শুক্রবার, ৩০ Jul ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
বঙ্গোপসাগরে ট্রলার ডুবি; ১১ জেলে উদ্ধার গলাচিপায় হত্যা মামলার প্রধান দুই আসামী গ্রেফতার গলাচিপায় লকডাউনের ৭ম দিনে ব্যাপক তৎপর উপজেলা প্রশাসন তিন ঘন্টার ব্যবধানে আমতলী হাসপাতালে করোনা ইউনিটে দুইজনের মৃত্যু অভ্যন্তরীন কোন্দলের জের ধরে কলাপাড়ায় ছাত্রলীগ নেতার হাতের কব্জি কর্তন গলাচিপায় কঠোর লকডাউনে তৎপর প্রশাসন ও সেনাবাহিনী গলাচিপায় টানা বর্ষণে তলিয়ে গেছে নিম্নাঞ্চল নলছিটিতে সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কলাপাড়ায় মিলাদ ও দোয়া করোনায় সাত মাসের অন্তঃসত্ত্বা ঝালকাঠী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের মৃত্যু
কলাপাড়ায় ভারসাম্যহীন সেই মহিলার চিকিৎসা চলছে

কলাপাড়ায় ভারসাম্যহীন সেই মহিলার চিকিৎসা চলছে

আপন নিউজ ডেস্ক।। অজ্ঞাত পরিচয় মানসিক ভারসাম্যহীন এই মহিলা (আনুমানিক বয়স-৩৫) কলাপাড়া উপজেলার আলীপুর তিন মাথা সড়কের পাশে পড়ে কাতরাচ্ছিল। বৃষ্টিতে ভিজতেছিল। মঙ্গলবার রাত প্রায় সাড়ে নয়টা। তার ডান পা কোন যানবাহনের নিচে পড়ে গোড়ালির উপর থেকে সম্পুর্ণভাবে ভেঙ্গে গেছে। যেন মানবতা কাদছিল। স্থানীয় কয়কজন অটোবাইকে তুলে প্রথমে কুয়াকাটা হাসপাতালে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে মধ্যরাতে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসা হয়। অবস্থা গুরুতর হওয়ায় কর্মরত চিকিৎসক জরুরি ভিত্তিতে বরিশালে প্রেরণ করার সুপারিশ করেন।



কুয়াকাটার হৃদয়বান বাচ্চুর ও মানবতাকর্মী মোঃ মিন্টু। দুই জনে মিলে উপজেলার লতাচাপলী ইউনিয়নের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের আর্থিক যোগানে ওই রাতেই ভারসাম্যহীন আহতকে বরিশালে নিয়ে পায়ের ব্যান্ডেজ করিয়ে দেয়। ফের পরেরদিন কলাপাড়া হাসপাতালে ভর্তি করানো হয়। যেন মানুষ অসহায় মানুষের পাশে দাড়ানোর প্রবল ইচ্ছা নিয়ে এগিয়ে আসল আরেক হৃদয়বান যুবক “আমরা কলাপাড়াবাসী” সংগঠনের মো. ইমরান। স্থানীয় গণমাধ্যমকর্মী সাইফুল ইসলাম রয়েলও এগিয়ে গেলেন হাসপাতালে। এরা এখন ওই অসহায় মহিলাটির দেখভাল করছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার খোঁজ-খবর রাখছেন। নার্সরাও খোঁজ-খবর নিচ্ছেন। যেন সবাই মিলে একটি ইতিবাচক চিন্তার দুয়ার খুলে এগিয়ে আসলেন।

অসহায় ওই ভারসাম্যহীন মহিলাটির খাওয়া-দাওয়া থেকে শুরু করে চিকিৎসার সকল খেয়াল রাখছেন এসব যুবরা। যেন সবাই মিলে একটি মানবিক সমাজ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে ওরা সেবা করছেন অসহায় মহিলাটির। জানালেন বাচ্চু, দীর্ঘ লকডাউনে রাস্তার ভবঘুরে, মানসিক ভারসাম্যহীন মহিলাকে দুই বেলা খাবারের যোগান দেন এরা। সমাজ গড়ার আধুনিক প্রজন্ম এঁরা যদি না এগিয়ে আসত, হয়তো বা কোন মর্মান্তিক পরিণতির শিকার হয়ে রাস্তায় পড়ে থাকত মানসিক ভারসাম্যহীন এই পা ভেঙ্গে যাওয়া মহিলাটি।

বাচ্চু, মিন্টু ও ইমরান জানান, একটি নির্দিষ্ট সময়ের পরে যদি এই রোগীর পা ভালো নাা হয় তাইলে অপারেশন করানো দরকার হবে। যা নিয়ে তারা আছেন অজানা শঙ্কায়। কীভাবে সামলাবেন এ মহিলাটির চিকিৎসা ব্যয়। ভারসাম্যহীন এ মহিলাটি নিজের নাম ঠিকানা কিছুই বলতে পারছেন না।
শুধু ক্ষুধার সময় ইশারা করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!