু মুছার মা রেহেনা, আমির হামজার মা রিপা ও সামিয়ার মা সানজিদা বলেন, হাসপাতালে থেকে কোন ঔষধ দেয়া হচ্ছে না, অধিকাংশ ঔষধ বাহির থেকে কিনতে হচ্ছে। দ্রæত ঔষধ সরবরাহের দাবী জানান তারা।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সংকর প্রসাদ অধিকারী সিরাপ সাসপেনশন সঙ্কটের কথা স্বীকার করে বলেন, করোনার কারনে স্বাস্থ্য কর্মীরা গ্রামে-গঞ্জে মানুষকে সচেতন করতে না পারায় ডায়েরিয়া রোগীর সংখ্যা বেড়ে গেছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!