পায়রা বন্দর নির্মাণে ক্ষতিপুরনের টাকা উত্তোলনে দালালদের দৌরাত্ম্য | আপন নিউজ

বুধবার, ১৮ মে ২০২২, ১২:৪০ অপরাহ্ন

প্রধান সংবাদ
কলাপাড়ায় দুই ইউপি নির্বাচনে ১১ জনের মনোনয়নপত্র দাখিল মাউশি’র প্রশ্ন ফাঁসে জড়িত কলাপাড়ার সেই শিক্ষক সাময়িক বরখাস্ত কলাপাড়ায় মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত-৪ কলাপাড়ায় জমিজমা বিরোধে ঘর ভাঙচুর করে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টার অভিযোগ খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের গনিত শিক্ষক আটক কলাপাড়ায় ধুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সভা অনুষ্ঠিত কলাপাড়ায় মসজিদের ইমামের দাড়ি ধরে টানাটানি ও মারধর আমতলীর প্রবাহমান কাউনিয়া খাল উন্মুক্ত রাখার দাবীতে কৃষকের বিক্ষোভ ও সমাবেশ আমতলীতে গলায় ফাঁস দিয়ে বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্রের আত্মহত্যা গলাচিপায় শিকল দিয়ে গাছের সাথে বেঁধে কিশোর নির্যাতনের ঘটনায় আটক-৩
পায়রা বন্দর নির্মাণে ক্ষতিপুরনের টাকা উত্তোলনে দালালদের দৌরাত্ম্য

পায়রা বন্দর নির্মাণে ক্ষতিপুরনের টাকা উত্তোলনে দালালদের দৌরাত্ম্য

রিপোর্ট: মো: এনামুল হকঃ

কলাপাড়ার পায়রা বন্দর নির্মাণে ক্ষতিপুরনের বরাদ্দকৃত টাকা উত্তোলেেন দালালদের খপ্পড়ে জমির মালিকেরা নিঃস্ব। বাংলাদেশ সরকার দক্ষিনা লের মানুষের দুঃখ দুর্দশা কথা ভেবে মহা উন্নয়ন প্রকল্প পায়রা সমুদ্র বন্দর নির্মানের কাজ হাতে নিয়ে এল,এ,কেস নং ১৪ /১৪-১৫ মুলে ৭ হাজার জমি অধিগ্রহণ করেন। ওই অধিগ্রহনের ক্ষতিপুরনের বরাদ্দকৃত টাকা উত্তোলনে অনেক অশিক্ষিত অসহায় লোকজনের অসহায়ত্বকে পুঁজি করে অনেক ভু-দুস্য দালাল এল,এ অফিসের সার্ভেয়ারদের নাম ভাঙ্গিয়ে দীর্ঘদিন যাবৎ লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আঙ্গুল ফুলে কলাগাছ সেজেছে। অনেকে টাকা হাতিয়ে নিয়ে দালান কোঠা তৈরি করছে। দালাল চক্র সার্ভেয়ারদের নাম ভাঙ্গিয়ে বরাদ্দকৃত টাকা বৃদ্ধি করে দেয়ার নাম করে দালালচক্র অসহায় লোকদের নিকট থেকে সাদা ষ্ট্যাম্পে স্বাক্ষর ও চেকে পাতায় সই নিয়ে ভয়েভীতি দেখিয়ে টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ রয়েছে। দালালদের চাহিদা অনুযায়ী টাকা না দেয়া হলে এল,এ অফিসে বিভিন্ন মিথ্যে অভিযোগ দিয়ে হয়রানী করছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
ক্ষতিগ্রস্ত জাকির হোসেন হাওলাদার কলাপাড়া থানায় একটি লিখিত অভিযোগ করেন।
তিনি অভিযোগে উল্লেখ করেন, কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামে তার বাবা হোসেন আলী হাওলাদারের নামে ১৯/২১ নং খতিয়ানের১.১৩ একর ভুমি রয়েছে। ঐ ভুমি মধ্যে ০.৩৩ একর ভুমিতে জাকির হোসেন বাড়ীঘর বাগান নির্মাণ পুর্বক পরিবার বর্গ নিয়ে বসবাসরত থাকে। পরবর্তিতে জমি সরকার অধিগ্রহণ করেন। অধিগ্রহনের ক্ষতিপুরনের ১৩ লাখ ৩১ হাজার ৯ শত ৩২ টাকা বরাদ্দকৃত টাকা উত্তোলনের জন্য দালালচক্রের সদস্য মৃত মমিন তালুকদারের পুত্র সাবেক মেম্বার মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার জাকির হোসেন হাওলাদারকে বাড়ীর ক্ষতিপুরনের বরাদ্দকৃত টাকা বাড়িয়ে দেয়ার নাম করে তিনটি সাদা অলেখা ষ্ট্যাম্প ও জাকিরের নামে কলাপাড়া সোনালী ব্যাংকের হিসাব নম্বর ৪৩১১৭০১০২৮৯০৫ পাতা নং ৫৭৪৫১৪১ নম্বরে স্বাক্ষর নিয়ে গত ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে ৪ লাখ ৫০ হাজার টাকার অংক মোয়াজ্জেম হোসেন তালুকদার নিজ হাতে লিখে ব্যাংক থেকে তুলে নিয়ে আত্মসাৎ করেছেন। পরে জাকির হোসেন হাওলাদার তার জমাকৃত টাকা উত্তোলনের জন্য ব্যাংকে গেলে জানতে পারেন তার হিসাব থেকে মোঃ মোয়াজ্জেম হোসেন তালুকদার টাকা উত্তোলন করেছে। ঐ টাকা ফেরৎ পাবার জন্য মোয়াজ্জেম হোসেন তালুকদার কে বারবার অনুরোধ করা সত্বেও টাকা ফেরৎ দেয়নি। জাকির স্থানীয় অনেকের কাছে ধর্না দিয়ে কোন সুরহ না পেয়ে গত ২ মার্চ কলাপাড়া থানায় একটি অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতে কলাপাড়া থানা পুলিশ অভিযুক্ত মোয়াজ্জেম হোসেন তালুকদার কে সোমবার ডেকে আনেন। এ খবর পেয়ে মোয়াজ্জেম হোসেনের ঘনিষ্ঠ আত্মীয় লালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হোসেন তপন বিশ্বাস উভয়পক্ষের মধ্যে সমযোতার কথা বলে তার জিম্মায় নিয়ে যায। বাড়ী যাবার পথে বালিয়াতলী খেয়াঘাট পৌঁছেলে মোয়াজ্জেম তার সন্ত্রাসী বাহিনী নিয়ে হত্যার উদ্দের্শ্যে আক্রমণ করে। এ সময়ে আশপাশ থেকে লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে।
এ ব্যাপারে অভিযুক্ত মোয়াজ্জেম হোসেন তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জাকির হোসেন হাওলাদার তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে বলে জানান তিনি।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 aponnewsbd
Design By MrHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!