আমতলী উপজেলা আ’লীগ সভাপতি করোনায় আক্রান্ত ছিল; একটি ওয়ার্ড লকডাউন। | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলী উপজেলা আ’লীগ সভাপতি করোনায় আক্রান্ত ছিল; একটি ওয়ার্ড লকডাউন।

আমতলী উপজেলা আ’লীগ সভাপতি করোনায় আক্রান্ত ছিল; একটি ওয়ার্ড লকডাউন।

আমতলী প্রতিনিধিঃ
বরগুনার আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জিএম দেলওয়ার হোসেন (৭২) প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার বেলা সোয়া ১১ টার সময় পৌরসভার লোচা গ্রামের বাড়ীতে মৃত্যুরবন করেছেন। শুক্রবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী এ তথ্য নিশ্চিত করেছেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় উপজেলা প্রশাসন আমতলী পৌরসভার ৯ নং ওয়ার্ড লোচা এলাকা লকডাউন করে দিয়েছেন এবং মানুষকে সচেতন করতে মাইকিং করেছে। এ ঘটনায় এলাকায় মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
জানাগেছে, আমতলী উপজেলার প্রবীন রাজনীতিবিদ উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জিএম দেলওয়ার হোসেন গত মঙ্গলবার শ্বাস কষ্ট ও জ্বরে আক্রান্ত হন। বুধবার তাকে আমতলী উপজেলা হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। বুধবার তিনি ওই হাসপাতালে চিকিৎসা নেন।ওই হাসাপাতালের চিকিৎসকরা তার করোনা ভাইরাস সন্দেহে নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত¡  রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইসিডিআর) পাঠিয়ে দেন। ওই হাসপাতাল থেকে তাকে ওইদিনই বাড়ীতে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার  বেলা সোয়া ১১টার সময় তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে রাজনৈতিক অঙ্গণসহ সাধারণ মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বরগুনা সংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু শোক জানিয়েছেন। তার মরদেহ একনজরে দেখতে উপজেলার হাজার হাজার নেতাকর্মী তার বাড়ীতে সামাজিক দূরত্ব বজায় রেখে জমায়েত হন। খবর পেয়ে উপজেলা নির্বাহী  অফিসার মনিরা পারভীন, এএসপি (আমতলী-তালতলী সার্কেল) সৈয়দ রবিউল ইসলাম ও আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে পুলিশ সামাজিক দুরত্ব বজায় রাখাতে আগত নেতাকর্মীদের আহবান জানান। ওইদিন দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন করোনা ভাইরাসে মৃত্যুর সন্দেহে তার বাড়ী লকডাউন ঘোষনা করেন। ওইদিন বিকেলে রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহ দাফন করা হয়। এদিকে শুক্রবার দুপুরে জিএম দেলওয়ার হোসেনের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিসে আসে। তাৎক্ষনিক তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীনকে জানায়।  নমুনা প্রতিবেদন করোনা ভাইরাসে তার মৃত্যু হয়েছে এমন খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরেছে। উপজেলা প্রশাসন আমতলী পৌরসভার ৯ নং ওয়ার্ড লোচা এলাকা লকডাউন করে দিয়েছেন। মানুষকে সচেতন করতে ওই এলাকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে মাইকিং করেছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, লকডাউন এলাকা পুলিশের নজরদারীতে রাখা হয়েছে। ওই এলাকায় কেউ প্রবেশ এবং বের হতে পারবে না।
আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী বলেন, জিএম দেলওয়ার হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার নমুনা প্রতিবেদন পজেটিভ এসেছে।
আমতলীর ইউএনও মনিরা পারভীন বলেন, জিএম দেলওয়ার হোসেনের করোনা ভাইরাসের নমুনা পাওয়া গেছে। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এলাকার মানুষকে সচেতন করতে মাইকিং করা হয়েছে।
বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ বলেন, জিএম দেলওয়ার হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় তার বাড়ীর এলাকা আমতলী পৌরসভার ৯ নং ওয়ার্ড লকডাউন করা হয়েছে। তিনি আরো বলেন, তার সংস্পর্শে যারা এসেছেন তাদের হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। প্রয়োজন অনুসারে তার সংস্পর্শে যারা এসেছে তাদের রক্ত পরীক্ষা করা হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!