নারী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ করলেন জেলা প্রশাসক | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
নারী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ করলেন জেলা প্রশাসক

নারী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ করলেন জেলা প্রশাসক

পটুয়াখালী প্রতিনিধিঃ
বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে পটুয়াখালীর গলাচিপায় নারী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরন করা হয়েছে। নারী শিক্ষা প্রসারে কিশোরী শিক্ষার্থীদের স্কুলে আসা যাওয়ার জন্য গলাটিপা উপজেলা প্রশাসন এ সাইকেল বিতরন করেছে। উপজেলার ১০টি গ্রামীণ মাধ্যমিক বিদ্যালয়ে ৫০জন শিক্ষার্থীর মাঝে শনিবার সকাল ১০টায় এ সাইকেল বিতরন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। গলাচিপা অফিসার্স ক্লাবে আনুষ্ঠানিত এ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলার নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সুহৃদ সালেহীন, উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার, গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার মোর্শেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা ও গলাচিপা প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন প্রমুখ।
প্রধান অতিথি জেলা প্রশাসক মতিউল ইসলাম চেীধুরী বলেন, বর্তমান বাংলাদেশে নারীর সক্ষমতা বেড়েছে। নারীদের শিক্ষার উন্নয়নের শেখ হাসিনার সরকার উপবৃত্তি থেকে শুরু করে সকল পর্যায়ে শিক্ষার উন্নয়নে ব্যাপক সহায়তাসহ শিক্ষা প্রথিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন করেছেন। আগামীর বাংলাদেশকে সমৃদ্ধ করার লক্ষ্যে সকল শিক্ষার্থীদের ভাল লেখাপড়া করে জীবনকে সুন্দর ও দেশের উন্নয়নে সকলকে আহ্বান জানান।
শিক্ষকদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, জাতি গঠনে শিক্ষকের ভূমিকা অপরিসীম। প্রাইভেট এবং গাইড বই, নোট বই দিয়ে শিক্ষার্থীদের উৎসাহিত না করে প্রকৃত পাঠদান ও মানবিক মূল্যবোধ তৈরি করার আহ্বান জানান। তিনি বঙ্গবন্ধুর জন্ম শত বর্ষ উপলক্ষে এবং মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১ সার্থক ও সফল করার জন্য সকলকে দেশ প্রেমে ও দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানান।
পরে জেলা প্রশাসক মহোদয় রাঙ্গাবালী উপজেলার চর মোন্তাজ ইউনিয়নে জেলে সম্প্রদায় মান্তা জনগোষ্ঠীর শতাধিক পরিবারের মাঝে শীতের কম্বল বিতরণ করেন। বিতরণ অনুষ্ঠানে রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার মো. মাসফাকুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ ও ইউপি চেয়ারম্যান আবু হানিফ উপস্থিত ছিলেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!