বরিশালে ইউএনও-ওসির বিরুদ্ধে দুই মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ | আপন নিউজ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
জমে উঠেছে আমতলীর ঈদ বাজার; ইন্ডিয়ান পোষাকের প্রতি ক্রেতাদের চাহিদা বেশী কলাপাড়ায় তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি বিষয়ক কৃষক মাঠ দিবস আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়রনপত্র দাখিল কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন
বরিশালে ইউএনও-ওসির বিরুদ্ধে দুই মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

বরিশালে ইউএনও-ওসির বিরুদ্ধে দুই মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

বরিশাল অফিসঃ বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ১৮ আগস্ট রাতের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম, উপপরিদর্শক (এসআই) শাহ জালাল মল্লিক ও পাঁচ আনসার সদস্যসহ অজ্ঞাতনামা ১০০ জনের নামে করা দুটি নালিশি আবেদন গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।




রোববার (২২ আগস্ট) বিকেল ৪টার দিকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মাসুম বিল্লাহ এ নির্দেশ দেন।

অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) চার্লিস গোমেজ বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, বরিশাল সিটি করপোরেশনের (বিসিক) প্যানেল মেয়র ও জেলা আইনজীবী সমিতির সম্পাদক রফিকুল ইসলাম এবং বিসিকের রাজস্ব কর্মকর্তা বাবুল হাওলাদার রোববার বেলা ১১টার দিকে আইনজীবীর মাধ্যমে আদালতে দুটি নালিশি আবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে বিকেলে পরবর্তী আদেশ দেয়া হবে বলে আদালত জানান। এরপর বিকেল ৪টার দিকে নালিশি আবেদন দুটি গ্রহণ করে পিবিআইকে (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) তদন্তের নির্দেশ দেন আদালত। আগামী ২৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ওই তদন্ত প্রতিবেদন পাওয়ার পর মামলার বিষয়ে সিদ্ধান্ত দেবেন বিচারক। এজন্য তদন্ত প্রতিবেদন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও জেলা আইনজীবী সমিতির সম্পাদক রফিকুল ইসলাম নালিশি আবেদনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম, এসআই শাহ জালাল মল্লিক ও পাঁচ আনসার সদস্যসহ অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে অভিযুক্ত করেছেন।

আবেদনে বলা হয়েছে, অভিযুক্তরা ঘটনার দিন অর্থাৎ বুধবার (১৮ আগস্ট) রাতে বিসিক কর্মীদের ব্যানার অপসারণ করতে বাধা দেন এবং তাদের সঙ্গে ইউএনও ও তার আনসার বাহিনীর সদস্যরা দুর্ব্যবহার করেন। খবর পেয়ে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ঘটনাস্থলে ছুটে গেলে আনসার বাহিনীর সদস্যরা শটগান নিয়ে মেয়রকে হত্যার উদ্দেশ্যে গুলি ছোড়েন। এ সময় নেতাকর্মীরা মেয়রকে রক্ষা করেন। এরপর পুলিশের লাঠিচার্জ এবং গুলিবর্ষণে বহু নেতাকর্মী আহত হন। এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতার একটি চোখ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

অন্যদিকে বিসিকের রাজস্ব কর্মকর্তা বাবুল হাওলাদারের নালিশি আবেদনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান ও পাঁচ আনসার সদস্যসহ অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে অভিযুক্ত করেছেন।

তিনি অভিযোগ করেন, ১৮ আগস্ট রাতে অবৈধ ব্যানার-পোস্টার অপসারণ করতে গেলে ইউএনও বাধা দেন। এর এক পর্যায়ে মেয়র সেখানে উপস্থিত হলে ইউএনও তার আনসার সদস্যদের গুলি করার নির্দেশ দেন। ইতোমধ্যে পুলিশও সেখানে হাজির হয়ে গুলিবর্ষণ এবং বেধড়ক লাঠিচার্জ করতে থাকে। এতে বহু লোক আহত হন। এ সময় পুলিশ আওয়ামী লীগ নেতাকর্মীদের ১০০টি মোটরসাইকেল ভাঙচুর করে। পরে সেগুলো জোরপূর্বক গাড়িতে তুলে নিয়ে যায়। পুলিশের নিয়ে যাওয়া ১০০টি মোটরসাইকেলের বাজারমূল্য এক কোটি টাকা হবে।

বিসিকের প্যানেল মেয়র রফিকুল ইসলামের আইনজীবী তালুকদার মো. ইউনুস ও বিসিকের রাজস্ব কর্মকর্তা বাবুল হাওলদারের আইনজীবী দিলীপ কুমার ঘোষ বলেন, বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ১৮ আগস্ট রাতের ঘটনায় কোতোয়ালি থানায় মামলা করতে গেলে গ্রহণ না করায় তারা আদালতের শরণাপন্ন হন। তারা আদালতে নালিশি আবেদন করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!