কলাপাড়ায় ১৬টি পূজামণ্ডপে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি | আপন নিউজ

শনিবার, ২৭ Jul ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ কলাপাড়া উপজেলা শাখার কমিটি অনুমোদন; রাহাত সভাপতি কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ০২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কলাপাড়ার লালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আমতলীতে সুবন্ধির বাঁধ লক্ষাধিক মানুষের মরণ ফাঁদ; কাটার দাবীতে বিক্ষোভ মিছিল কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী; ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক কলাপাড়ার টিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট; এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের আমতলীতে যৌ’তু’ক দিতে অস্বীকার করায় স্ত্রীকে পি’টি’য়ে জ’খ’ম আমতলীতে এক বছরের শিশু পানিতে ডু’বে মৃ-ত্যু
কলাপাড়ায় ১৬টি পূজামণ্ডপে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি

কলাপাড়ায় ১৬টি পূজামণ্ডপে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি

নীলরতন কুণ্ড নিলয়ঃ সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে কলাপাড়ায় আগামী ১১ অক্টোবর ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হচ্ছে এই বৃহত্তর ধর্মীয় অনুষ্ঠান।




কলাপাড়া থানায় নয়টি ও মহিপুর থানায় সাতটি পুজো মণ্ডপ মিলিয়ে উপজেলাটিতে সর্বমোট ১৬ টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। উপজেলায় প্রতিবছরই জমজমাটভাবে শারদীয় দুর্গাপূজার উৎসব পালন করা হয়। পূজাকে সামনে রেখে দিন-রাত কাজ করে যাচ্ছেন প্রতিমা তৈরির কারিগররা।

প্রতিমা তৈরি নিয়ে কথা হয় কারিগর মৃৎশিল্পী রমেন পালের সঙ্গে, তিনি বলেন, ‘গত ২০ বছর ধরে প্রতিমা তৈরির কাজ করছি। এবার ৬টি মন্ডপের প্রতিমা তৈরির কাজ পেয়েছি। সময়মত এসব প্রতিমা পূজাউদযাপন কমিটির নিকট হস্তান্তর করতে দিনরাত কাজ করে যাচ্ছি। তবে করোনার আগে প্রতিটি প্রতিমা তৈরি করতে ৪০/৫০ হাজার টাকা পাওয়া যেত। কিন্তু চলমান পরিস্থিতির কারনে প্রতিমা তৈরির মজুরী ২০/৩৫ হাজার টাকায় নেমে এসেছে’।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার বলেন, প্রতি বছরের ন্যায় এ বছরও পূজা উদযাপনের জন্য সামগ্রিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ বছর উপজেলায় ১৬টি পূজামন্ডপে দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। এ উৎসব সম্পন্ন করতে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সংমিশ্রণে এই উপজেলায় একটি সুন্দর পূজা উদযাপনের পরিবেশ তৈরি হবে বলে আশা করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, শারদীয় দুর্গোৎসব উপলক্ষে উপজেলার প্রতিটি পূজা মণ্ডপে প্রশাসনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা তৈরি করা হবে।

অপরদিকে নব যোগদানকৃত মহিপুর ও কলাপাড়া থানার ওসি বৃন্দ এ প্রতিবেদক’র কাছে অতীতের ন্যায় এ বছরও পূজা উদযাপনের সমস্ত ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করার আশ্বাস প্রদান করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!