আজ উদ্বোধন হচ্ছে মহিপুর ও আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্র | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আজ উদ্বোধন হচ্ছে মহিপুর ও আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্র

আজ উদ্বোধন হচ্ছে মহিপুর ও আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্র

আপন নিউজ অফিসঃ কলাপাড়া উপজেলার মৎস্য বন্দর আলীপুর ও মহিপুরে নির্মান করা হয়েছে দু’টি অত্যাধুনিক মৎস্য অবতরণ কেন্দ্র। আজ সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১টায় বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অবতরন কেন্দ্র দু’টির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। এর ফলে এক ছাদের নিচে ট্রলার মালিক, জেলে, আড়ৎদার ও পাইকারসহ সকলেই মাছ ক্রয়-বিক্রয় করতে পারবে। আর মৎস্য খাতের ভোগান্তি এবং সমস্যা অনেকটাই লাঘব হবে বলে স্থানীয়রা মনে করেন।। মৎস্য অবতরণ কেন্দ্র উদ্বোধন কে কেন্দ্র করে মৎস্য বন্দর মহিপুর ও আলিপুরে এখন উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। সাজানো হয়েছে নতুন সাজে।




সূত্রে জানা গেছে, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন গত ২০১৬ সালের উপজেলার মহিপুর ও আলীপুরে অবতরণ কেন্দ্রের স্থাপনা নির্মাণের কাজ শুরু করে। অবতরণ কেন্দ্রে মাছ ধরার ট্রলার থেকে নামানোর জন্য নির্মাণ করা হয়েছে উন্নত মানের পন্টুন ও গ্যাংওয়ে। থাকছে ১০ হাজার স্কয়ার ফিটের ওয়ার্কশন সেট, আইসপ্লান্ট, মাছ প্যাকেজিং করার জন্য আলাদা প্যাকেজিং সেট, আড়ৎদারদের অফিস কক্ষ,স্যানিটেশন ও পয়ঃনিষ্কাশনের আধুনিক সুযোগ সুবিধা। এছাড়া মাছ পরিবহনের জন্য তৈরি করা হয়েছে সাত হাজার স্কয়ার ফিটের ট্রাক স্ট্যান্ড।

মন্ত্রী একই দিন সকাল সাড়ে ১১ টার দিকে বি এফ আর আই এফ আওতাধীন নদী-উপকেন্দ্রর অফিস কাম গবেষনাগার নতুন ভবন উদ্ভোধন করেবেন।
এ সময় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. মহিবুবর রহমান মহিব, মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ সহ মৎস্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছেন।

উপজেলার আলীপুর ও কুয়াকাটা মৎস্য সমবয় সমিতির সভাপতি মো. অনাছার উদ্দিন মোল্লা বলেন, মহিপুর এবং আলীপুরে দুটি মৎস্য অবতরণ কেন্দ্র নির্মাণ করেছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন। এক যোগে এ দু’টি অবতরণ কেন্দ্র উদ্বোধন হবে। তিনি আরও বলেন, মহিপুর ও আলীপুরে শিববাড়িয়া নদীর দুই পাড়ে এখন উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!