৩০টি তাল গাছ কাটায় ইউপি চেয়ারম্যান, মেম্বরকে সাময়িক বরখাস্তের নির্দেশ হাইকোর্টের | আপন নিউজ

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

প্রধান সংবাদ
গলাচিপায় ঝিলিক সমাজ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালকের সংবাদ সম্মেলন রাঙ্গাবালীতে ভয়ংকর ‘টর্পেডো’ খালে ভেসে আসায় জনমনে আতঙ্ক এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধী আখিনুর আমতলীতে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে একজনের এক মাসের দন্ড কলাপাড়ায় বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস
৩০টি তাল গাছ কাটায় ইউপি চেয়ারম্যান, মেম্বরকে সাময়িক বরখাস্তের নির্দেশ হাইকোর্টের

৩০টি তাল গাছ কাটায় ইউপি চেয়ারম্যান, মেম্বরকে সাময়িক বরখাস্তের নির্দেশ হাইকোর্টের

বিশেষ প্রতিবেদকঃ কলাপাড়ায় সড়ক সংস্কারে ৩০টি তাল গাছ কাটার ঘটনায় মহিপুর ইউপি চেয়ারম্যান মো: ফজলু গাজী ও ইউপি সদস্য মো: সোবাহান হাওলাদারকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই আদেশে এ ঘটনার ব্যাখ্যা জানাতে এলজিইডি কলাপাড়া উপজেলা প্রকৌশলীকে ৩০ মে আদালতে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮মে) বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমান ও বিচারপতি একেএম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বে এ আদেশ দেন। তালগাছ কাটার ঘটনায় ইউএনও ও কৃষি কর্মকর্তার প্রতিবেদন দাখিলের পর শুনানী শেষে এ আদেশ দেন আদালত।

আদালত আদেশে বলেছেন, এ সংক্রান্ত রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত ইউপি চেয়ারম্যান, মেম্বরকে সাময়িক বরখাস্ত রাখতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের প্রতি নির্দেশ দেওয়া হলো। এই আদেশ পাওয়ার সাত দিনের মধ্যে নির্দেশ বাস্তবায়নে পদক্ষেপ নিতে হবে।
এর আগে গনমাধ্যমে ’সড়ক সংস্কারে ৩০ তালগাছ উজাড়’ শীর্ষক সংবাদ প্রকাশের পর ঘটনা তদন্তে জেলা প্রশাসন ও এলজিইডি’র পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন সহ অভিযুক্ত মহিপুর ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ইউপি সদস্যকে ১৮ মে স্বশরীরে তলব করেন হাইকোর্ট। এবং ইউএনও ও কৃষি কর্মকর্তাকে এ বিষয়ে প্রতিবেদন দিতে বলেন আদালত। গনমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নজরে নিয়ে গত ৭মে বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমান ও বিচারপতি একেএম রবিউল হাসানের হাইকোর্ট বে স্বপ্রনোদিত হয়ে এ আদেশ দেন।
এলজিইডি’র কলাপাড়া উপজেলা প্রকৌশলী ফয়সাল বারী পূর্ন জানান, জলবায়ু সহিষ্ণু গ্রামীন অবকাঠামো (ঈজজওচ) প্রকল্পের আওতায় মহিপুর ইউনিয়নের নজিবপুর গ্রামে ৯ লক্ষ ৭৫ হাজার টাকা ব্যয়ে ৬০০ মিটার দৈর্ঘ্য ও ১৬ ফিট প্রশস্ত মাটির কাজের ঠিকাদার চুক্তিবদ্ধ হয় স্থানীয় নারী শ্রমিক সভাপতি রোজিনা ও সেক্রেটারী মোসা: নুরুন্নাহার বেগম। ঈদের ছুটিতে কর্মকর্তা কর্মচারীরা ছুটিতে থাকার সুযোগে অফিসকে অবগত না করে তারা ভেকু দিয়ে কাজ শুরু করায় ৩০ এপ্রিল তাদের ভেকু প্রত্যাহার প্রসঙ্গে চিঠি দেয়া হয়েছে। এর পর তালগাছ কাটার ঘটনা জানার পর ২মে উপ-সহকারী প্রকৌশলী আবুল হোসেনের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কোন ধরনের অনুমোদন ছাড়াই সড়কের পার্শ্ববর্তী তাল গাছ কেটে ফেলা ও কোদালের পরিবর্তে ভেকু দিয়ে কাজ করার ঘটনার সত্যতা পাওয়ায় সংশ্লিষ্ট প্রকল্পের পরিচালক মহোদয়কে ঠিকাদার চুক্তি বাতিলের জন্য সুপারিশ পত্র পাঠানো হয় ।

কলাপাড়া ইউএনও মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ’উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে আমি ও কৃষি কর্মকর্তা আদালতে এ ঘটনার প্রতিবেদন দাখিল করেছি। মাননীয় আদালত প্রতিবেদনের উপর শুনানী নিয়ে চেয়ারম্যান, মেম্বরকে রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন। আদালতের আদেশের কপি হাতে পেয়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!