কলাপাড়ার চাকামইয়াতে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
কলাপাড়ার চাকামইয়াতে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

কলাপাড়ার চাকামইয়াতে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

আপন নিউজ রিপোর্টঃ
কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ব্রিটিশ সরকারের এফসিডিও এর আর্থিক সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের নেতৃত্বে “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা ” প্রকল্পের উদ্যোগে বুধবার (১৭ ফেব্রুয়ারি) উপজেলার চাকামইয়া ইউনিয়নের দিপ্তা স: প্রা: বিদ্যালয়ে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়। চাকামইয়া ইউপি চেয়ারম্যান মো: হুমায়ন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া প: প: কর্মকর্তা মো: ইলিয়াস খান রানা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিএইচডি এর হেলথ কো-অর্ডিনেটর নূর মোহাম্মদ, এইস আই মো: গোলাম মোস্তফা , এফডব্লিউএ কামনা রানী, এফপিআই সাইফুল ইসলাম, এইস এ সানিয়া আক্তার, ডিআর আর এর প্রতিনিধি মো: মিজানুর রহমান, অন্যান্য স্বাস্থ্য কর্মী এবং গণমাধ্যম কর্মী এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই হেলথ কো-অর্ডিনেটর নূরমোহাম্মদ বলেন গর্ভবতী মা ও কিশোর কিশোরীদের সেবাকেন্দ্রে গিয়ে সেবা গ্রহণে আগ্রহী করাই এই অনুষ্ঠানের উদ্দেশ্য বিশেষ করে গর্ভবতী মায়েদের সেবাকেন্দ্রে গিয়ে সেবা গ্রহণের ব্যাপারে গুরুত্ব দিতে আহ্বান জানান।
প্রধান অতিথি মো: ইলিয়াস খান রানা বলেন গর্ভবতী মায়েদেরকে নিয়মিত চেকআপের মাধ্যমে বিভিন্ন ধরনের ঝুঁকি থেকে মুক্ত থাকা সম্ভব। তিনি আরো বলেন  আপনারা অদক্ষ দায়ির মাধ্যমে ডেলিভারি না করে ইউনিয়ন সেবা কেন্দ্রে এবং  উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে গিয়ে সেবা গ্রহণের আহ্ববান জানান এবং ডেলিভারী সংক্রান্ত যে কোন সমস্যা হলে তার সাথে যোগাযোগ করার জন্য বলেন। সভাপতি  তার বক্তব্যে বলেন স্থানীয় পর্যায়ে যে সকল সিসি এবং এফডব্লিউসি রয়েছে সেখানে গিয়ে মায়েদের কে সেবা গ্রহণের জন্য পরামর্শ দেন সেই সাথে এবং স্বাস্থ্য কর্মীদেরকে সেবা প্রদানে আরো বেশি আন্তরিক হতে বলেন সেইসাথে পিএইচডি এর উদ্যোগে আয়োজিত মা ও কিশোর কিশোরী সমাবেশের সফলতা কামনা করেন। অনুষ্ঠানে গর্ভবতী মায়েদের ব্লাড গ্রুপিং, জিএম্পি, মুয়াক, এএনসি,প্রতিবন্ধী ব্যাক্তিদের পরামর্শ এবং কিশোরীদের বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করা হয়।
উল্লেখ্য, যে পিএইচডি বরিশাল বিভাগের ৮টি উপজেলায় এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!