কলাপাড়ায় সড়ক আটকে মোটর সাইকেল রাখায় জনর্দূূভোগ বেড়েছে | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দুর্নীতির বিরুদ্ধে মতবিনিময় সভা তালতলীর মাঠে তিন প্রার্থী; সভা সমাবেশে ব্যস্ত তারা আমতলীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি মিলে টেন্ডার ছাড়া বিদ্যালয়ের গাছ বিক্রি! কলাপাড়ায় অবৈধ ভোটার তালিকা তৈরি করে মাদ্রাসার পকেট ম্যানেজিং কমিটি করার অভিযোগ কলাপাড়ায় প্রাকৃতিক দুর্যোগ সংক্রান্ত সচেতনতা বিষয়ক নিয়ে কর্মশালা কলাপাড়ায় মন্দিরের প্রতিমা ফেলে উল্টে রেখে গেছে দুস্কৃতকারীরা কলাপাড়ায় গ’লা’য় ফাঁ’স লাগানো ঝু’ল’ন্ত অবস্থায় মৃ’তদেহ উদ্ধার কলাপাড়ায় বজ্রপাতে রাজমিস্ত্রির মৃ’ত্যু; আ’হ’ত-২ কলাপাড়ায় আবাসনের সভাপতি দেলোয়ার’র বিরুদ্ধে মানববন্ধন কলাপাড়ায় মাসব্যাপী তাঁত শিল্প মেলা উদ্বোধন
কলাপাড়ায় সড়ক আটকে মোটর সাইকেল রাখায় জনর্দূূভোগ বেড়েছে

কলাপাড়ায় সড়ক আটকে মোটর সাইকেল রাখায় জনর্দূূভোগ বেড়েছে

চঞ্চল সাহা: কলাপাড়ায় পৌরশহরের জনবহুল এলাকা মনোহরীপট্রি সহ নতুন বাজার এলাকার একাধিক সড়ক মোটর সাইকেল দিয়ে আটকে রাখায় জন দূর্ভোগ চরমে উঠেছে। প্রতিদিন সকাল ৯টার পর থেকে সন্ধ্যা পর্যন্ত এক শ্রেনীর ভাড়াটিয়া মোটর সাইকেল চালকের পাশাপাশি ব্যাক্তিগত মোটর সাইকেল দিয়ে সড়ক আটকে রাখায় এ জন দূর্ভোগ সৃষ্টি হয়েছে। জন দূর্ভোগ নিরসনে পৌর মেয়র একবার মাইকিং করে সর্তক করে দিলেও তা কানে তুলছে না চালকরা। ফলে প্রতিদিনই এ জনদূর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের।

জানা গেছে, কলাপাড়া পৌরশহর সহ উপজেলার বিভিন্ন সড়কে অন্ততঃ দুই সহ¯্রাধিক মোটর সাইকেল এবং ১২ থেকে ১৫ শত ব্যাটারী চালিত অটোরিকশা চলাচল করছে। এসব যানবাহনের মধ্যে অর্ধেকের বেশী চলাচল করছে পৌরশহরে বিভিন্ন এলাকায়। এ যান চালকরা যাত্রীদের আশায় পৌরশহরের মনোহরীপট্রি, নতুন বাজার, কুমারপট্রি, স্বর্নকারপট্রি, কাপুড়িয়াপট্রি এলাকার সড়কের মধ্যে এমনকি সড়কের দু’পাশ জুড়ে মোটরসাইকেল দিয়ে সড়ক আটকে রাখা হচ্ছে । এতে প্রায়ই যানজট সৃষ্টি হচ্ছে । এ নিয়ে চালক এবং যাত্রীদের মধ্যে বাক-বিতন্ডা ,হাতাহাতির ঘটনা ঘটছে। এতে পথচারী সহ স্থানীয় ব্যবসায়ীরা বিড়ম্বনার শিকার হচ্ছে।

ভুক্তভোগি পথচারী আনিচুর রহমান জানান, পৌরশহরের যান-বাহন চলাচলে কোন শৃংখলা নেই, যে যার মত করেই চলছে। স্থানীয় প্রশাসনও দেখছে না বিষয়টি।

ভাড়াটিয়া মোটরসাইকেল চালক মিজানুর রহমান জানান, সব ইউনিয়ন থেকে মানুষ পৌরএলাকায় আসে কোন না কোন কাজের জন্য। যাত্রী নিশ্চিত করতে তারা সড়কে পাশে অবস্থান নেন ।

অপর এক মোটর সাইকেল চালক নাম প্রকাশ না করার শর্তে বলেন’ মোটর সাইকেল চালকদের নির্ধারিত ষ্ট্যান্ড থাকা সত্বেও তারা সিরিয়ালের সময় ক্ষেপনের ভয়ে ঘুরে ঘুরে যাত্রী সংগ্রহ করছেন। এ ক্ষেত্রে অনেক সময় সড়কে অবস্থান করতে হয় বলে তিনি উল্লেখ করেন।

কলাপাড়া পৌরসভার প্যানেল মেয়র মো.হুমায়ুন কবির জানান, সড়কে মোটর সাইকেল না রাখার জন্য ব্যবসায়ীদের বলা হয়েছে। অপরদিকে, মাইকিংও করা হয়েছে। প্রয়োজনে জনগনের সুবিধা হয় এমন আরো পদক্ষেপ নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!