রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সকশিস সভাপতি মো. আবু ইউসুফ

ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সকশিস সভাপতি মো. আবু ইউসুফ

সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস)
পটুয়াখালী জেলার পক্ষ থেকে সকল স্তরের সম্মানিত শিক্ষকদের জানাই পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও অভিনন্দন “ঈদ মোবারক”।

পটুয়াখালী জেলার সরকারি কলেজ শিক্ষক সমিতি’র (সকশিস) সভাপতি মো. আবু ইউসুফ বলেন, মুসলমানদের জন্য অফুরন্ত খুশির বার্তা নিয়ে হাজির হয়েছে ঈদুল আজহা। ধনী-গরিব, ছেলে-বুড়ো, নারী-পুরুষ নির্বিশেষে সব মুসলমানের জীবনে ঈদ হাজির করে আনন্দের বন্যা। এমনকি আমাদের দেশে অন্যান্য ধর্মের মানুষকেও ঈদের আনন্দ স্পর্শ করে। মানবিক সাম্য, ত্যাগ ও সহমর্মিতার বিস্ময়কর ও অপরূপ আলোকপ্রভা ঈদের উৎসবে প্রকাশিত হয়, যা ইসলামের মহত্ত্ব ও সর্বজনীনতার প্রতীক। ঈদের শিক্ষা হলো সাম্য, ভ্রাতৃত্ব ও একাত্মবোধের মাধ্যমে আনন্দ উপভোগ এবং পারস্পরিক সাহায্য-সহযোগিতার সম্প্রসারণ। সমাজের গরিব অভাবী মানুষও যাতে এই মহানন্দে শামিল হতে পারে, সেজন্য ইসলাম নির্দেশনা দিয়েছে। ধর্মীয় ভাবগাম্ভীর্য থেকে বিচ্যুত না হয়ে সামাজিকতা এবং মানবতাবোধকে সমুন্নত করাই ঈদের মূল তাৎপর্য।
তিনি আরও বলেন, ঈদ ইসলামের সার্বজনীনতা এবং বিশ্বজনীনতাকে সমুন্নত করেছে। এর মধ্যে ইসলামের মূল সৌন্দর্য তথা বিশ্ব ভ্রাতৃত্বের উপাদান নিহিত রয়েছে।
তিনি আশা করেন, মহামারি করোনার এই সংকট কাটিয়ে পৃথিবী অতি তাড়াতাড়ি তার আপন স্বরূপ ফিরে পাবে এবং সকল সম্মানিত শিক্ষক সমাজের প্রাণের দাবী পুরণ হবে।
তিনি সকল শিক্ষকদের মহামারি করোনা মুহুর্তে সামর্থ্য অনুযায়ী হতদরিদ্র কর্মহীন ও প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এবং মহামারি মুহূর্তে ঈদ আনন্দ পালন করতে আমরা সবাই যেন সরকারের বিধি নিষেধ মেনে চলি।।

মো. আবু ইউসুফ
সভাপতি, সরকারি কলেজ শিক্ষক সমিতি (সকশিস) পটুয়াখালী।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!