আমতলীতে ভবন না থাকায় মাদ্রাসার ভবনে চলছে শিশু কল্যাণ স্কুল! | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলীতে ভবন না থাকায় মাদ্রাসার ভবনে চলছে শিশু কল্যাণ স্কুল!

আমতলীতে ভবন না থাকায় মাদ্রাসার ভবনে চলছে শিশু কল্যাণ স্কুল!

আমতলীতে ভবন না থাকায় মাদ্রাসার ভবনে চলছে শিশু কল্যাণ স্কুল!
আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ ভবন না থাকায় মাদ্রাসা ভবনে চলছে আমতলী উপজেলার শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় কার্যক্রম। এতে বিপাকে পরেছে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা। দ্রুত ভবন নির্মাণের দাবী জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।
জানাগেছে, উপজেলার ঝড়ে পড়া, অসহায়, শিশু শ্রমিক ও দুস্থ শিশুদের শিক্ষার আলো থেকে বি ত শিশুদের শিক্ষাদানে ২০১৫ সালে অ্যাডভোকেট আরিফ-উল-হাসান আরিফ আমতলী শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে পৌরসভার খোন্তাকাটা বেগম নুরজাহান সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবনে বিকেল পাঠদান ও কার্যক্রম শুরু করেন। ২০১৬ সালে ওই বিদ্যালয়টি প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের অধিনে শিশু কল্যাণ ট্রাস্ট্রি বোর্ডের অনুমোদন হয়। ২০১৭ সালে খোন্তাকাটা বেগম নুরজাহান সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন ভেঙ্গে যায়। এতে বিপাকে পড়ে ওই বিদ্যালয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা। নিরুপায় হয়ে চাওড়া কালীবাড়ী হাসানিয়া ইবতেদায়ী মাদ্রাসায় শিশু কল্যাণ স্কুলের পাঠদান ও কার্যক্রম শুরু করেন। গত তিন বছর ধরে ওই মাদ্রাসা ভবনে চলে আসছে বিদ্যালয়ের কার্যক্রম। কিন্তু করোনা ভাইরাস, ঘুর্ণিঝড় আম্ফান ও ইয়াসের প্রভাবে ওই মাদ্রাসার ভবনটি জরাজীর্ণ হয়ে পরেছে। এতে ওই ভবনে পাঠদান ও কার্যক্রম অনুপোযোগী ও ঝুঁকিপূর্ণ। আমতলীর একমাত্র শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ করা না হলে করোনা পরবর্তী সময়ে পাঠদান ব্যহত হবে। দ্রুত ওই বিদ্যালয়ে ভবন নির্মাণের দাবী জানিয়েছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।




বিদ্যালয়ের অভিভাবক হেলাল রাঢ়ী ও মাহিনুর বেগম বলেন, উপজেলার একমাত্র শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ভবন নেই। একটি মাদ্রাসার ভবনে ধার করে পাঠদান করাতে হয়। এটা অত্যান্ত দুঃখজনক। দ্রুত ওই বিদ্যালয়ের নিজস্ব ভবন নির্মাণের দাবী জানান তারা।
আমতলী শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ সানজিদা খান বলেন, গত ৬ বছর ধরে অন্য বিদ্যালয় ও মাদ্রাসা ভবনে শিশু কল্যাণ স্কুল শিক্ষার্র্থীদের পাঠদান করতে হচ্ছে। এতে শিক্ষার্থীরা পাঠে মনোনিবেশ করতে পারছে না।



আমতলী শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট মোঃ আরিফ-উল-হাসান আরিফ বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষা বি ত ঝড়ে পড়া, অসহায়, শিশু শ্রমিক ও দুস্থ শিশুদের অন্যে বিদ্যালয় ও মাদ্রাসার ভবনে পাঠদান করাতে হচ্ছে। এটা বেশ কষ্ট দায়ক। দ্রুত শিক্ষা বি ত শিশুদের পাঠদানে মনোনিবেশে উন্নত ভবন নির্মাণের দাবী জানাই।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান বলেন, শিশু কল্যাণ বিদ্যালয়টির জরুরী ভিত্তিতে ভবন প্রয়োজন। ভবন না থাকায় পাঠদান ব্যহত হবে।
উপজেলা নির্বাহী অফিসার বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ আসাদুজ্জামান বলেন, ওই বিদ্যালয় ভবন নির্মাণে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!