আমতলীতে জমির বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত-২৫ | আপন নিউজ

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল তালতলীতে ধর্ষিতার বিরুদ্ধে ধর্ষকের মামলা; মামলার স্বাক্ষীরাও ধর্ষক কলাপাড়ায় শ্বশুর বাড়ি আসার পথে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর আমতলীতে লোহার রড দিয়ে পিটিয়ে জ-খ-ম; টাকা ও স্বর্নাংকার লু’ট কলাপাড়ায় সেচপাম্প দিয়ে দোকানে পানি দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃ-ত্যু আমতলীতে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ কলাপাড়ায় বেপরোয়া গতিতে খাদে পড়ল সিএনজি অটোরিকশা, নি-হ-ত ২, আ-হ-ত-৪ আমতলীতে আ’গু’নে পু’ড়ে কয়লা শিশু; দ/গ্ধ মা-বাবা হাসপাতালে আমতলীতে হিরণ গাজী হ*ত্যা মামলার প্রধান আসামীসহ গ্রে’প্তা’র-৫
আমতলীতে জমির বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত-২৫

আমতলীতে জমির বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত-২৫

আমতলী প্রতিনিধিঃ

জমির বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত হয়েছে। গুরুতর আহত ৮ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে রবিবার বেলা ১১ টার দিকে বরগুনার আমতলী উপজেলা নাচনাপাড়া গ্রামে।
স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার নাচনাপাড়া গ্রামের আমোদ আলী আকন ৩০ একর জমি ওয়াক্ফ স্ট্রেট করে যান। ওই জমি বন্টন অনুসারে ফকু আকন তার চাচাতো ভাই ইউসুফ আকন ও দুলাল আকন ভোগদখল করছে। ওই জমির মধ্যে ফকু আকনের তিন একর জমি দুলাল আকন ও ইউসুফ আকন তাদের বলে দাবী করেন। এ নিয়ে গত দুই বছর ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। রবিবার সকাল ১০ টার দিকে ওই জমি ফকু আকন চাষাবাদ করতে যায়। ইউসুফ আকন ও দুলাল আকন তার দলবল নিয়ে ওই জমি চাষাবাদে বাঁধা দেয়। এ সময় তাদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায় ক্ষিপ্ত হয়ে দুলাল ও ইউসুফ আকনের ২০-২৫ জন লোক ফকু আকনের লোকজনের উপর হামলা চালায়। পরে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। ঘন্টাব্যাপী সংঘর্ষে দুই পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছে। গুরুতর আহত ফকু আকন, আলাউদ্দিন আকন, জালাল আকন, সোনা মিয়া আকন, মনিরুল আকন, আইউব আলী আকন, হাফিজুর আকন, রাকিবুল আকন, কামাল আকন, ইব্রাহিম আকন, আলম আকন, সজল আকন,আল আমিন আকন, তুষার আকন,দুলাল আকন, জুয়েল আকন, মহিবুল আকন, নাশির আকন ও কহিনুর বেগমকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মোঃ মোশের্^দ আলম মুমুর্ষ ফকু আকন, আলাউদ্দিন আকন, জালাল আকন, সোনামিয়া আকন, আইউব আলী আকন, হাফিজুর আকন, দুলাল আকন ও কামাল আকনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় এলাকার উত্তেজনা বিরাজ করছে। অপর আহতদের আমতলী হাসপাতালে ভর্তি এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, ফকু আকন তার জমিতে চাষাবাদ করতে গেলে দুলাল আকন ও ইউসুফ আকন বাঁধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির এ পর্যায় দুলাল আকনের লোকজন ফকু আকনের লোকজনের উপর হামলা চালায়। এতে অনেক লোক আহত হয়েছে।
আহত আল- আমিন আকন বলেন, ওই জমি চাচা ফকু আকন দীর্ঘদিন ধরে ভোজ দখল করে আসছে। গত বছর দুলাল আকন ও ইউসুফ আকন তাদের জমি দাবী করে চাষাবাদে বাঁধা দিয়েছে। তিনি আরো বলেন, দুলাল আকন ও ইউসুফ আকন জোড় করে জমি দখল করতে চায়।
গুরুতর আহত ফকু আকন বলেন,আমার জমিতে আমি চাষাবাদ করতে গেলে দুলাল আকন ও ইউসুফ আকন বাঁধা দেয়। এক পর্যায় দুলাল ও ইউসুফ আকনের ২০-২৫ জন লোক আমাকেসহ আমার লোকজনকে বেধরক মারধর করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
দুলাল আকন বলেন, আমাদের রেকর্ডীয় সম্পত্তি ফকু আকন জোড় করে চাষাচাদ করতে আসে। এতে আমরা বাঁধা দিলে তারা আমাদের উপর হামলা করেছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মোঃ মোশের্^দ আলম বলেন, গুরুতর আহত ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। অপর আহতদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!