করোনা; কলাপাড়ায় মোট নমুনা সংগ্রহ- ৩৮২, আক্রান্ত-২৬, মৃত্যু-২, সুস্থ্য-৪ | আপন নিউজ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ তালতলীতে দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার মামলা আমতলীতে ৬ কেজি গাঁ’জা’সহ বিক্রেতা গ্রে’প্তা’র
করোনা; কলাপাড়ায় মোট নমুনা সংগ্রহ- ৩৮২, আক্রান্ত-২৬, মৃত্যু-২, সুস্থ্য-৪

করোনা; কলাপাড়ায় মোট নমুনা সংগ্রহ- ৩৮২, আক্রান্ত-২৬, মৃত্যু-২, সুস্থ্য-৪

এস এম আলমগীর হোসেনঃ

কলাপাড়ায় স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করায় একের পর এক বাড়ছে করোনার রোগীর সংখ্যা।
রোববার (২৮ জুন) কলাপাড়া থানর তিন পুলিশ সদস্য, হাসপাতালের এক নার্সসহ ৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এর আগেও কলাপাড়া থানার এক পুলিশ সদস্য এবং কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের চার সদস্য এবং দুইজন নার্স আক্রান্ত হয়েছিল। এপর্যন্ত কলাপাড়া উপজেলায় ২৬ জন করোনায় আক্রন্ত হয়েছে বলে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদার নিশ্চিত করেছেন।
হাসপাতাল সূত্রে জানাগেছে, কলাপাড়া উপজেলায় এ পর্যন্ত মোট ৩৮২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এপর্যন্ত রির্পোট এসেছে ২৯২ জনের।
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুই জনের। এক জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়। সুস্থ্য হয়েছে ৪ জন। হোম কোয়ারেন্টাইনে ৮৫ জন ও আইসোলেশনে রয়েছেন ২০ জন।

গত ১৬ জুন এক পুলিশ সদস্য আক্রান্ত হওয়ার পর ওই টিমের বাকি ১৪ জনের নমুনা সংগ্রহ করে করোনা সনাক্তের জন্য পাঠানো হয়েছিলো। রোববার ওই টিমের তিন পুলিশ সদস্যের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার রির্পোট এসেছে। এর আগেও তারা কোয়ারেন্টাইনে ছিলো। এখন তাদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে তারা বর্তমানে সুস্থ্য রয়েছে বলে জানাগেছে।
উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: চিন্ময় হাওলদার জনান, আক্রান্তের সংস্পর্শে আসা ব্যক্তিদের সনাক্ত করে তাদের নমুনা সংগ্রহ করার উদ্যোগ গ্রহন করা হয়েছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল হক জানান, আক্রান্ত তিন পুলিশ সদস্য এবং এক নার্স তারা বিভাগীয় তত্তাবধনে আইসোলেশনে রাখা হচ্ছে। সাধারণ যে দুইজন আক্রান্ত হয়েছে তাদের ব্যপারে স্বাস্থ্য কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে হোম আইসোলেশনে রাখার পাশাপাশি তাদের বাড়ি লকডাউন করা হবে কিনা তা নির্ধারণ করা হবে। তবে সক্রামন রোধে সর্বোচ্চ কার্যকর ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!