পায়রা বন্দরে জমি অধিগ্রহনের দুই বছরে টাকা পায়নি; অর্থাভাবে ছেলে মৃত্যু মুখে | আপন নিউজ

সোমবার, ১৬ মে ২০২২, ০৬:০২ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় মসজিদের ইমামের দাড়ি ধরে টানাটানি ও মারধর আমতলীর প্রবাহমান কাউনিয়া খাল উন্মুক্ত রাখার দাবীতে কৃষকের বিক্ষোভ ও সমাবেশ আমতলীতে গলায় ফাঁস দিয়ে বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রের আত্মহত্যা গলাচিপায় শিকল দিয়ে গাছের সাথে বেঁধে কিশোর নির্যাতনের ঘটনায় আটক-৩ কলাপাড়ায় জমিজমা বিরোধ কে কেন্দ্র করে হামলা; আহত-৫ ভাতা নয়, মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার তালিকায় নিজের নাম দেখে যেতে চান রাজ্জা কলাপাড়ায় মাদকাসক্ত যুবতীকে কারাদণ্ড গলাচিপায় আন্তর্জাতিক নার্স দিবস পালিত রাঙ্গাবালীতে নাবালিকা ধর্ষণ; অভিযুক্ত ছ্যানা বশার গ্রেপ্তার জামায়াত-শিবির ও শান্তি কমিটি মুক্ত আ.লীগ কমিটির দাবী আমতলী মুক্তিযোদ্ধাদের
পায়রা বন্দরে জমি অধিগ্রহনের দুই বছরে টাকা পায়নি; অর্থাভাবে ছেলে মৃত্যু মুখে

পায়রা বন্দরে জমি অধিগ্রহনের দুই বছরে টাকা পায়নি; অর্থাভাবে ছেলে মৃত্যু মুখে

বিশ্বাস শিহাব পারভেজ মিঠুঃ বাবা প্রতিবন্ধী সুলতান হাওলাদার(৬৫)। মা জাহানারা বেগম (৬০) অন্যের বাড়িতে ঝি’র কাজ করে। এক কন্যা সন্তানের জনক নুরে আলম হাওলাদার(৩১)। প্রথমে এ্যাপেনডিস। পরে টিবি। বর্তমানে আলসারে আক্রন্ত হয়ে বিছানায় শয্যাশায়ী। উঠে বসতেও পারে না। দুই বছর ধরে চিকিৎসার টাকা জোগার করতে করতে এখন নিঃস্ব। অথচ পায়রা সমুদ্র বন্ধর কর্তৃপক্ষ তার চাষযোগ্য ৫৭শতাংশ জমি অধিগ্রহন করার দুই বছরেও টাকা হাতে পায়নি। ফলে বিনা চিকিৎসায় মৃত্যু মুখে পতিত হচ্ছে নুরে আলম হাওলাদার।

জানা যায়, ইটবাড়িয়া মৌজার ১নং খাস খতিয়ান হতে সৃজিত ২৮৯নং খতিয়ানের এস,এ ৩৩৯/৬১৮নম্বর দাগের ০.৫৭ একর জমি রয়েছে সুলতান হাওলাদার ও জাহানারা বেগমের। যা এল,এ কেস নং ১৪/২০১৯-২০ এর মাধ্যমে পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষে নামে অধিগ্রহন করা হয়েছে। অধিগ্রহনের ফাইল সকল দপ্তর পার হয়ে সহকারী কমিষনার (ভূমি)’র কলাপাড়া অফিসে আটকে রয়েছে। দীর্ঘ আট মাস ঘুরেও ফাইল ছাড়াতে পারেনি।

সুলতান হাওলাদার জানান, তার চার ছেলে ও দুই মেয়ে রয়েছে। মেয়ে দুইজনকে বিয়ে দিয়েছেন। দুই ছেলে ঢাকায় দিন মজুরের কাজ করে। ছোট ছেলে খেপুপাড়া নেছার উদ্দিন ফাজিল মাদ্রাসায় নবম শ্রেণিতে লেখাপড়া করে। অর্থাভাবে লেখাপড়া বন্ধ রয়েছে। পঞ্চম সন্তান নুরে আলম হাওলাদার গত দুই বছর যাবৎ বিভিন্ন রোগে আক্রন্ত হয়ে শয্যাশায়ী। তার স্ত্রী ও এক মেয়ে রয়েছে। কিন্তু টাকার অভাবে সে চিকিৎ করাতে পারছে না। পায়রা বন্ধর কর্তৃপক্ষ তার যে চাষযোগ্য ৫৭শতাংশ জমি অধিগ্রহন করেছে সেখান থেকে প্রায় ১৭ লাখ টাকা পাবার কথা।

এ ব্যাপারে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) জগবন্ধু মন্ডল বলেন, আমি আজ এখান থেকে বদলী জনিত কারনে চলে যাচ্ছি। পরবর্তী যিনি কমিশনার হয়ে এখানে যোগদান করবে তিনি বিষটি দেখবেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!