কলাপাড়ায় নৌ-পুলিশের লাঠির আঘাতে জেলের মৃত্যুর ঘটনায় পৃথক দুইটি তদন্ত কমিটি গঠন | আপন নিউজ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী মেলা কলাপাড়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন তালতলীর ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল দীর্ঘদিন বিরতি ও তিব্র গরমের পরে কলাপাড়ায় তিন মিনিটের বৃষ্টি তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল; কমিটি বিলুপ্ত কলাপাড়ায় উচ্ছেদ আতঙ্কে ১৩৬ পরিবারের রাতের ঘুম হারাম; শুধু এক খন্ড খাস জমির দাবি আমতলীতে মুজিবনগর দিবস উদযাপন আমার জন্য ষ্টেইজ ও ফুলের দরকার নেই; আমি গণমানুষের নেতা-গণ সংবর্ধনায় সাংসদ টুকু কলাপাড়ায় ভাইস চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে অধ্যাপক ইউসুফ আলী তালতলী উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদকের আপত্তিকর ভিডিও ভাইরাল
কলাপাড়ায় নৌ-পুলিশের লাঠির আঘাতে জেলের মৃত্যুর ঘটনায় পৃথক দুইটি তদন্ত কমিটি গঠন

কলাপাড়ায় নৌ-পুলিশের লাঠির আঘাতে জেলের মৃত্যুর ঘটনায় পৃথক দুইটি তদন্ত কমিটি গঠন

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু/ এস এম আলমগীর হোসেনঃ কলাপাড়ায় জেলে মৃত্যুর ঘটনায় অভিযুক্ত নৌ-পুলিশের এএসআই মামুন-উর-রশিদ, কনেষ্টবল সাজ্জাদ, সুমন ও রিয়াজকে ক্লোজ্ড করে নৌ-পুলিশ বরিশাল অঞ্চলে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার রাতে কলাপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে (নম্বর-২৪)। এছাড়া নৌ-পুলিশ’র বিরুদ্ধে অভিযোগ’র বিষয়টি তদন্তে নৌ-পুলিশের পক্ষ থেকে সহকারী-পুলিশ সুপার, পরিদর্শক ও উপ-সহকারী পরিদর্শককে নিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারা আগামী ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। জেলা পুলিশের পক্ষ থেকে কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, কলাপাড়া ওসি ও মহিপুর ওসিকে নিয়ে তিন সদস্যের পৃথক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারা দুই কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। ময়না তদন্ত প্রতিবেদন ও পুলিশ তদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে অভিযুক্ত নৌ-পুলিশ সদস্যদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানিয়েছে পুলিশের উচ্চ মহল সূত্র।




এদিকে ময়নাতদন্ত শেষে বুধবার বিকেল ৫টায় নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্তানে জেলে সুজন’র লাশ দাফন করা হয়। জেলে সুজন’র লাশ বুধবার বিকেলে চর বালিয়াতলী গ্রামের নিজ বাড়ীতে নিয়ে এলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। এসময় কান্নায় ভেঙ্গে পড়েন নিহতের স্ত্রী ঝুমুর, ৭ বছরের শিশু পুত্র হালিম, দুই বছর বয়সের কন্যা শিশু আফিয়া ও দেড় বছর বয়সের কন্যা শিশু নাফসি, নিহতের পরিবারের সদস্য সহ স্বজনরা। শোকে বিহবল হয়ে পড়ে গ্রামের শত শত মানুষ। অবুঝ তিনটি শিশুর ভবিষ্যত চিন্তায় বাকরুদ্ধ হয়ে গেছে জেলে সুজন’র স্ত্রী ঝুমুর।

এর আগে মঙ্গলবার সকাল অনুমান ১১টার দিকে উপজেলার বালিয়াতলী ইউনিয়নের ঢোস এলাকায় পুলিশের লাঠির আঘাতে চরবালিয়াতলী গ্রামের চৌকিদার বাড়ীর মৃত আবদুস সত্তার’র ছেলে জেলে সুজন হাওলাদার (৩০)’র মৃত্যুর অভিযোগ ওঠে লালুয়া নৌ-পুলিশ ফাঁড়ির এক এ এসআই সহ চার পুলিশ সদস্যের বিরুদ্ধে। এ ঘটনা গ্রামে ছড়িয়ে পড়লে হাজার হাজার গ্রামবাসী বিক্ষুব্দ হয়ে ওঠে। অভিযুক্ত নৌ-পুলিশের বিচার দাবীতে উত্তেজিত জনতা চার পুলিশ সদস্যকে সোর্স সহ ট্রলারে অবরুদ্ধ করে রাখে। পরিস্থিতি নিয়ন্ত্রনে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় উপজেলা প্রশাসন, কলাপাড়া থানা পুলিশ, মহিপুর থানা পুলিশ ও জেলা দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে যায়। ছয় ঘন্টা পর অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো: আসাদুর রহমান জানান, জেলে মৃত্যুর ঘটনায় মঙ্গলবার রাতে থানায় ইউডি মামলা হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে নিহতের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ভিকটিম পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অভিযোগ দেয়া হয়নি।

কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের তদন্ত কমিটির প্রধান আহম্মদ আলী জানান, ঘটনার তদন্তে জেলা পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করা হবে। এছাড়া নৌ-পুলিশের সোর্স আলমগীরকে জিম্মা নামায় মুক্তি দেয়া হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

নৌ-পুলিশ বরিশাল অঞ্চলের পুলিশ সুপার মো: কফিল উদ্দীন জানান, নৌ-পুলিশের পক্ষ থেকে সহকারী-পুলিশ সুপার, পরিদর্শক ও উপ-সহকারী পরিদর্শককে নিয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারা আগামী ৫ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। এছাড়া অভিযুক্ত চার পুলিশ সদস্যকে নৌ-পুলিশ বরিশাল অঞ্চলে সংযুক্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন প্রাপ্তির পর তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!