প্রধানমন্ত্রীর হতদরিদ্রদের দেয়া ঘরের তালিকায় আমতলীতে অনিয়মের তদন্ত শুরু | আপন নিউজ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ তালতলীতে দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে সাইবার মামলা আমতলীতে ৬ কেজি গাঁ’জা’সহ বিক্রেতা গ্রে’প্তা’র গলাচিপায় স্ত্রীর দাবীতে দুই দিন ধরে এক তরুনীর অনশন কলাপাড়ায় ১৩ বছরের এক মেয়ের মরদেহ উদ্ধার কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল
প্রধানমন্ত্রীর হতদরিদ্রদের দেয়া ঘরের তালিকায় আমতলীতে অনিয়মের তদন্ত শুরু

প্রধানমন্ত্রীর হতদরিদ্রদের দেয়া ঘরের তালিকায় আমতলীতে অনিয়মের তদন্ত শুরু

আমতলী (বরগুনা) প্রতিনিধি।। আমতলীর আঠারোগাছিয়া ইউনিয়নে হতদরিদ্রদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঘরের তালিকায় অনিয়ম ও টাকার বিনিময়ে ধনাট্য ব্যাক্তিদের ঘর দেয়ার অভিযোগের তদন্ত শুরু হয়েছে। রবিবার তদন্ত কর্মকর্তা মোঃ জামিউল হিকমা এ তদন্ত কাজ বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে শুরু করবেন।

জানাগেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্প-২ এ অধীনে দ্বিতীয় ধাপে আমতলী উপজেলায় হতদরিদ্রদের জন্য ৩’শ ৫০টি ঘর বরাদ্দ দেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই প্রকল্পের আঠারোগাছিয়া ইউনিয়নে ২৫ টি ঘর বরাদ্দ দেন ইউএনও মোঃ আসাদুজ্জামান। ইউপি চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ হাওলাদার টাকার বিনিময়ে ধনাট্য ব্যাক্তিদের নামে ঘর বরাদ্দ দেয় এমন অভিযোগ স্থানীয়দের। চেয়ারম্যান হারুন অর রশিদের বিরুদ্ধে টাকার বিনিময়ে ঘর দেয়ার অভিযোগ এনে ইউপি সদস্য নাশির উদ্দিন মোল্লা গত ১৩ জুন বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে অভিযোগ দেন। জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান ওই অভিযোগের প্রেক্ষিতে ভুমি অধিগ্রহন কর্মকর্তা মোঃ জামিউল হিকমাকে প্রধান করে এক সদস্য তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কর্মকর্তা মোঃ জামিউল হিকমা গত ২০ জুন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ ও অভিযোগকারী মোঃ নাশির উদ্দিন মোল্লাকে তদন্ত কাজে সহযোগীতার জন্য নোটিশ প্রদান করেন। রবিবার তদন্ত কর্মকর্তা মোঃ জামিউল হিকমা তার কার্যালয়ে এ তদন্ত কাজ শুরু করবেন।




অভিযোগকারী ইউপি সদস্য মোঃ নাশির উদ্দিন মোল্লা বলেন, চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ হাওলাদার বিরুদ্ধে টাকার বিনিময়ে ধনাট্য ব্যাক্তিদের ঘর দেয়ার অভিযোগ এনে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে অভিযোগ করেছি। ওই অভিযোগের তদন্ত কার্যক্রম রবিবার। তদন্তের নোটিশ পেয়েছি। যথা সময়ে তদন্ত কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হবো।
আঠারোগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ হাওলাদার নোটিশ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, যথা সময়ে তদন্ত কমিটির সামনে তথ্য প্রমাণ নিয়ে হাজির হবো।
বরগুনা জেলা ভুমি অধিগ্রহন কর্মকর্তা ও তদন্তকারী অফিসার মোঃ জামিউল হিকমা বলেন, রবিবার তদন্ত কাজে সহায়তার জন্য ইউপি চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ ও অভিযোগকারী মোঃ নাশির উদ্দিন মোল্লাকে নোটিশ দেয়া হয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!