আমতলীতে চারটি ইটভাটায় অভিযান; দুইটিতে অর্থদন্ড ও দুইটিতে পানি দিয়ে নষ্ট | আপন নিউজ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

প্রধান সংবাদ
আমতলী সদর ইউপি নির্বাচনে শেষ সময়ে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা; জরিপে এগিয়ে মোতাহার আমতলী একে স্কুল মহাসড়ক থেকে ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কলাপাড়ায় দূর্যোগ সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে আপন ভাতিজীর টাকা নিয়ে উধাও আপন চাচা জমে উঠেছে আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন; তিন প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ, স্যালাইন সংঙ্কট স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩১ জনের চিকিৎসা! কলাপাড়ায় ওয়ার্ড শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ গলাচিপায় ডায়রিয়ার প্রকোপ, শিশুর মৃ’ত্যু কলাপাড়ায় জমিসংক্রান্ত বিষয় সালিশি বৈঠক শেষে হামলা; তিনজনকে কু’পি’য়ে জ’খ’ম কলাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধে মা-ছেলে ও ছেলের বউকে পি’টি’য়ে জ’খ’ম করার অভিযোগ
আমতলীতে চারটি ইটভাটায় অভিযান; দুইটিতে অর্থদন্ড ও দুইটিতে পানি দিয়ে নষ্ট

আমতলীতে চারটি ইটভাটায় অভিযান; দুইটিতে অর্থদন্ড ও দুইটিতে পানি দিয়ে নষ্ট

আমতলী প্রতিনিধিঃ

বরগুনার আমতলী উপজেলার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মনিরা পারভীন বুধবার চারটি ইটভাটায় অভিযার চালিয়ে সঠিক কাগজপত্র না থাকায় দুইটিতে ৪০ হাজার টাকা অর্থদন্ড ও দুইটি ইটভাটায় পানি দিয়ে নষ্ট করে দিয়েছেন।
জানাগেছে আমতলী উপজেলার ২১ টি ইটভাটা রয়েছে। এর মধ্যে ১২ টি ঝিকঝ্যাক ও ৯ টি ড্রাম চিমনি।এ ইটভাটাগুলোর অধিকাংশ ইটভাটায় পরিবেশ অধিদপ্তর, জেলা প্রশাসন, কৃষি অধিদরের ছাড়পত্রসহ বৈধ কাগজপত্র নেই। দীর্ঘদিন ধরে এ ইটভাটাগুলো অবৈধভাবে পরিচালিত হয়ে আসছে। বুবধার দুপুরে আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মনিরা পারভীন চারটি ইটভাটায় অভিযান চালায়। ইটভাটাগুলো হলো বরগুনা জেলা পরিষদ সদস্য মোঃ আবুল বাশার নয়ন মৃধার সেকান্দারখালী গ্রামে জিমি ব্রিকস ও ফারুক হোসেনের উত্তর টিয়াখালী গ্রামে এমএইচবি ব্রিকসে সঠিক কাগজপত্র না থাকায় ইটভাটা প্রস্তুত আইনের ১৬ ধারায় ইটভাটা দুটিতে দমকল বাহিনীর পানি দিয়ে সমুদয় ইট নষ্ট করে ফেলেছে এবং নাজমুল আহসান নান্নুর দক্ষিণ-পশ্চিম আমতলী গ্রামে এসবিএল ব্রিকসে ৩০ হাজার টাকা ও বশির উদ্দিনের ঘুরিয়ার খেয়াঘাট এলাকায় তৌহিদ ব্রিকসে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।
আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মনিরা পারভীন বলেন, সঠিক কাগজপত্র না থাকায় ইট প্রস্তুত আইনের ১৬ ধারায় দুইটি ইটভাটায় পানি দিয়ে সমুদয় ইট নষ্ট করে দিয়েছি এবং দুইটি ইটভাটায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved 2022 © aponnewsbd.com

Design By JPHostBD
error: সাইটের কোন তথ্য কপি করা নিষেধ!!