তালতলীর রাখাইনদের বিরোধীয় জমি অর্থের বিনিময়ে গোপনে ইউএনও’র বিক্রির অনুমতি | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
তালতলীর রাখাইনদের বিরোধীয় জমি অর্থের বিনিময়ে গোপনে ইউএনও’র বিক্রির অনুমতি

তালতলীর রাখাইনদের বিরোধীয় জমি অর্থের বিনিময়ে গোপনে ইউএনও’র বিক্রির অনুমতি

আমতলী প্রতিনিধিঃ
রাখাইনদের বিরোধীয় জমি অর্থের বিনিময়ে তালতলীর ইউএনও মোঃ আসাদুজ্জামান বিক্রির অনুমতি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এতে ওই বিরোধীয় জমির দখল নিয়ে বড় ধরনের সংঘর্ষের আশংঙ্কা রয়েছে। রবিবার আমতলী সাংবাদিক ইউনিয়নে ক্ষতিগ্রস্থ আলমগীর হোসেন ও তার ছেলে মোঃ রাসেল মিয়া এমন অভিযোগ এনে ইউএনও’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন।
জানাগেছে, ২০১৫ সালে উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের নিশানবাড়িয়া মৌজার ৯৬ নং খতিয়ানের ৯৩,৯৪,৯৫ ও ১০৬ নং দাগের ৪ একর জমি মোঃ আলমগীর হোসেন বিনা রেজিস্ট্রী স্ট্যাস্পে সাব-কবলা হিসেবে উতেনওয়েনের কাছ থেকে ক্রয় করেন। ওই সময় বিক্রির অনুমতি না থাকায় রেজিস্ট্রি করতে পারেনি আলমগীর।  গত ৫ বছর ধরে ওই জমিতে আলমগীর হোসেন বাড়ী-ঘর নির্মাণ শেষে বসবাস করে আসছেন। কিন্তু এ বছর জুন মাসে নাজমুল হাসান চুন্নু তার ক্রয়কৃত জমি দাবী করে উপজেলা চেয়ারম্য্যান মোঃ রেজবি-উল-কবির জোমাদ্দার ও ইউএনও মোঃ আসাদুজ্জামানের কাছে অভিযোগ দেয়। কিন্তু নাজমুল হাসান চুন্নু উপজেলা চেয়ারম্যান ও ইউএনওকে তার জমির স্ব-পক্ষে তেমন প্রমাণ দেখাতে পারেনি। গত ১৫ জুলাই বরগুনা জেলা যুগ্ম জজ ২য় আদালতে চিরন্তন নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন চুন্নু। আদালত মামলাটি শুনানির জন্য দিন ধায্য করে। কিন্তু নাজমুল হাসান চুন্নু শুনানীতে অংশ না নিয়ে সময়ের আবেদন করেন। এদিকে মাথানচিং গোপনে ওই জমি বিক্রির অনুমতি চেয়ে তালতলী উপজেলা নির্বাহী অফিসারের নিকটে আবেদন করেন। খবর পেয়ে আলমগীর হোসেন ইউএনও কাছে এ জমি তার দাবী করে পাল্টা অভিযোগ দেন। ইউএনও উভয় পক্ষকে গত ১৪ সেপ্টেম্বর শুনানীতে অংশগ্রহনের জন্য নোটিশ দেন। উভয় পক্ষ শুনানীতে অংশগ্রহনের জন্য হাজির হন। কিন্তু ইউএনও মোঃ আসাদুজ্জামান অজ্ঞাত কারনে শুনানী না করে ২২ সেপ্টেম্বর পুনরায় শুনানীর জন্য দিন ধায্য করেন। এদিকে ইউএনও শুনানীর নাটক করে মোটা অংকের অর্থের বিনিময়ে গত ১ সেপ্টেম্বর মাথানচিংকে জমি বিক্রির অনুমতি দেন এমন অভিযোগ আলমগীর হোসেনের। জমি বিক্রির অনুমতি দেয়ার খবর পেয়ে গত ২২ সেপ্টেম্বর আলমগীর হোসেন জমি বিক্রি অনুমতি বাতিল চেয়ে ইউএনও কাছে আবেদন করেন। ইউএনও ওই আবেদন গ্রহন করে সহকারী কমিশনানকে (ভুমি) ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। অপরদিকে মাথানচিং জমি বিক্রির অনুমতি পেয়ে গত ১৪ সেপ্টেম্বর আমতলী সাব-রেজিষ্টার অফিসে দলিল দিতে আসেন। খবর পেয়ে আলমগীর হোসেন সাব-রেজিষ্ট্রারের কাছে দলিল না করতে আবেদন করেন। ওই দিন মাথানচিং দলিল দিতে পারেননি। পরে ২২ সেপ্টেম্বর তিনি তার সমুদয় জমি নাজমুল হাসান চুন্নুর কাছে দলিল মুলে সাব-কবলা দেয়। আলমগীর অভিযোগ করেন ইউএনও মোটা অংকের টাকা খেয়ে মাথানচিংকে জমি বিক্রির অনুমতি দিয়েছেন। এতে এই বিরোধীয় জমি নিয়ে দু’পক্ষের মধ্যে প্রাণঘাতী সংঘর্ষের আশংঙ্কা রয়েছে। ওই জমি বিক্রির অনুমতি ও দলিল বাতিল করে আমার নামে জমি রেজিস্ট্রি করে দেওয়ার দাবী জানাই।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান মুঠোফোনে এ বিষয়ে মন্তব্য করতে অপরগতা প্রকাশ করে সাংবাদিকদের অফিসে আসতে বলেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!