আমতলীতে টাকা না দিলে বিদ্যুৎ সংযোগ মিলে না! | আপন নিউজ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

আমতলীতে টাকা না দিলে বিদ্যুৎ সংযোগ মিলে না!

আমতলীতে টাকা না দিলে বিদ্যুৎ সংযোগ মিলে না!

আমতলী প্রতিনিধিঃ
টাকা না দিলে বিদ্যুৎ সংযোগ মিলে না। বাড়ীতে বিদ্যুৎ সংযোগ আনার প্রস্তাব দিলেই দালালকে দিতে হচ্ছে গ্রাহক প্রতি ৩ থেকে ৫ হাজার টাকা। তিন ধাপে টাকা দিয়েও বিদ্যুৎ সংযোগ পাচ্ছে না গ্রাহকরা। বিদ্যূতের খুটি পোতার এক বছর পরেও বিদ্যুৎ সংযোগ পাইনি এলাকাবাসী। এমন অভিযোগ বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী ও মধ্য সোনাখালী গ্রামের ২’শ ৫৮ গ্রাহকের। এলাকাবাসীর অভিযোগ মিটার দেয়ার নামে দালাল মোঃ ইলিয়াস হাওলাদার প্রতি গ্রাহকের কাছ থেকে এক হাজার টাকা নিয়েছেন কিন্তু এক বছরেও মিটার পাইনি।
জানাগেছে, আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আবুল হক হাওলাদার ২০১৭ সালে বিদ্যূৎ সংযোগ পাওয়ার জন্য পটুয়াখালী পল্লী বিদ্যুৎ অফিসে আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ অফিস প্রকল্প অনুমোদন দেয়। এ খবর পেয়ে উত্তর সোনাখালী গ্রামের ইলিয়াস হাওলাদার ও কাসেম হাওলাদার পল্লী বিদ্যূৎ অফিসের নাম করে মধ্য সোনাখালী ও উত্তর সোনাখালীর সাড়ে সাত কিলোমিটার বিদ্যুৎ সংযোগের নামে ২’শ৫৮ গ্রাহকের কাছ থেকে টাকা উত্তোলন করেন। প্রত্যেক গ্রাহকের কাছ থেকে ৩ থেকে ৪ হাজার টাকা আদায় করেছেন বলে অভিযোগ ওই এলাকার গ্রাহকদের। টাকা উত্তোলনের পরপরই পটুয়াখালী পল্লী বিদ্যুৎ অফিস থেকে লোক এসে এলাকা সার্ভে করে যায় ( যার প্যাকেজ নং-২৮১/২)। গত বছর জানুয়ারী মাসে ওই এলাকায় ঠিকাদারী প্রতিষ্ঠান মোজাম্মেল হক এন্ড কোং খুটি পুতে বিদ্যুতের তাঁর টেনে বিদ্যুৎ সংযোগের কাজ সম্পন্ন করেন। এদিকে উত্তর সোনাখালী গ্রামের দালাল ইলিয়াস হাওলাদার বিদ্যুতের খুটি পোতার পরপর প্রতি গ্রাহকের কাছ থেকে মিটার দেয়ার নাম করে পুনরায় এক হাজার টাকা আদায় করেছেন। গত এক বছর পেরিয়ে গেলেও ওই এলাকার সাড়ে সাত কিলোমিটারের ২’শ ৫৮ পরিবার এখনো মিটার ও বিদ্যুৎ সংযোগ দেয়নি। এ নিয়ে রয়েছে ওই এলাকার গ্রাহকদের মাঝে বিস্তর ক্ষোভ।
ভুক্তভোগী মাহবুব মাদবর বলেন, আমার একটি বাড়ীতে পাঁচটি ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে ইলিয়াস হাওলাদার ত্রিশ হাজার টাকা নিয়েছে। বিদ্যুৎ কর্তৃপক্ষ বাড়ীতে বিদ্যুতের খুটি পুতে তাঁর টেনে গেলেও গত এক বছরেও বিদ্যুৎ পাইনি।
নজরুল ইসলাম ও রিপন বলেন, বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে ইলিয়াস আমাদের কাছ থেকে তিন হাজার টাকা করে নিয়েছে। কিন্তু গত এক বছরেও বিদ্যুৎ পাইনি।
উত্তর সোনাখালী গ্রামের মিরাজ বলেন, বাড়ীতে বিদ্যুতের খুটি পোতা, খুটিতে তাঁর টানা ও ঘরে বিদ্যুতের তাঁর টানা আছে কিন্তু বিদ্যুৎ নেই। আজ দিবে কাল দিবে বলে গত এক বছর ধরে পাচ্ছি না। মিটার দেয়ার কথা বলে ইলিয়াস এক হাজার টাকাও নিয়েছে। দ্রুত আমরা বিদ্যুৎ সংযোগ চাই।
দালাল ইলিয়াস হাওলাদার সংবাদিক পরিচয় নিশ্চিত হওয়ার পর কথা না বলে ফোন (০১৭৭৭৫৩৫৩০১) কেটে দেয়।
মোজাম্মেল হক এন্ড কোং প্রতিনিধি শামিম হাওলাদার বলেন, গত এক বছর পূর্বে খুঁটি পুতে তার টেনে লাইনের কাজ সম্পন্ন করেছি কিন্তু এখনো বিদ্যুৎ না পাওয়ার বিষয়টি আমার বোধগম্যে আসে না।
বিদ্যুৎ সংযোগের কাজ সম্পন্ন হওয়ার এক বছরেও মিটার ও বিদ্যুৎ সংযোগ পাইনি এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী (বরগুনা) দিলীপ কুমার সিকদার বলেন, এমনতো হওয়ার কথা না। আমি খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি। তিনি আরো বলেন, বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে কোন দালাল টাকা উত্তোলন করলে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!