আমতলীতে সরকারী জমিতে রাতের আধারে গাছের চারা রোপন করে দখল! | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলীতে সরকারী জমিতে রাতের আধারে গাছের চারা রোপন করে দখল!

আমতলীতে সরকারী জমিতে রাতের আধারে গাছের চারা রোপন করে দখল!

আমতলী প্রতিনিধিঃ

বরগুনার আমতলী পানি উন্নয়ন বোর্ডের এক একর জমিতে বিএনপি নেতা ভুমিদস্যু মোঃ কালাম হাওলাদার শুক্রবার রাতে গাছের চারা রোপন করে জমি দখল করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে ওই রাতেই পুলিশ ভুমিদস্যু কালামের মোটর সাইকেল ও ২৫টি বিভিন্ন প্রজাতির গাছের চারা জব্দ করেছে। ওই জমির স্থানীয় মুল্য অন্তত অর্ধকোটি টাকা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
জানাগেছে, ১৯৬১ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড আমতলী উপজেলার চাওড়া ও ঘটখালী মৌজায় ১’শ ৩০ একর জমি অধিগ্রহন করে। ওই জমিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড আমতলী উপ-বিভাগীয় প্রকৌশলীর কার্যালয় নির্মাণ করে। ওই অফিসের আবাসিক এলাকা সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের এক একর জমি রয়েছে। ওই জমির স্থানীয় মুল্য অন্তত অর্ধকোটি টাকা। অভিযোগ রয়েছে পাউবো জমি অধিগ্রহন করলেও কালাম হাওলাদারের বাবা চাওড়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আবদুল হাই হাওলাদার ১৯৬৩ সালে ওই জমির ভুয়া দলিল তৈরি করে ভোগদখলের চেষ্টা চালায়। কিন্তু পাউবোর প্রচেষ্টায় ভুয়া দলিল প্রমানিত হলে তিনি জমি দখলে ব্যর্থ হয়। ভুমিদস্যু চাওড়া ইউনিয়ন বিএনপি’র সহ-সভাপতি মোঃ কালাম হাওলাদার তার বাবার দলিল মুলে ওই জমি দখলের জন্য শুক্রবার রাতে তার সহযোগী কামাল ও ছেলে আসাদসহ ১০-১২ জন লোক বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করে। খবর পেয়ে আমতলী থানা পুলিশ ওই রাতে ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ভুমিদস্যু কালামসহ সকলে পালিয়ে যায়। ওই সময় পুলিশ কালামের একটি মোটর সাইকেল ও বিভিন্ন প্রজাতির ২৫টি গাছের চারা জব্দ করেছে। এছাড়াও অভিযোগ রয়েছে, কালাম পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে অন্যের কাছে বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। রাতের আধারে গাছ লাগিয়ে জমি দখলের ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দ্রুত ভুমিদস্যু বিএনপি নেতা কালামের বিরুদ্ধে প্রশাসনকে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন এলাকাাবাসী।
শনিবার সরেজমিনে ঘুরে দেখাগেছে, পানি উন্নয়ন বোর্ড অফিসের আবাসিক এলাকার সংলগ্ন জমিতে গাছের চারা রোপন করা রয়েছে।
আমতলী পৌরসভার প্যানেল মেয়র মোঃ হাবিবুর রহমান বলেন, কালাম শুক্রবার রাতে সরকারী জমিতে বিভিন্ন প্রজাতির গাছের চারা লাগিয়ে জমি দখল করেছে। তিনি আরো বলেন, কালাম পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে বিভিন্ন মানুষের কাছে বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।
প্রত্যক্ষদর্শী কয়েকজন বলেন, কালাম হাওলাদার তার সহযোগী কামাল ও ছেলে আসাদসহ ১০-১২ জন লোকে শুক্রবার রাতে সরকারী জমিতে গাছের চারা রোপন করে জমি দখল করেছে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে একটি মোটর সাইকেল ও কিছু গাছ নিয়ে গেছে।
এ বিষয়ে কালাম হাওলাদার গাছের চারা রোপনের কথা স্বীকার করে বলেন, পানি উন্নয়ন বোর্ডের কাছে আমি ওই জমির ইজারা চেয়েছি কিন্তু তারা আমাকে ইজারা দেয়নি।
পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মোঃ আজিজুল রহমান সুজন বলেন, কালাম নামের এক লোক রাতের আধারে পানি উন্নয়ন বোর্ডের জমিতে অবৈধভাবে গাছের চারা লাগিয়েছে। তিনি আরো বলেন, কালাম কখনো জমির ইজারার আবেদন করেনি। জোড় করে জমি দখল করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়েছি।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে একটি মোটর সাইকেল ও ২৫ টি গাছের চারা জব্দ করা হয়েছে। অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ কায়সার আলম বলেন, সরকারী জমিতে গাছের চারা লাগিয়ে জমি দখল করা অন্যায়। এ বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!