এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধী আখিনুর | আপন নিউজ

সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় জমি জমা বিরোধ; এক নারীকে পি’টি’য়ে জ’খ’ম কাউনিয়ায় এসএসসি ও সমমানে ১৫৬ জন পরিক্ষার্থীর জিপিএ-৫ আমতলীতে সৌদি রিয়াল প্র’তা’র’না চক্রের মুল হোতা ইউপি সদস্য গ্রে’প্তা’র কলাপাড়ায় কলেজ ছাত্রী’র ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলাপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচন ১০ জনের মনোনয়নপত্র দাখিল ঘুর্ণিঝড়ের পূর্বাভাস বুলেটিনের ব্যাখ্য প্রচার সেক্টরভিত্তিক আগাম কার্যক্রমের ওপর কর্মশালা কলাপাড়ায় সাংবাদিকদের সঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী’র মতবিনিময় সভা কলাপাড়ায় অর্ধ কোটি টাকা লোপাটের পর এবার ইউসিসি’র পকেট কমিটি গঠন! তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান, দুই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গণ’ধ-র্ষ’ণ মামলা আমতলীতে পুষ্টিসম্মৃদ্ধ মিষ্টি আলুর জাত সম্প্রসারণে কৃষক মাঠ দিবস
এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধী আখিনুর

এক পায়ে লাঠি ভর করে প্রথম ভোট দিতে পেরে খুশি শারীরিক প্রতিবন্ধী আখিনুর

আমতলী প্রতিনিধিঃ শান্তিপুর্ণভাবে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম ভোট দিতে পেরে খুশি শারিরিক প্রতিবন্ধি আখিনুর আক্তার। চরম রোধ উপেক্ষা করে লাঠির সহযোগীতায় এক পায়ে হেটে হেটে নিজের ভোট দিয়ে গেলেন তিনি।

জানাগেছে, আমতলী উপজেলার নাচনাপাড়া গ্রামের আলী আকবর মুসুল্লীর কন্যা আখিনুর আক্তার। জন্ম থেকে শারীরিক প্রতিবন্ধি। তার পুর্নাঙ্গ একটি পা নেই।  এক পা দিয়েই জীবন যুদ্ধে নামেন আখিনুর। শত বাঁধা উপেক্ষা করে আমতলী বন্দর ফাজিল মাদ্রাসায় ফাজিল (বিএ) ক্লাসে লেখাপড়া করছেন তিনি। রবিবার আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। তীব্র রোধ উপেক্ষা করে লাঠিতে ভর দিয়ে মরিচবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন। শান্তিপূর্ণভাবেই তিনি নুতন ভোটার হিসেবে ভোট দিয়েছেন।

প্রতিবন্ধি আখিনুর বলেন, সবার চেয়ে আমি একটু আলাদা। জন্ম থেকেই আমার একটি পা নেই। সামাজিক ও অর্থনৈতিক শত বাধা উপেক্ষা করে জীবন চলছে। যার যেটা নেই, সেই বোঝে না থাকার যন্ত্রনা। অনেক কষ্ট করে জীবন চলছে। তিনি আরো বলেন, নতুন ভোটার হিসেবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম ভোট দিয়েছি। লাঠি ভর করে এক পায়ে হেঁটে ভোট দিয়েছি। অনেক ভালো লেগেছে।

আখিনুরের বাবা আলী আকবর মুসুল্লী বলেন, জন্ম থেকেই আমার মেয়ের একটি পা নেই। পা না থাকলে হবে কি? নানা গুনে গুনাম্বিত আমার মেয়ে। অনেক কষ্ট করে লেখা পড়া করছে। জীবন চলতে লাঠিই ওর ভরসা।

মরিচবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মোঃ সফিউল আলম বলেন, প্রতিবন্ধি মেয়েটাকে ভোট দিতে আসতে দেখেই আনসারদের সহযোগীতায় এনে দ্রুত ভোট নিয়েছি। যাতে ওর কষ্ট না হয়।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!