বিদায় বেলায় সহকর্মীদের ভালোবাসায় সিক্ত কলাপাড়া থানার বিদায়ী ওসি | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় রাতের আঁধারে জমি দখল করে দোকান তোলার অভিযোগ আমতলীর আঠারোগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক নির্বাচন সম্পন্ন ফেববুকে প্রেমের টানে ব্রাহ্মণবাড়িয়ার ছেলে তালতলীতে আটক; মায়ের কাছে হস্তান্তর কলাপাড়ায় রাতের আধারে জমি জখলের প্রতিবাদে সংবাদ মম্মেলন কলাপাড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়ানুষ্ঠান আমতলীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আমতলীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালন কলাপাড়ায় রাইট টক বাংলাদেশ স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটি অনুমোদন কলাপাড়ায় উচ্ছেদ আতংকে ঘুম হারা ১৩৬ ভূমিহীন পরিবার কলাপাড়ায় গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা
বিদায় বেলায় সহকর্মীদের ভালোবাসায় সিক্ত কলাপাড়া থানার বিদায়ী ওসি

বিদায় বেলায় সহকর্মীদের ভালোবাসায় সিক্ত কলাপাড়া থানার বিদায়ী ওসি

এস এম আলমগীর হোসেনঃ বিদায় বেলায় সহকর্মী ও শুভানুধ্যায়ীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন কলাপাড়া থানার বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান।




খন্দকার মোস্তাফিজুর রহমান অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালন করেছেন গত ৪ মার্চ-২০২০ থেকে ২৯ সেপ্টেম্বর-২০২১ পর্যন্ত। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, অপরাধ প্রতিরোধ দমন ও নিয়ন্ত্রণে গতিশীল পুলিশিং, মাদক, জুয়া, বাল্যবিবাহ, চাঁদাবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণসহ বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং জোরদার করাসহ প্রান্তিক জনগোষ্ঠির পাশে থেকে জনকল্যাণমুখী পুলিশিং বাস্তবায়নে নিরলস প্রচেষ্টা চালিয়েছেন। আর এ অল্প সময়েই কর্মগুনে আলো ছড়িয়ে তিনি জয় করেছেন কলাপাড়াবাসীর মন। তাইতো বিদায় বেলায় ভাসলেন প্রশংসা, আবেগ ও ভালোবাসায় সিক্ত হলেন ফুলেল শুভেচ্ছায়। এ কর্মকর্তা গত ২৯ সেপ্টেম্বর বদলি হন। বর্তমানে তিনি ঢাকা রেঞ্জে রয়েছেন। এর আগে পটুয়াখালী জেলা পুলিশ, উপজেলা প্রশাসক, কলাপাড়া থানা পুলিশ খন্দকার মোস্তাফিজুর রহমান বিদায় সংবর্ধনা এবং সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও গ্রাম-পুলিশ সহ বিভিন্ন রাজনৈতিকদল, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা তাকে বিদায় ও শুভেচ্ছা জানান। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকও প্রশংসায় ভাসালেন বিদায়ী এ পুলিশ কর্মকর্তাকে।

থানা সূত্র জানা গেছে, বিদায়ী ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান এর ১৮ মাস কর্মকালে সাধারণ জনগন তাদের অভিযোগ সরাসরি জানাতে পারতেন এবং তাৎক্ষণিক আইনি প্রতিকার পেয়েছেন। তার ফলে তার সময় পৃর্ববর্তী একই সময় তুলনায় প্রায় ২০০ এফআইআর কম রুজু হয়েছে। এই সময় ভূমিদস্যুদের ছিল না কোন দৌরাত্ম, ছিল না কোন চাঁদাবাজি। যে কোন লোক তাঁর সাথে সরাসরি কথা বলা সহ আইনি পরামর্শ নিতেন। ২৪/৭ ঘন্টা তার সরকারি মোবাইলে রিং দিলে তিনি রিসিভ করেছেন। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে নতুন ওসি’র প্রতি অনুরোধ জানিয়েছেন কলাপাড়াবাসী।

