শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
বঙ্গোপসাগরে ট্রলার ডুবি; ১১ জেলে উদ্ধার গলাচিপায় হত্যা মামলার প্রধান দুই আসামী গ্রেফতার গলাচিপায় লকডাউনের ৭ম দিনে ব্যাপক তৎপর উপজেলা প্রশাসন তিন ঘন্টার ব্যবধানে আমতলী হাসপাতালে করোনা ইউনিটে দুইজনের মৃত্যু অভ্যন্তরীন কোন্দলের জের ধরে কলাপাড়ায় ছাত্রলীগ নেতার হাতের কব্জি কর্তন গলাচিপায় কঠোর লকডাউনে তৎপর প্রশাসন ও সেনাবাহিনী গলাচিপায় টানা বর্ষণে তলিয়ে গেছে নিম্নাঞ্চল নলছিটিতে সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কলাপাড়ায় মিলাদ ও দোয়া করোনায় সাত মাসের অন্তঃসত্ত্বা ঝালকাঠী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের মৃত্যু
২৯ জানুয়ারী ইত্যাদি অনুষ্ঠানে হাসানের হাতেলেখা কমিউনিটি পত্রিকার সেই গল্প

২৯ জানুয়ারী ইত্যাদি অনুষ্ঠানে হাসানের হাতেলেখা কমিউনিটি পত্রিকার সেই গল্প

রিপোর্ট-সাইফুল ইসলাম আপনঃ
২৯ জানুয়ারী শুক্রবার রাত ৮ টা ৪০ মি: সময় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান হানিফ সংকেতের ইত্যাদি অনুষ্ঠানে কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পশ্চিম সোনাতলার কামাল রাঢ়ীর ছেলে মো: হাসান পারভেজের হাতেলেখা কমিউনিটি পত্রিকার সেই গল্প নিয়ে একটি প্রতিবেদন এবং সরাসরি ইত্যাদি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তিনি। দেওয়া হবে পুরস্কার ও তার কাজের স্বীকৃতি।
হাসান পারভেজ হাতের লেখা পত্রিকায় ওই এলাকায় জনগোষ্ঠীর নিয়ে কথা তুলে ধরতেন এবং অসহায়দের সহযোগিতা করেছেন বিভিন্নভাবে।
হাতের লেখা পত্রিকায় ফুটিয়ে তোলেন অসহায়দের, নিজেকে নিয়ে ভাবতেন না।
উপকূলীয় সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু বলেন, হাসানের মত এমন প্রতিভা আরও আছে প্রত্যন্ত এলাকায়। সেগুলো তুলে আনা খুবই জরুরি। হাসান পারভেজ এগিয়ে যাক, তার জন্য শুভ কামনা। তিনি আর বলেন, হাসানের সঙ্গে প্রথম দেখা সম্ভবত ২০১৬ সালে। নিতান্তই কাজের প্রয়োজনে ওর বাড়িতে যাওয়া। তখনই আমি ওর ভেতরে আলো দেখেছি। হাসান গল্প লিখে, কবিতা লিখে। খাতায় লেখা অনেক কবিতা দেখালো আমাকে। খুব ভালো লেগেছিল। আসলে কোথায় কী রত্ন পড়ে আছে, আমরা জানিনা। হাসান যে একটা রত্ন, সেটা আমরা আগে ভাবিনি। পরে দেখলাম নিজেই তার প্রতিভার প্রমাণ দেখালো। অবিশ্বাস্য একটা ঘটনা ঘটিয়ে ফেললো; হাতে লিখে বের করলো পত্রিকা। সাড়া ফেলল পত্রিকাটি৷ যদিও তার এই পত্রিকা প্রকাশের পেছনে পটুয়াখালী, কলাপাড়া এবং কুয়াকাটার সাংবাদিক বন্ধুগণের অনেক বড় ভূমিকা রয়েছে। তাদের সহযোগিতা না থাকলে হয়তো হাসান এতদূর আসতে পারতো না। জানিনা, হয়তো এই এলাকার কোন সাংবাদিক বন্ধু ইত্যাদি টিমকে খবরটি জানিয়েছে বলেই আজ হাসান ওই অবধি পৌঁছাতে পেরেছে।
হাসানের এগিয়ে যাওয়ার পেছনে অনেক সাংবাদিক সহযোগিতা করেছেন, হাসানের ভালো কাজটিকে সমর্থন দিয়েছেন। এদের মধ্যে সাংবাদিক মেজবাহউদ্দিন মাননু, মহসীন পারভেজ, নেছারউদ্দিন আহমেদ টিপু, পটুয়াখালীর মুফতি সালাহউদ্দিন, নাসির উদ্দিন বিপ্লব, জসীম পারভেজ, রহমান সাঈদ, আপন নিউজের সম্পাদক এস এম আলমগীর হোসেন, কাজী সাঈদ, আবদুর রাজ্জাক, আনোয়ার হোসেন আনু, আবুল হোসেন রাজু,  মিঠু দেবনাথসহ আরও অনেকের নাম উল্লেখযোগ্য।
উল্লেখ্য, ২০১৮ সালের পহেলা মে হাসান পারভেজের হাতেলেখা পত্রিকার উদ্বোধন করা হয়। পত্রিকাটির উদ্বোধন করেছিলেন কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবাহউদ্দিন মাননু। এসময় উপস্থিত ছিলেন কলাপাড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক এস এম মোশাররফ হোসেন মিন্টু, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি রুমান ইমতিয়াজ তুষার ও সাংবাদিক মিলন কর্মকার রাজু।
শুক্রবার (২৯ জানুয়ারী) রাত ৮ টা ৪০ মি: সময় একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!