জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন | আপন নিউজ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ
জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন

জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন

আপন নিউজ অফিসঃ কুয়াকাটায় মৎস্য সম্পদ ব্যবস্থাপনা এবং জীববৈচিত্র্য রক্ষায় ব্যাতিক্রমি উদ্যোগ গ্রহন করেছে ব্লগার্ডের সদস্যরা। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ওয়ার্ল্ডফিশ ইকোফিশ-২ এর ব্লগার্ড সদস্যরা সৈকত পরিস্কারের কাজে নেমেছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত খাজুরা এলাকায় লাল কাঁকড়া ও কচ্ছপের অভায়াশ্রম খ্যাত প্রায় এক কিলোমিটার সৈকত পরিস্কার পরিচ্ছন্ন করেন তারা। এসময় সমুদ্র থেকে ভেসে এসে সৈকতে বিচ্ছিন্ন ভাবে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য ও ছেড়া কাটা জাল অপসারন করা হয়। এ কাজে ব্লগার্ডের ২৪ জন নারী পুরুষ অংশগ্রহন করেন।

ব্ল-গার্ডের সদস্য হাবিব আকন বলেন, ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ-২ এর উদ্যোগে খাজুরা ও গঙ্গামতি সৈকতে লাল কাঁকড়া ও কচ্ছপের অভায়াশ্রম গড়ে তোলার চেষ্টা করছি। এ লক্ষ্যে ব্লগার্ডের সদস্যরা কাজ করে যাচ্ছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রায় এক কিলোমিটার সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া কাটা জাল অপসারন করা হয়েছে। এর ফলে সৈকতে অবাধে লাল কাঁকড়ার ছুটা ছুটি পর্যটকরা অবলোকন করতে পারবে। আমরা চাই সৈতক থাকবে পরিস্কার পরিচ্ছন্ন।

ইউএসএআইডি ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ-২ অ্যাক্টিভিটি’র সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বলেন, মৎস্য সম্পদ ব্যবস্থাপনা এবং জীববৈচিত্র্য রক্ষায় এ ব্যাতিক্রমি উদ্যোগ গ্রহন করা হয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!