বিদায় কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, কলাপাড়াবাসীর প্রেমে তিনি আসক্ত হয়ে পড়েছেন। তাই কলাপাড়ার মানুষের কথা তার সব সময় মনে থাকবে। কলাপাড়া থানায় দায়িত্ব পালনকালে আইন-শৃংখলা রক্ষা, সঠিক আইন প্রয়োগ সহ মানব কল্যানে কাজ করতে যেয়ে যাদের দিক-নির্দেশনা, আদেশ-উপদেশ ও সহযোগিতা সহ উৎসাহ পেয়েছেন তারা হলেন পটুয়াখালী-৪ সংসদ সদস্য অধ্যক্ষ মো: মহিব্বুর রহমান মহিব, যিনি পটুয়াখালী পুলিশের এর ভাবমুর্তি উজ্জ্বল সহ পুলিশের সেবাকে জনগনের দোড়গোরায় পৌছানোর জন্য সার্বক্ষনিক আমাদের দিকনির্দেশনা দিচ্ছেন, যার দিকনির্দেশনায় কলাপাড়া থানা এলাকার আইন শৃংক্ষলা আজকের এই অবস্থানে আসছে তিনি সাবেক পুলিশ সুপার জনাব Maynul Hasan পিপিএম বর্তমান পুলিশ সুপার জনাব Mohammad Shahidullah পিপিএম মহোদয়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জনাব Mahfuz Rahman , সাবেক অতিরিক্ত পুলিশ সুপার(হেঃকোঃ) জনাব মোঃ Shaikh Billal Hossain ও কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব আহম্মেদ আলী, সুশীলসমাজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রদ্ধেয় প্রধান সহ শিক্ষকবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি চেয়ারম্যান ও মেম্বার, অরাজনৈতিক বিভিন্ন সমাজ কল্যান ও সাংস্কৃতিক সংগঠন, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর নেতৃবৃন্দ, সকল পর্যায়ের সাংবাদিক বৃন্দ,গন্যমান্য ব্যক্তিবর্গ ও আমার প্রিয় সহকর্মীবৃন্দ যাদের মধ্যে পুলিশ পরিদর্শক (তদন্ত) Asad Rahaman, সেকেন্ড অফিসার এসআই Shawkat Khan সার্বক্ষণিক আমার সাথে ছিল ও গ্রামপুলিশের সদস্যদের ঐকান্তিক সহযোগীতা ও প্রচেষ্টার কারনেই আজকে কলাপাড়া থানা এলাকার আইন-শৃংখলা ভালো-মন্দের বিচারের দায়ীত্ব আপনাদের। আমার কর্মকালে যা কিছু ভালো তা কলাপাড়া থানা বাসীর, ব্যার্থতাটুকু আমার। আমার সকল শুভাকাঙ্ক্ষীদেরকে আগামীতেও পুলিশ প্রশাসনকে এভাবে সহযোগিতা করার জন্য আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, ব্যাস্ততার কারণে বিদায়কালে সবার সাথে দেখা না হলেও সবাইকে খুব মিস করছি, যাদের সাথে শুভেচ্ছা বিনিময় হয়েছে, তাদেরকে অসংখ্য ধন্যবাদ। কর্ম ব্যস্ততার কারনে যাদের সাথে দেখা করতে পারি নাই, তাদেরকে ক্ষমা সুন্দর দৃষ্ঠিতে দেখার অনুরোধ করেন তিনি।

তিনি এও বলেন, আপনারা ভালো থাকবেন এবং আমার দায়িত্ব পালনকালে কোন কারনে কারোর অসন্তোষের কারন হলে মাফ করবেন। কেননা অজ্ঞাত কিংবা অনিচ্ছাকৃত ভুল হতেই পারে। আমি এক কন্যা ও এক পুত্র সন্তানের গর্বিত জনক। স্ত্রী সন্তানসহ পারিবারিক জীবনে অতীতের ন্যায় ভবিষ্যতেও যেন ভাল থাকতে পারে তার জন্য তিনি সকলের দোয়া কামনা করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!