আমতলীতে হাত না ধুয়ে কেউ শহরে ঢুকতে পারবে না | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন কলাপাড়ায় রাইট টক বাংলাদেশ স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটি অনুমোদন কলাপাড়ায় উচ্ছেদ আতংকে ঘুম হারা ১৩৬ ভূমিহীন পরিবার কলাপাড়ায় গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা গলাচিপায় হ/ত্যা মামলার আসামী কিশোর গ্যাং দুই সদস্য র‌্যাবের হাতে আ/টক
আমতলীতে হাত না ধুয়ে কেউ শহরে ঢুকতে পারবে না

আমতলীতে হাত না ধুয়ে কেউ শহরে ঢুকতে পারবে না

আমতলী প্রতিনিধিঃ

হাত না ধুয়ে কেউ উপজেলা শহরের ঢুকতে পারবে না এমন নির্দেশ উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের। করোনা ভাইরাসের প্রভাব থেকে সাধারণ মানুষকে রক্ষায় এ নির্দেশনা দেন তারা। হাত ধুয়ে উপজেলা শহরে প্রবেশের জন্য মঙ্গলবার রাতে শহরের মোড়ে মোড়ে হ্যান্ড স্যানিটাইজার স্থাপন করা হয়েছে। বুধবার গ্রামা লের সাধারণ মানুষ হাত ধুয়ে শহরে প্রবেশ করছে।
জানাগেছে, করোনা ভাইরাস প্রতিরোধ আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ও পৌর মেয়র মতিয়ার রহমান বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এর মধ্যে রয়েছে মানুষকে সচেতন করা, মাইকিং, সভা সমাবেশ নিষিদ্ধ, বেশী লোক এক স্থানে জড়ো না হওয়া এবং চায়ের দোকান ভীড় না করা ও বাড়ীতে অবস্থান করা। বুধবার আমতলী সাপ্তাহিক হাটের দিন। এই দিন আমতলী বাজারে বিভিন্ন গ্রামা ল থেকে কয়েক হাজার লোকের জমায়েত হয়। কিন্তু ইউএনও ও পৌর মেয়রের প্রচেষ্টায় তেমন লোক সমাগম হয়নি। গ্রামা লের অসচেতন মানুষকে সচেতন করতে এবং করোনা ভাইরাসের প্রভাব থেকে নিরাপদ রাখতে ইউএনও মনিরা পারভীন ও পৌর মেয়র মতিয়ার রহমানের যৌথ উদ্যোগে উপজেলা বিভিন্ন সরকারী দফতর ও শহরের বিভিন্ন মোড়ে মোড়ে হ্যান্ড স্যানিটাইজার স্থাপন করা হয়েছে।
উপজেলা শহরের উপজেলা পরিষদ প্রাঙ্গণ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, ভুমি অফিস, আমতলী থানা, উপজেলা কৃষি অফিস, সোনালী ব্যাংক এলাকা, সমাজসেবা অফিস, পৌর শহরে প্রবেশ মুখ বাঁধঘাট চৌরাস্তা, একে স্কুল মোড়, আল-হেলাল মোড় ও আমতলী পৌরভবনের সামনে হ্যান্ড স্যানিটারাইজ স্থাপন করা হয়েছে। গ্রামা লের সাধারণ মানুষ উপজেলা শহরের প্রবেশ করতেই হাত ধুয়ে প্রবেশ করছে। ইউএনও মনিরা পারভীন ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমানের যৌথ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।
চাওড়া চালিতাবুনিয়া গ্রামের মোতালেব মিয়া বলেন, হাত ধুয়ে শহরে প্রবেশ করেছি। এটা একটা ভালো উদ্যোগ।
রিক্সা চালক মোঃ মাসুম বিল্লাহ বলেন, সারাদিন রিক্সা চালাই। কিন্তু হাত ধোয়ার সময় পাইনা। এখন হাত ধোয়ার ব্যবস্থা করায় ভালো হয়েছে।
আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, বুধবার হাটের দিন গ্রামা লের সাধারণ মানুষ পৌর শহরে প্রবেশ করছে। তাদের সচেতন করতে এবং করোনা ভাইরাসের হাত থেকে তাদের রক্ষায় শহরে প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজার স্থাপন করা হয়েছে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, গ্রামা লের সাধারণ মানুষকে করোনার প্রভাব থেকে নিরাপদ রাখতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!