তালতলীতে সরকারি টল দখলের চেষ্টা ব্যবসায়ী সমিতির; প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ | আপন নিউজ

রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ০১:৫২ অপরাহ্ন

প্রধান সংবাদ
গলাচিপায় নির্বাচনী আচারণবিধি ভঙ্গে জামায়াতের চার জনের কা রা দণ্ড বরগুনা-১ আসন; নাম লেখাতেই ৬ জন এমপি প্রার্থী তালতলীতে ২০ লিটার দেশীয় মদসহ দুই মা দ ক বিক্রেতাকে গ্রে*প্তা*র কলাপাড়ায় নারী উদ্যোক্তা তৈরিতে প্রশিক্ষন আমতলীতে মাদ্রাসার ষষ্ঠ শ্রেনীর ছা ত্রী র গ*লায় ফাঁস; রহস্য উদঘাটনের দাবী এলাকাবাসীর কয়লা ও গ্যাসসহ জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ নিষিদ্ধ ও নিরাপদ বিশ্ব দাবিতে প্রতিকী প্রদর্শনী গলাচিপায় পুনরায় নৌকার মাঝি এস এম শাহজাদাকে বরণ করে নিতে জনস্রোত গলাচিপা-দশমিনায় জমে উঠেছে ভোটের আমেজ; ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পটুয়াখালী-৪ আসনে নৌকা ও স্বতন্ত্রসহ ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল বরগুনা-১ আসনে ১১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল আওয়ামীলীগ বিদ্রোহী-৩
তালতলীতে সরকারি টল দখলের চেষ্টা ব্যবসায়ী সমিতির; প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

তালতলীতে সরকারি টল দখলের চেষ্টা ব্যবসায়ী সমিতির; প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ

আমতলী প্রতিনিধিঃ বরগুনার তালতলী উপজেলা শহরের একটি মাত্র সরকারি টলঘর তাও রাতের অধাঁরে দখল করে ব্যবসায়ী সমিতির অফিস নির্মাণে চেষ্টা চালায়। খবর পেয়ে প্রশাসন দখল কাজ বন্ধ করে দিয়েছেন।

শুক্রবার রাত ১০টার দিকে ব্যবসায়ী সমিতি ওই টলঘর দখলের চেষ্টা করলে তা বন্ধ করে দেয় উপজেলা প্রশাসন।

জানা গেছে , উপজেলা শহরের মধ্যবর্তী স্থানে প্রায় ২ যুগেরও আগে বাজার উন্নয়নের টাকা দিয়ে একটি টলঘর নির্মান করা হয়। প্রতি সপ্তাহে বাজারের সময় ভাসানী ব্যবসায়ীরা ওই টলঘরে বসে ব্যবসা বাণিজ্য করে আসছে। এই বাজারের একমাত্র স্টলঘর এটি। তালতলী বাজার ব্যবসায়ী সমিতির নির্দিষ্ট কোনো অফিস ঘর না থাকায় এ টলঘরটি দখলে নিয়ে নিজস্ব অফিস করার পায়তারা চলছে অনেক দিন আগে থেকে। গত ২০২০ সালেও একবার উপজেলার উন্নয়ন খাত থেকে দেড় লাখ টাকা বরাদ্দ এনে ওই টলঘরটি দখলের জন্য চার পাশ ইট দিয়ে দেয়াল টেনে দেয়। এর পরে বিভিন্ন পত্রিকায় নিউজ হলে প্রশাসন কাজ বন্ধ করে দেয় । ফের গতকাল রাতের আঁধারে ঐ দেয়ালের পরে টিন দিয়ে চার পাশ আটকিয়ে দিয়ে অফিস করার চেষ্টা চালায় ব্যবসায়ী সমিতি। খবর পেয়ে সহকারী কমিশনার ভূমি অমিত দত্ত ঘটনাস্থলে এসে দখলের কাজ বন্ধ করে দেন। পরবর্তীতে কোনো ধরনের দখলের চেষ্টা না করার নির্দেশ দেন।

এ বিষয়ে স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, তালতলী বাজারে একটি মাত্র টল ঘর সেটিও তাদের দখল দিতে হবে। তারা যেহেতু অফিস করবে অন্য যেকোনো স্থানে করতে পারে। এটা দখলের কি দরকার। আমরা প্রশাসনের কাছে অনুরোধ করি যাতে একমাত্র সরকারী টল ঘরটি দখল না করতে পারে।

এ ব্যাপারে তালতলী ব্যবসায়ী সমিতির সভাপতি ও তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: রেজবি-উল কবির জোমাদ্দার বলেন, বাজারের ভিতরে দীর্ঘদিন ধরে একটি পরিত্যক্ত টল ঘর ছিলো। সেটি ব্যবসায়ী সমিতির অফিস করার জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করেছে ব্যবসায়ীরা এবং সেখানে একটু বেড়া দিয়ে বসার পরিবেশ করতে ছিলো। কিন্তু ওই জায়গাটি সরকারের তোহা বাজার হওয়ায় ডিসিআর দেয়া সম্ভব না বলে জানিয়েছে প্রশাসন। তাই সেখান থেকে ব্যবসায়ীদের কাঠ সরঞ্জামাদি সরিয়ে নিয়েছে ও অন্য জায়গায় জমি পাওয়ার জন্য আবেদন করেছে।

উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে সহকারী কমিশনার (ভূমি)অমিত দত্তকে পাঠিয়ে দখলের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। জোর করে সরকারী টল ঘর দখল করার সুযোগ নেই।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বার্তা ও বাণিজ্যিক যোগাযোগঃ
সদর রােড (উকিলপট্টি) কলাপাড়া, পটুয়াখালী।
হটলাইনঃ +৮৮ ০১৭১৯৯৩৫৫০৮
বরিশাল অফিসঃ গনি ভবন, জর্ডন রোড বরিশাল।
হটলাইনঃ +৮৮ ০১৬১১৫৭৪৪১৫
মেইলঃ alomgirsikderkalapara@gmail.com

© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!