শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
তালতলীতে বিদুৎস্পৃষ্ট হয়ে স্কুল ছাত্রের মৃত্যু কলাপাড়ায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কর্মীকে কুপিয়ে জখম; আটক-৪ আমতলীতে ১০ কেজি চালের জন্য ভাইয়ের ছেলের ছুরিকাঘাতে কৃষক চাচা খুন মরহুম ইঞ্জিনিয়ার কুতুব উদ্দিন’কে গলাচিপা আ.লীগের শেষ শ্রদ্ধা নিবেদন কলাপাড়া প্রেসক্লাবে পৌর প্যানেল মেয়র হুমায়ুন কবির স্বস্ত্রীক চা-চক্রে মিলিত গলাচিপায় গাঁজাসহ দুই মাদক বিক্রেতা গ্রেফতার কলাপাড়ায় পারস্পরিক শিখন কর্মসূচী প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পের উপজেলা কর্মশালা নিউজপোর্টাল বন্ধ করাটা আত্মঘাতি হবে-প্রেস ইউনিটি আদালত এখন আমার ভালোই লাগে-চিত্রনায়িকা পরীমনি কলাপাড়ায় অনলাইনে উদ্ভিদ বিক্রি করে সফলতা
কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি ঘোষনা ছাড়াই সম্পন্ন

কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি ঘোষনা ছাড়াই সম্পন্ন

বিশ্বাস শিহাব পারভেজ মিঠুঃ

বন্দর নগরী কলাপাড়া উপজেলা আওময়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘোষনা ছাড়াই সম্পন্ন হয়েছে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে পটুয়াখালী-৪ আসনের বর্তমান এমপি অধ্যক্ষ মহিব্বুর রহমানকে কন্ঠ ভোটে কাউন্সিলরগণ নির্বাচিত করায় কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি পরবর্তীতে ঘোষনা করা হবে বলে জেলা নেতৃবৃন্দ নিশ্চিত করেছেন।

বুধবার সকাল ১০টায় জাতীয় এবং দলিয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করনে কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক এ্যাডভোকেট মো. আফজাল হোসেন। এসময় জেলা, উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের সিনিয়র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

কলাপাড়া কেন্দ্রীয় শহিদ মীনার চত্বরে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী কার্যক্রম শেষে সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রথম অধিবেশনের কার্যক্রম শুরু হয়। সম্মেলনের সভাপতিত্ব করার জন্য মাহবুবুর রহমানের নাম ঘোষনা করায় বিক্ষোভ প্রদর্শণ করেন বর্তমান এমপি মুহিব্বুর রহমানের অনুসারীরা। এসময় জেলা নেতৃবৃন্দ বিক্ষুব্ধ নেতা-কর্মী ও সমর্থকদের নিবৃত করতে সক্ষম হয়।
সভার শুরুতে এস,এম রাকিবুল আহসান শোক প্রস্তাব পাঠ করেন। এরপর বিগত দিনে আওয়ামী লীগের নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের মধ্যে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার শান্তি কামনায় সম্মেলনস্থলে উপস্থিত সকলে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। সম্মেলন প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শাহজাহান মিয়া। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা আওময়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী আলমগীর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা সুলতান আহম্মেদ মৃধা। পটুয়াখালী-৪ আসনের এমপি মুহিব্বুর রহমান, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, আব্দুল মান্নান, পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আ.লীগ নেতা নীহার রঞ্জন সরকার মিল্টন,এ্যাড. শামীম আল সাইফুল সোহাগ, মুরসালিন আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।
বিকাল তিনটায় শেখ কামাল অডিটরিয়মে কেন্দ্রিয় নেতৃবৃন্দের উপস্থিতিতে দ্বিতীয় অধিবেশনের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শাহজাহান মিয়া। এসময় কাউন্সিলিংয়ে সভাপতি প্রার্থী হিসেবে এমপি এবং তার স্ত্রী ফাতেমা আক্তার রেখা, সাবেক এমপি মাহবুবুর রহমান তালুকদারের নাম ঘোষনা করা হলে উপস্থিত এক পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের নেতাদের কন্ঠ ভোটে বর্তমান এমপি অধ্যক্ষ মুহিব্বুর রহমান সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আ. মোতালেব তালুকদার সাধারন এবং উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আ. যুবলীগ উপজেলা সভাপতি শফিকুল আলম বাবুল সাংগঠিক সম্পাদক নির্বাচিত হয়। কাউন্সিলিংয়ে উপস্থিতিদের কন্ঠ ভোটে স্থানিয় সাংসদ সভাপতি হিসেবে অধ্যক্ষ মুহিবুর রহমানকে নির্বাচিত করায় বাধসাধে কমিটি ঘোষনায়। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষনা স্থগিত রাখা হয়েছে। পরবর্তীতে কেন্দ্রীয় কমিটি কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষনা করা হবে বলে নিশ্চিত করেছেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী আলমগীর।
এদিকে মুহিব্বুর রহমানকে সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে আব্দুল মোতালেব তালুকদার ও সাংগঠসিক সম্পাদক শফিকুল আলম বাবুল, ফিরোজ সিকদার, এ্যাড. সাইদুর রহমান সাঈদ এর নাম ঘোষনা করার পর পরই সোসাল মিডিয়ায় ফেইজ বুকে অভিন্দন জানিয়ে এবং মিছিল করে সমর্থকরা। যখন ‘কলাপাড়া উপজেলা আওময়ামী লীগের কমিটি কেন্দ্রীয় আওয়ামী লীগ পরবর্তীতে ঘোষনা করবেন’ এমন ঘোষনা জেলা নেতৃবৃন্দ দিলেই ফিকে হয়ে যায় উচ্ছাসিত কর্র্মী ও সমর্থকদের মুখ। উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে গত এক মাসের উৎসাহ উদ্দিপনায় লালন করেছিলো দলের নেতা-কর্মীরা, সেই উদ্দিপনায় কুঠারাঘাত সমান বেদনা পেয়েছেন নেতা-কর্মীরা।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!