কলাপাড়ায় এক শিশু শিক্ষার্থীর বিদ্যালয়ের ছাদ থেকে পড়ার ঘটনায় তোলপাড় | আপন নিউজ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল তালতলীতে ধর্ষিতার বিরুদ্ধে ধর্ষকের মামলা; মামলার স্বাক্ষীরাও ধর্ষক কলাপাড়ায় শ্বশুর বাড়ি আসার পথে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর আমতলীতে লোহার রড দিয়ে পিটিয়ে জ-খ-ম; টাকা ও স্বর্নাংকার লু’ট কলাপাড়ায় সেচপাম্প দিয়ে দোকানে পানি দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ-ত্যু
কলাপাড়ায় এক শিশু শিক্ষার্থীর বিদ্যালয়ের ছাদ থেকে পড়ার ঘটনায় তোলপাড়

কলাপাড়ায় এক শিশু শিক্ষার্থীর বিদ্যালয়ের ছাদ থেকে পড়ার ঘটনায় তোলপাড়

বিশেষ প্রতিবেদকঃ

কলাপাড়ায় খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়’র ষষ্ঠ শ্রেনীর শিশু শিক্ষার্থী মো. আশরাফুল ইসলাম নূর ছাদ থেকে পড়ে গুরুতর আহত হওয়ার ঘটনায় এলাকায় অভিভাবকদের মধ্যে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। শিক্ষকদের দায়িত্বে অবহেলার কারনে এমন ঘটনা ঘটেছে আহত শিশু শিক্ষার্থীর পরিবারের অভিযোগ।
জানা গেছে, ওই বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার মহড়া দিতে বৃহস্পতিবার (২৩জানুয়ারী) বিকেল ৩ টার দিকে শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে বলেন সংশ্লিষ্ট শিক্ষকরা। শিক্ষার্থীরা যথারীতি শিক্ষকদের নির্দেশ মত বিদ্যালয়ে আসে। ওই বিদ্যালয়ের দ্বিতীয় তলা থেকে পার্শ্ববর্তী ভবনের ছাদে অবস্থিত টাওয়ার কক্ষে যেতে একটি তক্তা দেয়াছিল, যা দিয়ে শিক্ষার্থীরা যাতায়াত করতো। ঘটনার দিন তক্তা দিয়ে অতিক্রমের সময় আশরাফুল ইসলাম নূর নিচে পড়ে তার নাক এবং মুখমন্ডলে গুরুতর রক্তাক্ত জখম হয়। খবর পেয়ে স্কুল ক্যাম্পাসে অবস্থানরত এক শিক্ষক সুভাস চন্দ্র শীল নূরকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। পরে তার অবস্থার উন্নতি না হওয়ায় কর্তব্যরত চিকিৎসক ডা. অনুপ তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

নূর বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক, নাক-কান-গলা ও মাথা রোগ বিশেষজ্ঞ ডা. এসএম মেসবাহ উদ্দীন আহ্মদ এর চিকিৎসাধীন আছে।
এ দিকে এ ঘটনার তিনদিন অতিবাহিত হলেও শতশত অভিভাবকদের মধ্যে এ নিয়ে ব্যাপক ক্ষোভ’র সৃষ্টি হয়েছে। তাদের দাবী সাংস্কৃতিক অনুষ্ঠানের ওদের যে শিক্ষক দায়িত্বে ছিলেন তিনি ঘটনাস্থলে ছিলেন না বিধায় তার কর্তব্যে অবহেলার কারনে এমন ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুর রহিম জানান, বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষকদের ভাগ করে দায়িত্ব দেয়া হয়েছে। তবে কে কোন দায়িত্বে ছিলেন তা তিনি বলতে পারছেন না। তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছেন, এলাকায় ফিরে বলতে পারবেন বলে তিনি উল্লেখ করেন।
খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়’র সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, ঘটনাটি মর্মান্তিক, দায় এড়ানোর কোন সুযোগ নেই বলে উল্লেখ করেন তিনি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!