কলাপাড়ায় বিদেশ পাঠানোর নামে লাখ টাকা হাতিয়ে নেওয়ায় ২ জনের নামে মামলা | আপন নিউজ

রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৪:৩৫ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
দীর্ঘ ১০ বছর পর কলাপাড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত তালতলীতে সরকারি টল দখলের চেষ্টা ব্যবসায়ী সমিতির; প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলায় প্রধানমন্ত্রীর হাতে পুরুস্কারপ্রাপ্ত আমতলীর খেলোয়ারের উপরে হামলা কলাপাড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সভাপতি হিসেবে তৃনমূলের পছন্দে ভিপি জিয়া আমরা কলাপাড়াবাসী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত কলাপাড়ায় যুবলীগের সাধারন সম্পাদক পদে তৃনমূলে পছন্দের শীর্ষে গাজী হাসিব গলাচিপায় বিশ্ব জলাতঙ্ক দিবসে র‍্যালি ও আলোচনা সভা গলাচিপায় উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত কলাপাড়ায় চাঞ্চল্যকর সাইদুল হত্যা মামলার আসামী খাদিজার ৩ দিনের রিমান্ড মঞ্জুর কলাপাড়ায় ইলিশ শিকারে নিষেধাজ্ঞা পেছানোর দাবীতে সংবাদ সন্মেলন
কলাপাড়ায় বিদেশ পাঠানোর নামে লাখ টাকা হাতিয়ে নেওয়ায় ২ জনের নামে মামলা

কলাপাড়ায় বিদেশ পাঠানোর নামে লাখ টাকা হাতিয়ে নেওয়ায় ২ জনের নামে মামলা

আপন নিউজ অফিস।। কলাপাড়ায় বিদেশ পাঠানোর নামে লাখ টাকা হাতিয়ে নেওয়ায় অভিযোগে কথিত পীর ও তার সহকারীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

অভিযোগ রয়েছে, উপজেলার টিয়াখালী ইউনিয়নের নাচনাপাড়া গ্রামে কথিত পীর আবুল কালাম মোল্লা (৫২) ও তার সহকারী আল আমিন (৩০) গরীব শ্রেণীর মানুষকে টার্গেট করে বিদেশে পাঠিয়ে অর্থবিত্তের মালিক বানিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা।

ভুক্তভোগী পরিবারগুলোর অভিযোগ, চার মাস আগে উপজেলার টিয়াখালী ইউনিয়নের নাচনাপাড়া গ্রামের জাহাঙ্গীর হাওলাদারের পুত্র পারভেজ ও আলমগীর হাওলাদারের পুত্র সাইমকে বিদেশ পাঠানোর কথা বলে ৯ লাখ টাকা নেয় কথিত পীর সাহেব নাচনাপাড়া ওরফে আবুল কালাম মোল্লা ও তার সহকারী আল আমিন। পরে সৌদি আরবের একটি আবাসিক হোটেলে চাকুরির কথা বলে কথিত এই পীরের মাধ্যমে ওই দুই যুবককে বিদেশ পাঠানো হলেও বর্তমানে সেখানে মানবেতর জীবন যাপন করছেন। প্রবাসী পারভেজের মা কান্না জড়িত কন্ঠে বলেন, পীর সাহেব আল্লাহর মসজিদ ঘরে বসে কসম দিয়ে আমার ছেলে এবং ছেলের চাচাতো ভাইয়ের কাছ থেকে নয় লাখ টাকা নিয়েছেন বিদেশে চাকুরির কথা বলে। কথা ছিল সৌদিতে প্রতিদিন কাবা শরীফে নামাজ পড়বে আর ছেলেরা একটি হোটেলে চাকুরি করবে। কিন্তু বিদেশ যাওয়ার পর চার মাস যাবৎ ছেলেরা খেয়ে না খেয়ে আছে। বর্তমানে গত তিনদিন যাবৎ তাদের আটকে রাখা হয়েছে একটি ঘরে। এবং সেখানে তাদের পানি ছাড়া কিছুই খেতে দিচ্ছেন না পীর সাহেবের সৌদির দালালরা। তিনি বলেন, এখন ছেলেদের দেশে ফিরিয়ে আনতে ফের ১০ লাখ টাকা দাবী করছেন কালাম মোল্লা। এমনকি একটি কাগজে স্বাক্ষর চাইছেন তিনি। এ কথা বলতে বার বার মূর্ছা যাচ্ছিলেন প্রবাসে অনাহারে থাকা পারভেজের মা লুৎফা বেগম। অপর দিকে স্থানীয় বাসীন্দাদের অভিযোগ, নিজের ব্যবহৃত মোটরসাইকেলসহ উত্তর নাচনাপাড়া হোসাইনিয়া খানকার গেটে পীর সাহেব নাচানাপাড়া নেইম ফলক লাগিয়ে দীর্ঘদিন যাবৎ মানুষকে তদবীর, ঝাড়, ফুক দিয়ে যাচ্ছেন আবুল কালাম মোল্লা।

এ ঘটনায় ৭ আগষ্ট আবুল কালাম মোল্লা ও তার সহকারী নাচনাপাড়া গ্রামের রহিম গাজীর ছেলে আল আমিনের বিরুদ্ধে কলাপাড়া জুডিশিয়াল মেজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছে ভুক্তভোগী দুটি পরিবার।
মোসাঃ লুৎফা বেগমের দায়েরকৃত মামলাটি তদন্তের জন্য কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের নির্দেশ দিয়েছেন আদালত।

স্থানীয়রা বলছেন, কথিত পীর আবুল কালাম মোল্লা (৫২) ও তার সহকারী আল আমিন (৩০) একটি মোটর সাইকেলে ঘুরে ঘুরে গরীব শ্রেণীর মানুষকে টার্গেট করে বিদেশে পাঠিয়ে অর্থবিত্তের মালিক বানিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। এক সময়ে সাইকেল মেকানিক কিভাবে হঠাৎ করে পীরের তকমা লাগিয়ে দুইজন খলিফা রেখে কার্যক্রম চালাচ্ছেন। এনিয়ে ধর্মপ্রাণ মুসুল্লিদের মাঝেও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বার্তা ও বাণিজ্যিক যোগাযোগঃ
সদর রােড (উকিলপট্টি) কলাপাড়া, পটুয়াখালী।
হটলাইনঃ +৮৮ ০১৭১৯৯৩৫৫০৮
বরিশাল অফিসঃ গনি ভবন, জর্ডন রোড বরিশাল।
হটলাইনঃ +৮৮ ০১৬১১৫৭৪৪১৫
মেইলঃ alomgirsikderkalapara@gmail.com

© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!