কলাপাড়ায় মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত | আপন নিউজ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
কলাপাড়ায় মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

কলাপাড়ায় মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

আপন নিউজ রিপোর্টঃ
ব্রিটিশ সরকারের FCDO এর আর্থিক সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের নেতৃত্বে “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের উদ্যোগে রবিবার (৩১ জানুয়ারী) উপজেলার নীলগঞ্জ ইউনিয়ন পরিষদে মা ও কিশোর-কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্যানেল চেয়ারম্যান জগত জীবন রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: চিন্ময় হাওলাদার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ইলিয়াস খান রানা। এসময় উপস্থিত ছিলেন পিএইচডি এর ডিভিশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো:মোমেন খান,  হেলথ কো-অর্ডিনেটর নূর মোহাম্মদ,ইউপি সদস্য মমতা রানী, এসএসিএমও সুজন কুমার, এইস আই প্রশান্ত মজুমদার, এফডব্লিউভি আয়েশা আক্তার এবং স্বাস্থ্য কর্মী, আরএইচস্টেপ, ডিআর আর এর প্রতিনিধি, গণমাধ্যম কর্মী।
অনুষ্ঠানের শুরুতেই ডিভিশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোঃ মোমিন খান বলেন, গর্ভবতী মা ও কিশোর কিশোরীদের সেবাকেন্দ্রে গিয়ে সেবা গ্রহণে আগ্রহী করাই এই অনুষ্ঠানের উদ্দেশ্য। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গর্ভবতী মায়েদেরকে নিয়মিত চেকআপের মাধ্যমে বিভিন্ন ধরনের ঝুঁকি থেকে মুক্ত থাকা সম্ভব। সেই সাথে কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন সেবার কথা উল্লেখ করে সেখানে গিয়ে সেবা গ্রহণের আহ্বান জানান। প:প: কর্মকর্তা মো: ইলিয়াস খান রানা বলেন, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে বিনা খরচে ডেলিভারী সহ অন্যান্য রোগের  সেবা দেওয়া হচ্ছে সেই কারণে অদহ্ম কোন ব্যাক্তির কাছে না গিয়ে সেবা কেন্দ্রে এসে পরামর্শ নেবার আহ্ববান জানান এবং যে কোন অনিয়ম হলে অভিযোগের জন্য বলেন সেই সাথে পিএইচডি এর উদ্যোগে আয়োজিত মা ও কিশোর কিশোরী সমাবেশের সফলতা কামনা করেন। অনুষ্ঠানে গর্ভবতী মায়েদের ব্লাড গ্রুপিং, জিএম্পি, মুয়াক, এএনসি,প্রতিবন্ধী ব্যক্তিদের পরামর্শ এবং কিশোরীদের বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করা হয়।
উল্লেখ্য যে, Partners in Health and Development (PHD) বরিশাল বিভাগের ৮টি উপজেলায় এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!