কলাপাড়ায় এবার রুই কাতলাকে ছেড়ে দিয়ে চুনোপুটিকে নিয়ে টানাটানি | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
কলাপাড়ায় এবার রুই কাতলাকে ছেড়ে দিয়ে চুনোপুটিকে নিয়ে টানাটানি

কলাপাড়ায় এবার রুই কাতলাকে ছেড়ে দিয়ে চুনোপুটিকে নিয়ে টানাটানি

Exif_JPEG_420

বিশেষ আপন নিউজ প্রতিবেদকঃ

কলাপাড়ায় সরকারী জমিতে মাটি কেটে ঘের করার হাতেনাতে পাওয়া অভিযোগের পরও রুই কাতলাকে ছেড়ে দিয়ে চুনোপুটিকে নিয়ে টানা টানি করলো উপজেলা ভূমি প্রশাসন। মঙ্গলবার দুপুরে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের রহমতপুর গ্রামের এ ঘটনা শহরে মুখরোচক গুঞ্জনের সৃষ্টি করে।
উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের রহমতপুর গ্রামে, আন্ধারমানিক নদী সংলগ্ন এলাকার সোনাতলা মৌজায় সরকারের অন্তত: ৩০ একর জমি রয়েছে। একটি প্রভাবশালী মহল স্থানীয় ভূমি প্রশাসনের জ্ঞাত সারে বেশ কিছু দিন ধরে সরকারী ওই সম্পত্তিতে মাটি কেটে মাছের ঘেরের বেড়িবাঁধ তৈরী করে ঘের নির্মান করার প্রক্রিয়া করছিল। সোমবার গনমাধ্যম কর্মীরা উক্ত এলাকায় গিয়ে সরকারী জমির উপর প্রভাবশালী মহলের ওই ঘের করার স্থির ও ভিডিও চিত্র ধারন করার পর নড়ে চড়ে বসে স্থানীয় ভূমি প্রশাসন। মঙ্গলবার দুপুরে কলাপাড়া সহকারী কমিশনার জগৎবন্ধু মন্ডল, সদর তহশিলদার আ: জব্বার, অফিস সহকারী উবাশো ঘটনাস্থল পরিদর্শনে যায়। এসময় প্রভাবশালী গিয়াস উদ্দীন ফকির ভেকু মেশিন ব্যবহার করে সরকারী জমির উপর মাছের ঘের করার জন্য মাটি কেটে ঘেরের বেড়িবাঁধ নির্মান করছিল। কিন্তু রহস্যজনক কারনে প্রভাবশালী গিয়াস উদ্দীন ফকিরকে সরে যাওয়ার সুযোগ দিয়ে ভেকু ড্রাইভার দিনমজুর রাসেল (২৫) কে আটক করে ভূমি প্রশাসন। এরপর বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ধারা অনুসারে ভেকু ড্রাইভার রাসেলকে ২০দিনের বিনাশ্রম কারাদন্ড সহ ৫০ হাজার টাকার অর্থ দন্ড প্রদান করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডল। এবং এ সংক্রান্ত বিস্তারিত তথ্য গনমাধ্যমকে বে সহকারীর কাছ থেকে নিতে বললে উবাশো বাবু ফোন রিসিভ করেননি। তবে দন্ডিত ভেকু ড্রাইভার রাসেলের অর্থ দন্ডের টাকা সাথে সাথে জমা দিয়ে দেয় গিয়াস উদ্দীন ফকির। অথচ মাটি কাটার ভেকু মেশিনটি জব্দ করেনি প্রশাসন। পরে গনমাধ্যম কর্মীদের কাছ থেকে জেনে ইউএনও ভেকু মেশিনটি জব্দ করে সংশ্লিষ্ট চেয়ারম্যানের জিম্মায় দিতে বলেন এসি ল্যান্ডকে।
এদিকে সরকারী জমি রক্ষার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের এমন রহস্যজনক আচরনে প্রভাবশালীদের সাথে ভূমি অফিসের আর্থিক লেনদেনের বিষয়টি অনেকটা স্পষ্ট হয়ে পড়ায় শহরে এনিয়ে মুখরোচক গুঞ্জন শুরু হয়েছে। কেননা পর্যটন এলাকা সমৃদ্ধ কলাপাড়া উপজেলায় প্রতিদিন সরকারের কোটি টাকা মূল্যের খাস জমি বেহাত হলেও সংশ্লিষ্ট কর্মকর্তাদের এনিয়ে যেন কোন দায় নেই। অনেকটা বেড়ায় ক্ষেত খাওয়ার মত অবস্থা।
সদর সহশিলদার আ: জব্বার বলেন, আমরা যাকে হাতে নাতে পেয়েছি তাকে আটক করে দন্ড প্রদান করা হয়েছে। তবে সরকারী জমিতে ঘের নির্মানের জন্য মাটি কাটার অভিযোগে অভিযুক্ত প্রভাবশালীর নামে মামলা করা হবে কিনা তিনি জানেন না।
সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎ বন্ধু মন্ডল বলেন, ভ্রাম্যমান আদালতে দুই দোকানীকে অর্থ দন্ড এবং এক ভেকু ড্রাইভারকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড সহ ৫০ হাজার টাকার অর্থ দন্ড প্রদান করা হয়েছে। বিস্তারিত তথ্য বে সহকারী উবাশো বাবু’র কাছ থেকে জেনে নিন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!