বরগুনা-১ আসনের তালতলীর ভোটারই জয়-পরাজয়ের চাবিকাঠি | আপন নিউজ

শনিবার, ০২ মার্চ ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

বরগুনা-১ আসনের তালতলীর ভোটারই জয়-পরাজয়ের চাবিকাঠি

বরগুনা-১ আসনের তালতলীর ভোটারই জয়-পরাজয়ের চাবিকাঠি

আমতলী প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ (আমতলী-তালতলী ও বরগুনা সদর) আসনের প্রচার প্রচারনা শেষ। ভোটারদের মধ্যে হিসাব নিকাশ চলছে কাকে যোগ্য প্রার্থী হিসেবে ভোট দেয়া যায়? তবে সকল প্রার্থীদের কাছে তালতলী উপজেলার ৮০ হাজার ৯১৪ ভোটারই জয়-পরাজয়ের চাবিকাঠি। যে প্রার্থী ওই উপজেলায় সর্বাধিক ভোট পাবেন তিনি হবেন বরগুনা-১ আসনের অভিভাবক এমনটাই ধারনা করেছেন সাধারণ ভোটার।

জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে চার লক্ষ ৮৩ হাজার ৯১১ জন ভোটার রয়েছে। এর মধ্যে আমতলী উপজেলায় এক লক্ষ ৭২ হাজার ৩৩৭, বরগুনা সদর উপজেলায় দুই লক্ষ ৩০ হাজার ৬৬০ ও তালতলী উপজেলার ৮০ হাজার ৯১৪ জন ভোটার। এ আসনে আওয়ামীলীগ প্রার্থী সাংসদ অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, আওয়ামীলীগ বিদ্রোহী ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী বরগুনা জেলা আওয়ামীলীগ জেষ্ঠ্য যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার টুকু, কাঁচি প্রতিকের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামীলীগ সাবেক সদস্য গোলাম ছরোয়ার ফোরকান ও ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা খলিলুর রহমান প্রচারনায় এগিয়ে রয়েছেন। এ চার প্রার্থীর মধ্যে বরগুনা সদর উপজেলা থেকে তরুণ নেতা গোলাম সরোয়ার টুকু, খলিলুর রহমান ও অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ভোট যুদ্ধে লড়ে যাচ্ছেন। আমতলী উপজেলা থেকে গোলাম ছরোয়ার ফোরকান একক প্রার্থী। একক প্রার্থী হওয়ায় কাঁচি প্রতিক প্রার্থী বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছেন। এ উপজেলায়ও ঈগল প্রতিক ও নৌকা প্রতিকের জনসমর্থণ রয়েছে। তবে আমতলী উপজেলায় কাঁচি প্রতিকের প্রার্থী ও বরগুনা সদর উপজেলায় ঈগল প্রতিকের প্রার্থী গোলাম ছরোয়ার টুকু জনসমর্থণে এগিয়ে রয়েছেন। অপর দিকে তালতলী উপজেলায় নিজস্ব কোন প্রার্থী নেই। ফলে ভোট যুদ্ধে লড়াই করে টিকে থাকা চার প্রার্থী টুকু, ফোরকার, শম্ভু ও খলিলের মুল আকর্ষণ তালতলী উপজেলার ভোটারের প্রতি। ওই উপজেলা থেকে যিনি সর্বাধিক ভোট পারেন তিনিই হবেন বরগুনা-১ আসনের অভিভাবক এমনটাই ধারনা করছেন সাধারণ ভোটার গোলাম মোস্তফা, শহীদুল, রাসেদুল , জুয়েল, কামাল ও শাহজাহান। সাধারণ ভোটারদের সঙ্গে আলোচনা করে জানাগেছে, তালতলী উপজেলার ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু ও কাঁচি প্রতিকের স্বতন্ত্র প্রার্থী গোলাম ছরোয়ার ফোরকান এগিয়ে রয়েছেন। গত বৃহস্পতিবার রাতে প্রচারনায় থাকা চার প্রাথী টুকু, ফোরকান, শম্ভু ও খলিল তাদের শেষ জনসভা সম্পন্ন  করেছেন। কাঁচি প্রতিকের প্রার্থী আমতলী সরকারী কলেজ মাঠে, ঈগল প্রতিকের প্রার্থী বরগুনা সার্কেট হাউস মাঠে, নৌকা প্রতিকের প্রার্থী বরগুনা শহীদ মিনার মাঠে ও ট্রাক প্রতিকের প্রার্থী বরগুনা পৌর বাস স্ট্যান্ড এলাকার একটি খোলা মাঠে জনসভা করেছেন। এ চার প্রার্থীর মধ্যে ঈগল প্রতিক ও কাঁচি প্রতিকের জনসভা জনসমুদ্রে পরিনত হয়েছে। সকল প্রার্থীই জনসভায় বরগুনা জেলাকে উন্নয়নের প্রতিশ্রæতি দিয়ে ভোটারদের কাছে ভোট চেয়েছেন।

কাঁচি প্রতিকের প্রার্থী গোলাম ছরোয়ার ফোরকান তার জনসভায় বক্তব্যে বলেন, গত ১৫ বছরে শেখ হাসিনা সারা দেশে উন্নয়ন করলেও সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বরগুনার উন্নয়ন করেনি। বিশেষ করে আমতলী-তালতলীর কোন উন্নয়নই করেনি। এ অবহেলিত জনপথকে ব্যপক উন্নয়ন করতেই ভোটাররা কাঁচি প্রতিকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন।

ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু তার জনসভায় বক্তব্যে বলেন, অনুন্নত বরগুনাকে শিল্পা লে, স্মার্ট জেলায় উন্নীত ও দুর্নীতির বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠায় আমার এ ভোট যুদ্ধ। আশা করি বরগুনা-১ আসনের নির্বাচনী এলাকার মানুষ আমাকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

নৌকা প্রতিক প্রার্থী অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু তার জনসভায় বক্তব্যে বলেন, বরগুনার অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্ত করতে জনগন আমাকে ভোট দিয়ে বিজয়ী করবেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!