রাঙ্গাবালীতে বন্য শুকরের আক্রমণে আহত-৬ | আপন নিউজ

সোমবার, ১৬ মে ২০২২, ০৫:০৭ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় মসজিদের ইমামের দাড়ি ধরে টানাটানি ও মারধর আমতলীর প্রবাহমান কাউনিয়া খাল উন্মুক্ত রাখার দাবীতে কৃষকের বিক্ষোভ ও সমাবেশ আমতলীতে গলায় ফাঁস দিয়ে বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রের আত্মহত্যা গলাচিপায় শিকল দিয়ে গাছের সাথে বেঁধে কিশোর নির্যাতনের ঘটনায় আটক-৩ কলাপাড়ায় জমিজমা বিরোধ কে কেন্দ্র করে হামলা; আহত-৫ ভাতা নয়, মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার তালিকায় নিজের নাম দেখে যেতে চান রাজ্জা কলাপাড়ায় মাদকাসক্ত যুবতীকে কারাদণ্ড গলাচিপায় আন্তর্জাতিক নার্স দিবস পালিত রাঙ্গাবালীতে নাবালিকা ধর্ষণ; অভিযুক্ত ছ্যানা বশার গ্রেপ্তার জামায়াত-শিবির ও শান্তি কমিটি মুক্ত আ.লীগ কমিটির দাবী আমতলী মুক্তিযোদ্ধাদের
রাঙ্গাবালীতে বন্য শুকরের আক্রমণে আহত-৬

রাঙ্গাবালীতে বন্য শুকরের আক্রমণে আহত-৬

সঞ্জিব দাস, গলাচিপাঃ রাঙ্গাবালী উপজেলায় বন্য শুকরের আক্রমণে ছয়জন আহত হয়েছেন। বুধবার সকাল ৬ টায় উপজেলার রাঙ্গাবালী সদর ইউনিয়নের সেনের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, প্রায়ই বন্য শুকর লোকালয়ে প্রবেশ করে। বন বিভাগের ধারণা, খাবারের সন্ধানে লোকলয়ে আসে। আহতরা হলেন, উপজেলার সেনেরহাওলা গ্রামের আব্দুল গফুর মুন্সির দুই ছেলে রাজ্জাক মুন্সি (৭০), খবির মুন্সি (৫৫), চাঁনমিয়া দালালের ছেলে মধু দালাল (৫৫), কবির হাওলাদারের দুই ছেলে সুজাত (২৫), মোঃ হাসান (৩০) ও চরকানকুনি গ্রামের জয়নাল ভদ্দরের ছেলে হারুন ভদ্দর (৪৫)। তাদের মধ্যে হাসান ও সুজাত গুরুত্বর আহত হয়। স্থানীয়রা জানায়, প্রায়ই চরকানকুনি বন থেকে বন্য শুকর লোকলয়ে এসে ফসলি জমি নষ্ট করে। একইভাবে বুধবার একটি বন্য শুকর বন থেকে রাজার বাজার হয়ে সেনের হাওলা গ্রামের আলু ক্ষেতে প্রবেশ করে। এসময় ফসলি জমিতে থাকা কৃষক রাজ্জাক মুন্সির ওপর আক্রমণ চালায় শুকরটি। তাকে রক্ষা করতে এগিয়ে আসলে পর্যায়ক্রমে আরও পাঁচজনের ওপর আক্রমণ করে। পরে আহতদের উদ্ধার করে রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টার এবং স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। রাজার বাজারের বাসিন্দা রাহাত হাওলাদার বলেন, ‘শুকরের আক্রমণে হাসানের বাহাতের একটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়। সুজাতের বা পা কামড়ে জখম করে।অন্যদের ওপরও আক্রমণ চালিয়ে আহত করে।’তিনি আরও বলেন, ‘প্রায়ই বন্য শুকরআলু খেতে লোকালয়ে আসে। এরআগে গত বছর পার্শ্ববর্তী গ্রামে লোকালয়ে এসে কয়েকজনকে কামড়ে আহত করেছিল।

’এ ব্যাপারে বন বিভাগের রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘বন্য শুকর লোকালয়ে এসে লোকজনের ওপর আক্রমণের খবর পেয়েছি। খোঁজখবর নিয়ে দেখছি।’ বন্য শুকর লোকালয় আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘ধারণা করছি, খাবারের খোঁজে হয়তো লোকলয়ে আসতে পারে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!