গলাচিপায় অবৈধ স্থাপনা ও স্লুইজগেট রক্ষার ব্যবহৃত ব্লগ চুরি | আপন নিউজ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল দীর্ঘদিন বিরতি ও তিব্র গরমের পরে কলাপাড়ায় তিন মিনিটের বৃষ্টি তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল
গলাচিপায় অবৈধ স্থাপনা ও স্লুইজগেট রক্ষার ব্যবহৃত ব্লগ চুরি

গলাচিপায় অবৈধ স্থাপনা ও স্লুইজগেট রক্ষার ব্যবহৃত ব্লগ চুরি

সঞ্জিব দাস, গলাচিপাঃ গলাচিপায় কৃষিকাজে ব্যবহৃত ও বন্যার পানি নিস্কাশন এর জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মিত বিভিন্ন স্লুইজগেটের ঝুঁকিপূর্ণ এলাকায় গড়ে উঠছে অবৈধ স্থাপনা ও স্লুইজগেট ভাঙন থেকে রক্ষার জন্য সিমেন্টের তৈরি ব্লগ রাতের আঁধারে চুরি হচ্ছে প্রতিনিয়ত। উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্লুইজগেট সংলগ্ন ঝুঁকিপূর্ণ এলাকায় অবৈধ স্থাপনার কারণে কিছু কিছু স্লুইজগেটের সুরক্ষা দেয়ালে ফাটল দেখা গেছে এবং যে কোন সময়ে তা ধসে পড়ে কৃষিকাজসহ বন্যার পানিতে তলিয়ে এলাকার ঘর-বাড়ি ও জনসাধারণের বড় ধরনের ক্ষতি হওয়ার আশংকা রয়েছে। এছাড়া অবৈধভাবে দখলদারদের সিন্ডিকেটের কারণে কৃষকরা প্রয়োজনে ঠিকমত পানি উঠানামা করতে পারছেন না এবং স্লুইজগেট ভাঙ্গন থেকে রক্ষার জন্য সিমেন্টের তৈরি ব্লগ চুরি হচ্ছে প্রতিনিয়ত। সম্প্রতি উপজেলার চরবিশ্বাস ইউনিয়নে এমন ঘটনা ঘটেছে। এর সাথে এলাকার প্রভাবশালী একটি মহল জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। স্লুইজগেট ভাঙ্গার ঝুঁকি, কৃষকদের প্রয়োজনে পানি ওঠানামায় দখলদারদের সিন্ডিকেট ও ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. তোফাজ্জেল আকন ব্লগ চুরির সাথে সম্পৃক্ত আছেন বলে এমন অভিযোগ করেছেন এলাকার ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. নেছার উদ্দিনসহ সাধারণ জনগণ। সরেজমিনে এসব তথ্য জানা গেছে।

অভিযুক্ত ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. তোফাজ্জেল আকন এর কাছে চরবিশ্বাস ইউপি চেয়ারম্যান এর উপস্থিতিতে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

চরবিশ্বাস ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বাবুল মুুন্সি বলেন, নুরুল ইসলাম মৃধার বাড়িতে একটি ঘরের খুঁটির নিচে ৭-৮টি ব্লগ দেখা গেছে এবং এগুলো কে এনেছে তা তদন্ত করে দেখা হবে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পটুয়াখালী জেলার নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম বলেন, স্লুইজগেট সংলগ্ন অবৈধ স্থাপনা অতি শীঘ্রই জেলা প্রশাসকের মাধ্যমে উচ্ছেদ করা হবে এবং ব্লগ চুরির সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!