বঙ্গোপসাগরে ট্রলারডুবি; ১৩ জেলে উদ্ধার; একটি ট্রলার নিখোঁজ | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
বঙ্গোপসাগরে ট্রলারডুবি; ১৩ জেলে উদ্ধার; একটি ট্রলার নিখোঁজ

বঙ্গোপসাগরে ট্রলারডুবি; ১৩ জেলে উদ্ধার; একটি ট্রলার নিখোঁজ

আমতলী প্রতিনিধিঃ

বরগুনার তালতলীর উপজেলার আশারচর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্বে এফবি মালেকা নামের একটি মাছ ধরা ট্রলার ১৩ জন জেলেসহ সাগরে আকস্মিক ঝড়ের কবলে পরে ডুবে গেছে। ডুবে যাওয়ার ৮ ঘন্টা পর অন্য একটি ট্রলারের সহায়তায় জেলেদের উদ্ধার হয়েছে কিন্তু জাল ও ট্রলার উদ্ধার করা যায়নি। এছাড়াও সাগরে এফবি সাকিব নামের একটি ট্রলার নিখোঁজ রয়েছে।
স্থানীয় সুত্রে জানাগেছে, গত বৃহস্পতিবার বঙ্গোপসাগর সংলগ্ন নিদ্রাসকিনার এফবি মালেকা ও ফকিরহাটের এফবি সাকিব নামের দুইটি মাছ ধরা ট্রলার গভীর সাগরে মাছ ধরতে গিয়েছিল। আবহাওয়া অনুকুলে থাকায় তারা নিশ্চিতে সাগরে মাছ শিকার করতেছিল। রবিবার রাতে আকস্মিক দমকা হাওয়া ও বৃষ্টি হয়। ওই ঝড়ের কবলে পড়ে নিদ্রাসকিনার এফবি মালেকা ও ফকির হাটের এফবি সাকিব নামের দুইটি মাছ ধরা ট্রলার। এতে এফবি মালেকা ট্রলারটি ডুবে যায়। ট্রলারটি ডুবে যাওয়ার ৮ ঘন্টা পর সোমবার সকাল সকালে অন্য একটি মাছ ধরা ট্রলারের সহায়তায় ১৩ জেলেকে উদ্ধার করা হয়। কিন্তু এফবি সাকিব ট্রলাটির এখন পর্যন্ত কোন খোঁজ মিলেনি। উদ্ধার হওয়া জেলেদের বাড়ী তালতলী উপজেলার নিন্দ্রাসখিনা গ্রামে।
এফবি সাকিব ট্রলার মালিক মোঃ ছালাম হাওলাদার বলেন, গত রবিবার থেকে ট্রলারটির কোন খোঁজ পাচ্ছি না। কি অবস্থায় আছে বলা যাচ্ছে না? তিনি আরো বলেন, বিভিন্ন স্থানে খোজ নিচ্ছি।
এফবি মালেকা ট্রলারের মাঝি শাহীন খলিফা বলেন, তালতলীর নিন্দ্রা সকিনার গ্রামের আলমগীর খলিফার ট্রলার নিয়ে আমরা ১৩ জন জেলে গত বৃহস্পতিবার সাগরের মাছ ধরতে যাই। মাছ ধরা শেষে মাছ বোঝাই ট্রলারটি নিয়ে রবিবার গভীর রাতে আমরা কিনারে ফিরতেছিলাম। এ সময় বাইচদার বয়া নামক স্থানে আসা মাত্রই আকস্মিক ঝড়ের কবলে পড়লে ট্রলারটি ডুবে যায়। ট্রলারটি তখন তালতলীর আশারচর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্বের দূরত্বে অবস্থান করছিল। অন্য একটি ট্রলার আমাদের উদ্ধার করেছে।
এফবি ট্রলার মালিক আলমগীর খলিফা জেলেদের ডুবে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলেদের জীবিত উদ্ধার করা গেলেও জাল ও ট্রলার উদ্ধার করা যায়নি। ট্রলার ও জালের আনুমানিক মূল্য প্রায় ২৫ লাখ টাকা।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, একটি ট্রলারের ১৩ জন জেলেকে উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে জেলেদের প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!