আমতলীতে জমি নিয়ে বিরোধের জের ধরে মহিলাসহ একই পরিবারের তিনজন আহত | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
আমতলীতে জমি নিয়ে বিরোধের জের ধরে  মহিলাসহ একই পরিবারের তিনজন আহত

আমতলীতে জমি নিয়ে বিরোধের জের ধরে  মহিলাসহ একই পরিবারের তিনজন আহত

আমতলী প্রতিনিধিঃ
জমি নিয়ে বিরোধের জের ধরে সেকান্দার মৃধার পরিবারের তিন জনকে প্রতিবেশী ভাগ্নে আব্দুর বর মাদবর ও তার লোকজনে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করেছে। গুরুতর আহত আসমা বেগমকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। অপর আহত আলম মৃধা ও তার বৃদ্ধ বাবা সেকান্দার মৃধাকে আমতলী উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে বুধবার দুপুরে আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের কেওয়াবুনিয়া গ্রামে।
জানাগেছে, উপজেলার কেওয়াবুনিয়া গ্রামের সেকান্দার মৃধার সাথে তার ভাগ্নে আবদুর রব মাদবরের দীর্ঘদিন ধরে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছে। সেকান্দার মৃধার অভিযোগ সুচতুর ভাগ্নে আব্দুল বর মারদর তার ১’শ ২০ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নেয়। ওই জমিতে সেকান্দার মৃধা পেপে গাছ লাগায়। ওই পেপে গাছ আব্দুর রব তার দাবী করে মামা সেকান্দার মৃধাকে পেপে পাড়তে নিষেধ করে। এ নিয়ে বুধবার দুপুরে মামা সেকান্দার মৃধার ছেলে আলম মৃধার ও ভাগ্নে আব্দুর রব মাদবরের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায় ভাগ্নে আব্দুর বর ও তার দুই ছেলে হানিফ মাদবর ও খবির মাদবরসহ ৭-৮ জনে আলম মৃধাকে বেধরক মারধর শুরু করে। তাকে রক্ষায় তার স্ত্রী আসমা বেগম ও  বৃদ্ধ বাবা সেকান্দার মৃধা এগিয়ে আসলে তাদেরও পিটিয়ে ও কুপিয়ে জখম করে। তাদের ধারালে অস্ত্রের আঘাতে আসমা বেগম (৩৫) ও আলম মৃধা (৪০), সেকান্দার মৃধা (৭৫) গুরুতর জখম হয়। দ্রæত স্বজনরা তাদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের কর্তব্য্যরত চিকিৎসক গুরুতর আহত আসমা বেগমকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়েছেন। অপর দুই আহত সেকান্দার মৃধা ও আলম মৃধাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
আহত বৃদ্ধ সেকান্দার আলী মৃধা বলেন, আব্দুর রব মাদবর আমার ভাগ্নে, আমার বাড়ীতেই বসবাস করে। আমার সুচতুর ভাগ্নে আমার ১’শ ২০ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নেয়। আমি আমার জমিতে পেপে গাছ লাগাই। ওই পেপে গাছ তার (রব) দাবী করে আমার ছেলের (আলম) সাথে ঝগড়ায় লিপ্ত হয়। এক পর্যায় আমার ছেলেকে ভাগ্নে ও তার দুই ছেলে হানিফ ও খবিরসহ ৭-৮ জনে মারধর শুরু করে। আমি ও আমার ছেলের বউ আসমা বেগম আলমকে রক্ষায়  এগিয়ে গেলে আমাকে এবং আমার ছেলের বউকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
এ বিষয়ে আব্দুর বর মাদবর জোরপূর্বক জমি দখলের কথা অস্বীকার করে বলেন, দুপুরে কথা কাটিকাটি হয়েছে। তবে আমার ছেলেরা মারধর করলেও করতে পারে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তারান্নুম মেহজাবিন বলেন, গুরুতর আহত আসমাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। অপর আহত দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়।
আমতলী থানার ওসি (তদন্ত) মোঃ হেলাল উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!