শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
তালতলীতে বিদুৎস্পৃষ্ট হয়ে স্কুল ছাত্রের মৃত্যু কলাপাড়ায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কর্মীকে কুপিয়ে জখম; আটক-৪ আমতলীতে ১০ কেজি চালের জন্য ভাইয়ের ছেলের ছুরিকাঘাতে কৃষক চাচা খুন মরহুম ইঞ্জিনিয়ার কুতুব উদ্দিন’কে গলাচিপা আ.লীগের শেষ শ্রদ্ধা নিবেদন কলাপাড়া প্রেসক্লাবে পৌর প্যানেল মেয়র হুমায়ুন কবির স্বস্ত্রীক চা-চক্রে মিলিত গলাচিপায় গাঁজাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার কলাপাড়ায় পারস্পরিক শিখন কর্মসূচী প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পের উপজেলা কর্মশালা নিউজপোর্টাল বন্ধ করাটা আত্মঘাতি হবে-প্রেস ইউনিটি আদালত এখন আমার ভালোই লাগে-চিত্রনায়িকা পরীমনি কলাপাড়ায় অনলাইনে উদ্ভিদ বিক্রি করে সফলতা
জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন

জীববৈচিত্র্য রক্ষায় সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া জাল অপসারন

আপন নিউজ অফিসঃ কুয়াকাটায় মৎস্য সম্পদ ব্যবস্থাপনা এবং জীববৈচিত্র্য রক্ষায় ব্যাতিক্রমি উদ্যোগ গ্রহন করেছে ব্লগার্ডের সদস্যরা। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ওয়ার্ল্ডফিশ ইকোফিশ-২ এর ব্লগার্ড সদস্যরা সৈকত পরিস্কারের কাজে নেমেছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত খাজুরা এলাকায় লাল কাঁকড়া ও কচ্ছপের অভায়াশ্রম খ্যাত প্রায় এক কিলোমিটার সৈকত পরিস্কার পরিচ্ছন্ন করেন তারা। এসময় সমুদ্র থেকে ভেসে এসে সৈকতে বিচ্ছিন্ন ভাবে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য ও ছেড়া কাটা জাল অপসারন করা হয়। এ কাজে ব্লগার্ডের ২৪ জন নারী পুরুষ অংশগ্রহন করেন।

ব্ল-গার্ডের সদস্য হাবিব আকন বলেন, ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ-২ এর উদ্যোগে খাজুরা ও গঙ্গামতি সৈকতে লাল কাঁকড়া ও কচ্ছপের অভায়াশ্রম গড়ে তোলার চেষ্টা করছি। এ লক্ষ্যে ব্লগার্ডের সদস্যরা কাজ করে যাচ্ছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রায় এক কিলোমিটার সৈকতের প্লাস্টিক বর্জ্য ও ছেড়া কাটা জাল অপসারন করা হয়েছে। এর ফলে সৈকতে অবাধে লাল কাঁকড়ার ছুটা ছুটি পর্যটকরা অবলোকন করতে পারবে। আমরা চাই সৈতক থাকবে পরিস্কার পরিচ্ছন্ন।

ইউএসএআইডি ওয়ার্ল্ডফিশ বাংলাদেশের ইকোফিশ-২ অ্যাক্টিভিটি’র সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি বলেন, মৎস্য সম্পদ ব্যবস্থাপনা এবং জীববৈচিত্র্য রক্ষায় এ ব্যাতিক্রমি উদ্যোগ গ্রহন করা হয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!