প্রেস কাউন্সিল সাংবাদিকদের উন্নয়নে কাজ করছে-বিচারপতি নিজামুল হক নাসিম | আপন নিউজ

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
গলাচিপা উপজেলা পরিষদ নির্বাচন: তীব্র গরম উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে সভাপতি আতিক, সম্পাদক রায়হান; প্রভাতি জনকল্যাণ সংস্থা’র পূর্ণাঙ্গ কমিটি গঠন আমতলীতে সৌদি রিয়াল প্র’তা’র’না চক্রের পাঁচ সদস্য গ্রে’প্তা’র কলাপাড়ায় চাঁদাবাজির অভিযোগে ইউপি সদস্য সহ ৪ জনের বিরুদ্ধে মামলা কলাপাড়ায় গরুতে ঘাস খাওয়া নিয়ে দ্বন্দ্ব; দুজনকে কু’পি’য়ে জ’খ’ম করার অভিযোগ। কলাপাড়ায় প্রান্তিক কৃষকের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ আমতলীতে হতদরিদ্র পেল উপহারের ঘর কলাপাড়ায় তৃষ্ণার্ত মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ কলাপাড়ায় পানিতে ডুবে দুই শি’শু’র মৃ’ত্যু ’উপজেলা পরিষদ নির্বাচন হবে ভয় ভীতিহীন, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন’ -দুর্যোগ ও ত্রান প্রতিমন্ত্রী
প্রেস কাউন্সিল সাংবাদিকদের উন্নয়নে কাজ করছে-বিচারপতি নিজামুল হক নাসিম

প্রেস কাউন্সিল সাংবাদিকদের উন্নয়নে কাজ করছে-বিচারপতি নিজামুল হক নাসিম

আপন নিউজ ডেস্ক; বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম বলেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিল সব সময় সাংবাদিকদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি এ সময় বলেন, আমরা সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর বিষয়ে ইতিমধ্যে কাজ করছি, সাংবাদিকদের মানউন্নয়নে বিভিন্ন জেলায় প্রশিক্ষণ অব্যহত রেখেছি। বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম আরো বলেন বর্তমান সরকার সাংবাদিক বান্ধব সরকার ফলে সকল সাংবাদিককে দেশ সেবায় এগিয়ে আসতে হবে। বৃহস্পতিবার সকালে বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে ও বাংলাদেশ রিপোর্টার সোসাইটির সার্বিক তত্ত্বাবধানে প্রেস কাউন্সিলের মিলনায়তনে বিআরএস সম্মাননা’ ২০২২ এ প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বিচারপতি এ এফ এম আব্দুর রহমান। তিনি এ সময় বলেন সকল ভেদাভেদ ভুলে দেশের উন্নয়নের স্বার্থে সকল সাংবাদিককে একযোগে কাজ করতে হবে।

বাংলাদেশ রিপোর্টার্স সোসাইটি চেয়ারম্যান আজিজ মাহফুজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোঃ শাহ আলম সচিব বাংলাদেশ প্রেস কাউন্সিল,ডক্টর উৎপল কুমার সরকার সদস্য বাংলাদেশ প্রেস কাউন্সিল. আওরঙ্গজেব কামাল সভাপতি ঢাকা প্রেসক্লাব. এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক ও দৈনিক আমার বার্তা পত্রিকা প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিন. সাপ্তাহিক নবজাগরণ এর সম্পাদক ও প্রকাশক মো: আবু তাহের পাটোয়ারী, সাপ্তাহিক চাটগাঁও বাণীর প্রধান সম্পাদক রোটারিয়ান মোহাম্মদ ইউসুফ, গজারিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মিয়া মোহাম্মদ জহির ও সমাজ সেবক মুহাম্মদ আশরাফুল আলম (সাগর) দক্ষিণ অঞ্চল সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা আ: মান্নান ভূাঁইয়া। বক্তব্য রাখেন বিআরএস এর সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম বাবর, যুগ্ন মহাসচিব খুরশেদ আলম শিমুল, প্রচার সম্পাদক এ জে এম বেলাল উদ্দিন, দপ্তর সম্পাদক ও দৈনিক নব অভিযানের ষ্টাফ রির্পোটার জেসাস তুহিন। অনুষ্ঠানের উপস্থিত ছিলেনদক্ষিণ অঞ্চল সাংবাদিক দক্ষিণ অঞ্চল সাংবাদি ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক কে কেএম মোহাম্মদ হোসেন রিজভী, দপ্তর সম্পাদক মোঃ শাহাদাত মোল্লা প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলায়াত করেন বাংলাদেশ পেস কাউন্সিলের সুপারিনটেন্ট সাখাওয়াত হোসেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিআরএস মহাসচিব আ ফ ম বোরহান, এ সময় সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ও শ্রেষ্ঠ সংগঠক হিসেবে ঢাকা প্রেসক্লাবের সভাপতি আওরঙ্গজেব কামাল কে বিআরএস সম্মাননা-২০২২ প্রদান করেন। মানব অধিকার রক্ষা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় দক্ষিণাঞ্চল সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা মোঃ আব্দুল মান্নান ভূইয়া কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এর আগে সকালে সারা দেশ থেকে আগত প্রায় ৫০ জন সাংবাদিককে সাংবাদিকতার উপর প্রশিক্ষণ প্রদান করা ও সনদ বিতরণ করা হয়। বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত প্রশিক্ষণ কার্মশালা অনুষ্ঠানে প্রথম পর্বে সভাপতিত্ব করেন গজারিয়া উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল ইসলাম চৌধুরী।প্রশিক্ষণের বিষয় ছিল সাংবাদিক নীতিমালা ও নৈতিকতা, প্রেসকাউন্সিল আইন ও আচরণ বিধি এবং তথ্য অধিকার আইন অবহিতকরন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!