গলাচিপায় ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ে গনসচেতনতা মূলক মাঠ মহড়া | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
গলাচিপায় ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ে গনসচেতনতা মূলক মাঠ মহড়া

গলাচিপায় ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ে গনসচেতনতা মূলক মাঠ মহড়া

সঞ্জিব দাস, গলাচিপাঃ “আমরা প্রকৃতি রোষানল থেকে নিরাপদ নই, কিন্তু সচেতন হলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে পারি”-এসএম শাহজাদা এমপি পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা বলেন, আমরা প্রকৃতি রোষানল থেকে নিরাপদ নই, কিন্তু সচেতন হলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনতে পারি। তিনি আরো বলেন, সিপিপির আজকের মাঠ মহড়া থেকে আমরা আগাম ধারণা নিতে পারলাম। দুর্যোগের কোন সময় কি করণীয়।

স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সব সময়- এ স্লোগানকে সামনে রেখে শনিবার বিকেলে রতনদী তালতলী মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ঘূর্ণিঝড় প্রস্তুতি বিষয়ে গণ সচেতনতা মূলক মাঠ মহড়া-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে গলাচিপাউপজেলা প্রশাসন ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) এর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী -৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সাহিন, অফিসার ইন চার্জ শোনিত কুমার গায়েণ, সিপিপির বরিশাল অঞ্চলের উপ পরিচালক মো. শাহাবুদ্দিন মিয়া,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোখন চন্দ্র দাস, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. হারুন অর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, রতনদী তালতলী ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা খান, সিপিপির উপজেলা টিম লিডার আবু হেনা মু. শোয়েব। মাঠ মহড়া ও অনুষ্ঠানটি সার্বিক ব্যবস্থাপনা করেন মো. মোস্তাফিজুর রহমান খান শাকিল খান।

অনুষ্ঠানের মাঠ মহড়ায় রতনদী তালতলী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও সিপিপির ভলান্টিয়াররা অংশগ্রহণ করেন। মহড়া সফল ও সম্পন্ন হওয়ায় সিপিপি ভলান্টিয়ার ও ইউনিয়ন টিম লিডার মো. মোস্তাফিজুর রহমান শাকিল খানলনকে ধন্যবাদ জানান প্রধান অতিথি এসএম শাহজাদা।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!