আমতলীতে জাল সনদে দুই শিক্ষকের চাকুরী; চাকুরীচ্যুতি করে টাকা ফেরতের নির্দেশ | আপন নিউজ

রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

প্রধান সংবাদ
কুয়াকাটায় দুর্যোগে পূর্বাভাস-ভিত্তিক সংলাপ গলাচিপায় আসন্ন উপজেলা নির্বাচনে নাগরিক কমিটির সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রেস বিফ্রিং অন্যভুবন সাহিত্য পরিষদ-এর ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণিজন সংবর্ধনা অনুষ্ঠিত কলাপাড়ায় অর্ধশতাধিক অসহায় মানুষ পেল প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা সাংবাদিক জীবন কৃষ্ণ মন্ডল’র পরিবারের পাশে দাঁড়ালেন প্রতিমন্ত্রী আমতলীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থীকে দশ হাজার টাকা অর্থদন্ড আমতলীতে চাঁদা না দিলে বিধরা নারীকে প্রাণ নাশের হুমকি; সংবাদ সম্মেলনে অভিযোগ কলাপাড়ায় মুরগীসহ পালনের উপকরণ দেয়ার কথা বলে টাকা হাতিয়ে উধাও প্রতারক সংস্থা আমতলী সরকারী কলেজের সামনের অবৈধ স্থাপনা অপসারণ দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ
আমতলীতে জাল সনদে দুই শিক্ষকের চাকুরী; চাকুরীচ্যুতি করে টাকা ফেরতের নির্দেশ

আমতলীতে জাল সনদে দুই শিক্ষকের চাকুরী; চাকুরীচ্যুতি করে টাকা ফেরতের নির্দেশ

আমতলী প্রতিনিধিঃ আমতলী উপজেলার দুটি বিদ্যালয়ে মারিয়া জাহান ও তানজি রহমান নামে দুই শিক্ষক জাল সনদে চাকুরী নেয়ায় এনটিআরসি কর্তৃপক্ষ তাদের চাকুরীচ্যুত করে টাকা ফেরত দেয়ার নির্দেশ দিয়েছেন। এনটিআরসির সহকারী সচিব সেলিম সিকদার স্বাক্ষরিত এক চিঠিতে ওই দুই শিক্ষককে এ নির্দেশ দেয়া হয়।

জানাগেছে, ২০১০ সালে মারিয়া জাহান উপজেলার চুনাখালী মাধ্যমিক বিদ্যালয়ে কম্পিউটার বিষয়ে এনটিআরসির জাল সনদে চাকুরী নেন। চাকুরী নেয়ার পরপরই এমপিওভুক্ত হন তিনি। ২০১৬ সালে তিনি স্বেচ্ছায় চাকুরী ছেড়ে চলে যান। গত ছয় বছরে তিনি অবৈধভাবে সরকারী বেতন-ভাতা বাবদ পাঁচ লক্ষ ৯১ হাজার ৭৫০ টাকা ভোগ করেছেন। বিদ্যালয় কর্তৃপক্ষ অবৈধভাবে ভোগকৃত বেতন-ভাতার সমুদয় টাকা সরকারী কোষাগারে ফেরত দিতে তাকে উকিল নোটিশ দিয়েছেন বলে জানান প্রধান শিক্ষক মাহবুবুল আলম। কিন্তু তিনি গত ৮ বছরে ওই টাকা ফেরত দেয়নি। গত ১৮ মে এনটিআরসির সহকারী সচিব সেলিম সিকদার স্বাক্ষরিত এক চিঠিতে তার সনদ জাল বলে ৪৪৪ ক্রমিককে সনাক্ত করেন। ওই চিঠিতে তাকে চাকুরীচ্যুত করে তার ভোগকৃত সমুদয় বেতন-ভাতা সরকারী কোষাগারে জমা দেয়া এবং তার বিরুদ্ধে নিয়োগ কর্তৃপক্ষকে ফৌরদাজী আইনে মামলা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এদিকে মারিয়া জাহান ওই চাকুরী ছেড়ে বর্তমানে চাওড়া চন্দ্রা কারিগরি কলেজে সহকারী লাইব্রেরীয়ান পদে চাকুরী করছেন। ২০২১ সালে তিনি ওই পদে এমপিওভুক্ত হন। অপর দিকে ২০১৫ সালে ঘটখালী মাধ্যমিক বিদ্যালয়ে তানজি রহমান কম্পিউটার পদে চাকুরী নেন। তার সনদও জাল বলে এনটিআরসি সনাক্ত করেছে তার (ক্রমিক নং ৪৯৫) কিন্তু তিনি এমপিওভুক্ত নন।

এ বিষয়ে মারিয়া জাহান টাকা ফেরত দেয়ার কথা অস্বীকার করে বলেন, সমস্যা ছিল বিধায় স্বেচ্ছায় চাকুরী থেকে পদত্যাগ করেছি। বর্তমানে আমি চাওড়া কারিগরি কলেজে সহকারী লাইব্রেরীয়ান পদে চাকুরী করছি।

ঘটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম বলেন, চাকুরী নেয়ার পরপরই বেতন-ভাতা না হওয়ায় তানজি রহমান চাকুরী ছেড়ে চলে গেছেন।

চুনাখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল আলম বলেন, মারিয়া জাহানকে চাকুরীর টাকা ফেরত চেয়ে উকিল নোটিশ দেয়া হয়েছে। কিন্তু তিনি এখনো টাকা ফেরত দেয়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিয়াউল হক মিলন বলেন, অধিদপ্তরের নির্দেশনা পাইনি। নির্দেশনা পাওয়া মাত্রই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!