কলাপাড়া-ঢাকা নৌ রুটে লঞ্চ সার্ভিস চালু প্রথমদিন ছাড়ে গেছে এমভি সুন্দরবন-৬ | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
কলাপাড়া-ঢাকা নৌ রুটে লঞ্চ সার্ভিস চালু প্রথমদিন ছাড়ে গেছে এমভি সুন্দরবন-৬

কলাপাড়া-ঢাকা নৌ রুটে লঞ্চ সার্ভিস চালু প্রথমদিন ছাড়ে গেছে এমভি সুন্দরবন-৬

আপন নিউজ ডেস্কঃ

এক যুগের বেশী সময় পর ফের কলাপাড়া -ঢাকা নৌ রুটে বিলাসবহুল দোতাল লঞ্চ সার্ভিস শুরু হয়েছে। এরুটে এমভি সুন্দরবন -৬,এম ভি ইয়াদ -০ এ্যাডভে ার -১১ তিনটি বিলাসবহুল দোতাল লঞ্চ যুক্ত হয়েছে। দীর্ঘ ১৪ বছর পর বিআইডব্লিউটি এর কলাপাড়া লঞ্চ ঘাট থেকে শনিবার বেলা সাড়ে ১২টায় আনুষ্ঠানিকভাবে লঞ্চ চলাচল শুরু হয়। প্রথম দিন এমভি সুন্দরবন -৬ কলাপাড়া থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। র্দীঘ দিন পর কলাপাড়া লঞ্চঘাটে আসায় শত শত মানুষ লঞ্চ দেখতে ভীড় করে। লঞ্চ চালু হওয়ায় উপকূলীয় উপজেলা কলাপাড়ার ব্যবসায়ী, যাত্রী ও সর্বস্তরের মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
এ্যাডভে ার -১১ সুপারভাইজার মো. নয়ন মিয়া এ্যাডভে ার -১১ লে ৮০টি সিট রয়েছে। এর মধ্যে ২টি ভিআইপি কেবিন ও ৩টি পারিবারিক কেবিন রয়েছে। ভেতরের দিকের কেবিনগুলো শীতাতপনিয়ন্ত্রিত। এই রুটে সিঙ্গেল কেবিনের ভাড়া ১ হাজার ৩০০, ডাবল কেবিনের ভাড়া ২ হাজার ৫০০ ও ভিআইপি কেবিনের ভাড়া ৬ হাজার পারিবারিক কেবিনের ভাড়া তিন হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। তা ছাড়া ডেকের যাত্রীদের ভাড়া ধরা হয়েছে ৪০০ টাকা।
ঢাকা সদর ঘাট থেকে প্রতিদিন একটি করে লঞ্চ কলাপাড়া উদ্দেশে ছেড়ে যাবে। ঢাকা সদর ঘাট থেকে সন্ধ্যা ৬ টায় ছেড়ে দশমিনা-চরকাজল-কোড়ালিয়া-বালিয়াতলি (পায়রাবন্দর) হয়ে পরের দিন সকালে কলাপাড়া লঞ্চ ঘাট পৌছাবে। এবং কলাপাড়া থেকে প্রতিদিন বেলা সাড়ে ১২ টায় ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যাবে।
কলাপাড়া (খেপুপাড়া) লঞ্চঘাট ইজারাদার ও লঞ্চের স্থানীয় পরিচালক মাহফুজুল হক তানভীর ও নুরুজামান জানান, এখন পর্যন্ততিনটি লঞ্চ চলাচলের অনুমতি পেয়েছে। ঢাকা থেকে সন্ধ্যা ৬টায় কলাপাড়ার উদ্দেশে দোতলা লঞ্চ ছেড়ে আসবে। পরদিন সকাল ১০টায় কলাপাড়ায় পৌঁছাবে। ঢাকা থেকে ছেড়ে এই লঞ্চটি ফতুল্লা, চাঁদপুর, ধুলিয়া, নিমদী, বাঁশবাড়িয়া, দশমিনা, আউলিয়াপুর, চরকাজল, চালিতাবুনিয়া, কোরালিয়া, ফেলাবুনিয়া, পায়রা বন্দর, বালিয়াতলীতে যাত্রী ওঠানামা করবে। একইভাবে কলাপাড়া থেকে ঢাকার পথে ফিরে যাবে। তিনি আরো জানান, লঞ্চ সার্ভিস চালু হওয়ায় কলাপাড়ার স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী এবং ভ্রমণ পিপাসু পর্যটকরা কুয়াকাটায় নিরাপদ ভ্রমণ করতে পারবেন। নৌ পথে ভ্রমণকারীরা পর্যটকরা প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারবে।
কলাপাড়া পৌর শহর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি দিদার উদ্দিন আহমেদ বলেন, ‘দীর্ঘদিন ধরে কলাপাড়া-কুয়াকাটাসহ উপকূলের মানুষ এ রুটে দোতলা লঞ্চ চলাচলের দাবি জানিয়ে আসছে। সেই দাবি পূরণ হওয়ায় এ এলাকার মানুষ উপকৃত হয়েছে। লঞ্চ চলাচলের মাধ্যমে ঢাকার সাথে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারিত হবে

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!