আমতলী পৌরসভা নির্বাচনে শিক্ষায় নাজমুল, অর্থ-বিত্তে মতিয়ার | আপন নিউজ

শনিবার, ১১ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় কলেজ ছাত্রী’র ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলাপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচন ১০ জনের মনোনয়নপত্র দাখিল ঘুর্ণিঝড়ের পূর্বাভাস বুলেটিনের ব্যাখ্য প্রচার সেক্টরভিত্তিক আগাম কার্যক্রমের ওপর কর্মশালা কলাপাড়ায় সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী’র মতবিনিময় সভা কলাপাড়ায় অর্ধ কোটি টাকা লোপাটের পর এবার ইউসিসি’র পকেট কমিটি গঠন! তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান, দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গণ’ধ-র্ষ’ণ মামলা আমতলীতে পুষ্টিসম্মৃদ্ধ মিষ্টি আলুর জাত সম্প্রসারণে কৃষক মাঠ দিবস কলাপাড়া উপজেলা পর্যায়ে সার্বজনীন পেনশন স্কিম বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মশালা কলাপাড়ায় গ্রামীণ জনপদের ৮৮ কিলোমিটার পাকা সড়কের বেহাল দশা আমতলীতে বজ্রপাতে হাফেজ ছাত্রের মৃ-ত্যু
আমতলী পৌরসভা নির্বাচনে শিক্ষায় নাজমুল, অর্থ-বিত্তে মতিয়ার

আমতলী পৌরসভা নির্বাচনে শিক্ষায় নাজমুল, অর্থ-বিত্তে মতিয়ার

আমতলী প্রতিনিধিঃ আমতলী পৌরসভা নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে শিক্ষাগত যোগ্যতায় এগিয়ে নাজমুল আহসান আর অর্থ-বিত্তে এগিয়ে মতিয়ার রহমান। দুই প্রার্থীর হলফনামা ঘেটে এ তথ্য বেড়িয়ে এসেছে। নাজমুলের স্ত্রী মাহমুদা বেগম রুমার কোন সম্পদ নেই কিন্তু মতিয়ার রহমানের স্ত্রী নুসরাত জাহানের নগদ অর্থসহ কয়েক কোটি টাকা সম্পদ রয়েছে।

জানাগেছে, আগামী ৯ মার্চ আমতলী পৌরসভা নির্বাচন। এ নিার্বচনে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে সাবেক মেয়র নাজমুল আহসান খাঁন ও বর্তমান মেয়র মতিয়ার রহমানের মধ্যে তুমুল প্রতিদ্বন্ধিতার হবে বলে আভাস পাওয়া গেছে। দুইপ্রার্থীর হলফনামা ঘেটে জানাগেছে, নাজমুল আহসান শিক্ষাগত যোগ্যতা এইচএসসি আর মতিয়ার রহমান এসএসসি পাশ। অর্থ-বিত্তে মতিয়ার রহমান এগিয়ে। তার বার্ষিক আয় ৩৪ লক্ষ তিরাশি হাজার পাচ’শ আশি টাকা। অস্থাবর সম্পদের মধ্যে নগদ ২৮ লক্ষ পয়ত্রিশ হাজার নয়’শ তেত্রিশ টাকা এবং ১০ তোলা স্বর্ণ রয়েছে। স্থাবর সম্পদের মধ্যে জমি ২৬.৬৩৯৩ একর, দালান তিনটি, ৪৫ টি বানিজ্যিক স্টল এবং মৎস্য খামারে  বিশ লক্ষ টাকা বিনিয়োগ রয়েছে। তার চেয়ে তার স্ত্রীর নুসরাত জাহানের অর্থ ও স্বর্ণ বেশী। তার অস্থাবর সম্পদের মধ্যে রয়েছে নগদ দুই কোটি সত্তর লক্ষ আটান্ন হাজার পাঁচ’শ ছত্রিশ টাকা, বীমা খাতে এক লক্ষ সাত চল্লিশ হাজার পাচ’শ প শ টাকা ও স য়পত্রে পয়তাল্লিশ লক্ষ টাকা এবং নোহা গাড়ী একটি, ২৫ তোলা স্বর্ণ রয়েছে। স্থাবর সম্পদের মধ্যে জমি .৯১৫৫ একর ও মৎস্য খামারে ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করা আছে। অপর প্রার্থী নাজমুল আহসান খাঁনের বার্ষিক আয় দশ লক্ষ টাকা এবং অস্থাবর সম্পদ নগদ দশ লক্ষ টাকা ও ১০ ভরি স্বর্ণ রয়েছে। স্থাবর সম্পদে জমি ৮.১২০৩ একর, দ্বিতীয়তলা দালান ১৭৬ বর্গ মিটার এবং ১৯৪ বর্গ মিটারের একটি এপার্টমেন্ট রয়েছে কিন্তু তার স্ত্রীর নামে কোন সম্পদ নেই।

মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নাজমুল আহসান খাঁন বলেন, আমার কষ্টার্জিত সম্পদ হলফ নামার উল্লেখ করা হয়েছে। কমিয়ে কিছুই লেখা হয়নি। কিন্তু অপর প্রার্থী মতিয়ার রহমান তার যত সম্পদ রয়েছে তা তিনি হলফ নামায় উল্লেখ করেননি।

মেয়র প্রার্থী মতিয়ার রহমানের মুঠোফোনে (০১৭৩৪৭৫২৬৬৬, ০১৭১৩১৩৮৯৬৬) যোগাযোগ করা হলে তিনি তার ফোন ধরেননি।

বরগুনা জেলা  নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা আব্দুল হাই আল হাদী বলেন, প্রার্থীরা যে রকম হলফনামায় তথ্য দিয়েছেন ওই তথ্য নির্বাচন কমিশনে পাঠিয়ে দিয়েছি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!