কলাপাড়ায় মানবতার হাত বাড়ালেন কলেজ শিক্ষক আবু ইউসুফ | আপন নিউজ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় সেচপাম্প দিয়ে দোকানে পানি দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ-ত্যু আমতলীতে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ কলাপাড়ায় বেপরোয়া গতিতে খাদে পড়ল সিএনজি অটোরিকশা, নি-হ-ত ২, আ-হ-ত-৪ আমতলীতে আ’গু’নে পু’ড়ে কয়লা শিশু; দ/গ্ধ মা-বাবা হাসপাতালে আমতলীতে হিরণ গাজী হ*ত্যা মামলার প্রধান আসামীসহ গ্রে’প্তা’র-৫ কলাপাড়ায় পূর্ব শত্রুতার জেরে ইউপি সদস্য সহ তিনজনকে কু’পি’য়ে জ/খ/ম আমতলীতে ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ার ছুরি’কা’ঘাতে চেয়ারম্যান সমর্থককে হ/ত্যা কলাপাড়ায় গৃহবধুর শ্লীলতাহানীর অভিযোগ আমতলীতে প্রধানমন্ত্রীর দেয়া হতদরিদ্রদের চাল বিক্রি; ইউপি চেয়ারম্যানকে শোকজ আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিক বরাদ্দ; প্রতিক পেয়েই প্রচারে প্রার্থীরা
কলাপাড়ায় মানবতার হাত বাড়ালেন কলেজ শিক্ষক আবু ইউসুফ

কলাপাড়ায় মানবতার হাত বাড়ালেন কলেজ শিক্ষক আবু ইউসুফ

আপন নিউজ রিপোর্টঃ
করোনাভাইরাসের প্রার্দুভাবে মানুষ যখন লকডাউনে ঘরে তখন কর্মহীন, অসহায় ও দরিদ্র মানুষের পাশে খাদ্য সহায়তা বিতরন করেছেন কলাপাড়ার সরকারি মোজাহারউদ্দিন বিশ্বাস কলেজের প্রভাষক মো. আবু ইউসুফ।
বুধবার (৬ মে) সকালে কলাপাড়া পৌর শহরের ১ নং ওয়ার্ডের নাচনাপাড়ায় কর্মহীন, অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে তিনি চাল, ডাল, তেল, আলু ও সাবান সম্বলিত এ সহায়তা পৌঁছে দেন।
 এছড়াও তিনি উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের নিজ গ্রামে হত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।
প্রভাষক মো. আবু ইউসুফ বলেন, এ মহামারি করোনায় জনজীবন বিপর্যয়ে মুহুর্তে আমার একান্ত উপার্জনের টাকা দিয়ে অসহায় হতদরিদ্র মানুষের জন্য খাদ্য সামগ্রী নিয়ে তাদের পাশে দাড়াতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভয়াবহ করোনার বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছেন তাঁর পাশে সাধ্যানুযায়ী দাড়াতে পেরে নিজেকে ধন্য মনে করি। বর্তমানে এ উপজেলা লকডাউন থাকায় হত দরিদ্র মানুষের মধ্যে প্রচুর খাদ্য সংকট দেখা দিয়েছে। অধিকাংশ মানুষ না খেয়ে থাকছে এবং খাবারের হাহাকার পরিস্থিতি দেখা দিয়েছে। এ অবস্থায় সকল বিত্তবানদের গরীব মানুষের প্রতি সাহায্যের হাত বাড়ানোর সদয় আহব্বান জানান। বিত্তবানদের উদ্দেশ্য তিনি বলেন বেঁচে থাকলে আপনারা অনেক উপার্জন করতে পারবেন কিন্তু কাউকে দান করার সুযোগ সব সময় পাবেন না। করোনার বিরুদ্ধে লড়াই করে জিততে হলে কর্মবিমুখ অসহায় গরীবদের খাদ্য সহযোগিতা দিয়ে বাঁচাতে হবে।
তিনি বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে সেদিন হাজার হাজার মানুষ বঙ্গবন্ধুর ডাকে রাস্তায় বেড়িয়ে এসেছে, সেই যুদ্ধে আমরা বাঙালি জাতি জয়ী হয়েছি। বর্তমানে করোনাভাইরাস প্রতিরোধে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যে যুদ্ধ ঘোষণা করেছেন এ যুদ্ধেও আমরা জয় লাভ করবো ইনশা আল্লাহ্। যুদ্ধ করে বেঁচে থাকা বাঙালি জাতির পূর্ব ইতিহাস।
শিক্ষক আরও বলেন, বিরাজমান পরিস্থিতি একা সরকারের পক্ষে সামাল দেয়া সম্ভব নয়। দেশি-বিদেশি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী মনে হয়, এ এক বড় পরিসরের দুর্যোগের পদধ্বনি। সবাই একতাবদ্ধ হয়ে এ যুদ্ধে জয়ী হওয়ার কোনো বিকল্প নেই। তিনি আরও বলেন, মানুষ হয়ে অসহায় মানুষের পাশে না দাড়াতে পারলে মানুষ হয়ে জন্মানোটাই বৃথা।।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!