কলাপাড়ায় করোনার মধ্যে ফুটবল খেলা | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
কলাপাড়ায় করোনার মধ্যে ফুটবল খেলা

কলাপাড়ায় করোনার মধ্যে ফুটবল খেলা

আপন নিউজ ডেস্কঃ

কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের উত্তর চাকামইয়া গ্রামে করোনাকালীন পরিস্থিতিকে উপেক্ষা করে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। উত্তর চাকামইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শুক্রবার বিকেল তিনটায় এ খেলা শুরু হয়।

করোনা পরিস্থিতির কারণে পটুয়াখালী জেলা প্রশাসনের নির্দেশে উপজেলা প্রশাসন খেলা বন্ধ করতে বললেও আয়োজকেরা তা না শুনে খেলা চালিয়েছেন। সামাজিক দূরত্ব নষ্ট করে ফুটবল খেলা অনুষ্ঠিত হওয়ায় সচেতন মানুষজন ক্ষোভ প্রকাশ করেছেন। এতে এলাকায় কোভিড-১৯ সংক্রমণ বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, চাকামইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর ওরফে কেরামত হাওলাদারের পৃষ্ঠপোষকতায় ৭ জুন থেকে এ টুর্নামেন্ট শুরু হয়। এতে ১০টি দল অংশ নেয়। শুক্রবার ছিল ফাইনাল খেলা। এতে আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ‘বাদ্রার্স ইউনিয়ন’ ও ৭ নম্বর ওয়ার্ডের ‘বাজার ব্লাস্টার’ অংশ নেয়। খেলায় ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে জয়লাভ করে বাজার ব্লাস্টার।

স্থানীয়রা জানান, পাশের বিভিন্ন এলাকা থেকে উৎসুক মানুষজন মোটরসাইকেল, অটো, টমটমে করে খেলা দেখতে আসতে শুরু করে। খেলা দেখতে দুই-তিন হাজার মানুষ জড়ো হয়। ইউপি চেয়ারম্যান খেলা শুরু করে দিয়ে দ্রুত চলে যান। এরপর স্থানীয় ইউপি সদস্য মো. আল আমীন খেলা চালিয়ে নেন। বিকেল সাড়ে চারটায় খেলা শেষ হয়।

স্থানীয় কয়েক বাসিন্দা নাম প্রকাশ না করে গতকাল বলেন, ‘আমরা করোনা পরিস্থিতির কারণে প্রথম থেকেই খেলা চালাতে আপত্তি করেছিলাম। আজকে ছিল ফাইনাল খেলা। তাতে লোক সমাগম বেশি হবে, এ আশঙ্কা করেই ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যকে খেলা বন্ধ করতে বলা হয়। কিন্তু তাঁরা কথা শোনেননি। পরে পটুয়াখালী জেলা প্রশাসনকে বিষয়টি জানানো হয়। জেলা প্রশাসনের নির্দেশ পেয়ে উপজেলা প্রশাসন ইউপি চেয়ারম্যানকে খেলা বন্ধ করতে বলেন। কিন্তু তিনি খেলা বন্ধ করেননি।’

এ নিয়ে স্থানীয় ইউপি সদস্য মো. আল আমীনের বক্তব্য জানার জন্য তাঁর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি। চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর ওরফে কেরামত হাওলাদার বলেন, ‘আমি খেলার ধারেকাছেও যাইনি। যেহেতু আমি চেয়ারম্যান দোষ আমার ওপরই বর্তাবে। উপজেলা প্রশাসন থেকে নির্দেশ পেয়ে আমি খেলা বন্ধ করতে বলেছি। কেউ যদি আমার নাম বলে থাকে, তাহলে ঠিক বলেনি।’ করোনার এ পরিস্থিতিতে লোকজন জড়ো করে এ ধরনের খেলার আয়োজন করা ঠিক হয়নি বলে তিনি স্বীকার করেন।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, ‘করোনাকালে এভাবে খেলার আয়োজন করার সুযোগ নেই। জেলা প্রশাসনের নির্দেশ পেয়ে আমি ওই এলাকার ইউপি চেয়ারম্যানকে খেলা বন্ধ করতে বলে দেই। কিন্তু তারপরেও খেলা অনুষ্ঠিত হয়েছে। এ জন্য অবশ্যই ইউপি চেয়ারম্যানকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করা হবে।’

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!