আমতলীতে সরকারী খাস জমি দখল করে পাকা ঘর নির্মাণ! ইউএনও’র নির্দেশে কাজ বন্ধ | আপন নিউজ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১২ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ কাউনিয়ায় কৃষক লীগের ৫২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন তালতলীতে ভাসুরের বিরুদ্ধে ধ’র্ষ’ণ চেষ্টার মামলায় এলাকায় ক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ
আমতলীতে সরকারী খাস জমি দখল করে পাকা ঘর নির্মাণ! ইউএনও’র নির্দেশে কাজ বন্ধ

আমতলীতে সরকারী খাস জমি দখল করে পাকা ঘর নির্মাণ! ইউএনও’র নির্দেশে কাজ বন্ধ

আমতলী প্রতিনিধিঃ

বরগুনার আমতলী গাজীপুর বন্দরের বাঁধঘাট এলাকার সরকারী খাস খতিয়ানের জমি প্রভাবশালী কুদ্দুস আকন দখল করে পাকা ঘর নির্মাণ করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন সোমবার বিকেলে সরকারী জমি উদ্ধারে ঘটনাস্থলে লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।
জানাগেছে, ২০০৫ সালে উপজেলার গাজীপুর বন্দরের বাঁধঘাট এলাকার সরকারী খাস খতিয়ানের ৫ শতাংশ জমি দখল করেন প্রভাবশালী কুদ্দুস আকন। ওই জমির কোন বন্দোবস্ত নেয়নি তিনি। গত ১৪ বছর ধরে জোড়পূর্বক ওই জমি দখল করে বসবাস করে আসছেন তিনি। বন্দোবস্ত ছাড়াই ওই জমিতে কুদ্দুস ঘর নির্মাণ করছেন বলে জানান আমতলী ভুমি অফিসের তহসিলদার জাফর মিয়া। সরকারী নিয়মনীতি উপেক্ষা করে গত ১৫ দিন পূর্বে ওই জমিতে তিনি পাকা ঘর নির্মাণ কাজ শুরু করেন। এছাড়াও গত বছর ওই জমিতে ছাদ ঢালাই দিয়ে পাকা টয়লেট ও রান্না ঘর নির্মাণ করেছেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন সোমবার বিকেলে সরকারী জমি উদ্ধারে ঘটনাস্থলে লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, প্রভাবশালী কুদ্দুস আকন ২০০৫ সালে ৬০ ফুট দৈঘ্য এবং ২২ ফুট প্রস্থ সরকারী খাস খতিয়ানের জমি দখল করে। বর্তমানে কুদ্দুস স্থানীয় প্রভাবশালীদের সাথে নিয়ে ওই জমিতে পাকা ঘর নির্মাণ করছেন।
মিস্ত্রি এনামুল মিয়া ও শ্রমিক রুবেল বলেন, মালিকের নির্দেশে কাজ করছি। এ জমি সরকারী কিনা সেটা আমরা জানিনা।
কুদ্দুস আকন মুঠোফোনে বলেন, আমি বিদেশে থাকি। পরিবার নিয়ে ঘুপরি ঘরে থাকতে সমস্যা হচ্ছে। তাই এই জমিতে আধা-পাকা ঘর নির্মাণ করছি। তিনি আরো বলেন, এই জমি সরকারী খাস খতিয়ানের। আমি সরকারের কাছ থেকে জমি বন্দোবস্ত নিয়েছি। কিন্তু তিনি জমি বন্দোবস্তের কোন আদেশ দেখাতে পারেনি।
তহসিলদার মোঃ জাফর মিয়া বলেন, ওই জমি সরকারী খাস খতিয়ানের। ওই জমি কাউকে বন্দোবস্ত দেয়া হয়নি। তিনি আরো বলেন ইউএনও’র নির্দেশে ওই জমিতে পাকা ঘর নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছি।
আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) কমলেশ মজুমদার বলেন, ঘটনাস্থলে লোক পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। সরকারী জমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!