কলাপাড়ায় নিয়মনীতির তোয়াক্কা না করে প্রধান সড়ক দিয়ে টানছে বালুর পাইপ | আপন নিউজ

শনিবার, ০২ মার্চ ২০২৪, ১২:২০ অপরাহ্ন

কলাপাড়ায় নিয়মনীতির তোয়াক্কা না করে প্রধান সড়ক দিয়ে টানছে বালুর পাইপ 

কলাপাড়ায় নিয়মনীতির তোয়াক্কা না করে প্রধান সড়ক দিয়ে টানছে বালুর পাইপ 

রিপোর্টঃ মো. ওমর ফারুকঃ

কলাপাড়া উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক দিয়ে কোন রকম নিয়মনীতির তোয়াক্কা না করে যত্রতত্র টানছে বালুর পাইপ। ফলে নিত্য নতুন দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারন মানুষ। শহরের প্রধান সড়ক দিয়ে বালু উত্তোলনের পাইপ টানার নির্দিষ্ট কিছু নিয়মনীতি থাকলেও তা কেহই মানছে না। ব্যস্ত শহরের সড়কের উপরে বাঁশ দিয়ে উঁচু করে অথবা মাটির নিচ দিয়ে বালু উত্তোলনের লাইন টানার কথা থাকলেও ড্রেজার মালিকগন অতিরিক্ত খরচের হাত হতে বাঁচতে সড়কের মধ্যদিয়ে লাইন টানছে। এতে প্রায়শই মারাত্মক দুর্ঘটনা ঘটে এমনকি অনেক সময় মৃত্যুরমত দুর্ঘটনাও ঘটে থাকে। সরেজমিনে গিয়ে দেখা যায়, কলাপাড়া পৌর শহরের কলেজরোডের (কলাপাড়া-বালিয়াতলী) প্রধান সড়কের মধ্য দিয়ে ইটের খোয়া দিয়ে উঁচু করে একাধীক ড্রেজার লাইন টানা রয়েছে। রাতের আধারে এসব লাইনগুলো টানা হয়। ফলে গাড়ী চলাচলের সময় অনেকেই গাড়ী উল্টে দুর্ঘটনার শিকার হয়। এলাকাবাসী জানান, যারা এগুলো করে তাদের আমরা বলেও কিছু করতে পারিনা। তারা তাদের ইচ্ছে মত বিটগুলো উঁচু করে থাকে। যার ফলে প্রতিদিন এসব স্থানে কোন না কোন দুর্ঘটনা ঘটে থাকে। আহত অনেকেই স্বাস্থ্য কমপ্লেক্স হতে চিকিৎসা নিয়ে নিরবে চলে যায়। ফলে এসকল দুর্ঘটনাগুলো কারো নজরে আসে না। অথচ প্রশাসন এগুলো দেখেও না দেখার মত থাকে। কলেজরোড এলাকায় অবস্থিত রোমান ফার্মেসীর কিছুদুরে অবস্থিত একটি ড্রেজার লাইনে গত দু’দিনে পরপর দুইজন লোক আহত হয়েছে। ড্রেজার লাইনটি রাস্তার মাঝে এমন উঁচু করে টানা হয়েছে যেখানে এরকম দুর্ঘটনার স্বীকার হওয়াটাও স্বাভাবিক।
এখানে সোমবার রাতে আহত মটরসাইকেল মিস্ত্রী দুলাল মন্ডল জানান, ড্রেজার লাইনটি রাতের আধারে রাস্তার মাঝে এমন উঁচু করে টেনেছে যার ফলে আমি মটরসাইকেল চালানোর সময় হঠাৎ আমার সামনে পড়ায় আমি গাড়ি কন্ট্রোল করতে পারিনি। ড্রেজার মালিককে লাইনটি বার বার সড়াতে বললেও তিনি সড়িয়ে ফেলছেন না।
এবিষয়ে ড্রেজার মালিক তৈয়বুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা বিগত দিনেও এভাবেই রাস্তার মধ্যদিয়ে লাইন টেনেছি কিন্তু কোন সময়ে তেমন কোন সমস্যা হয়নি। এখন যখন সমস্যা হয়েছে আজ রাতের মধ্যেই লাইনটি সড়িয়ে ফেলছি।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবর রহমান জানান, ড্রেজার মালিকদের রাস্তার উপরে বাঁশ দিয়ে উঁচু করে লাইন টানতে বলেছিলাম। তারা যেকাজটি করেছে তা আইনসিদ্ধ নহে। আগামী দু’একদিনের মধ্যে লাইন সরানোর ব্যবস্থা করছি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!